Connect with us

জাতীয়

বইমেলা ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে: ডিএমপি কমিশনার

Published

on

প্রগতি ইন্স্যুরেন্স

আসন্ন বইমেলা ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

রবিবার (২১ জানুয়ারি) দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে বইমেলা উপলক্ষে সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত ডিএমপির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এ কথা জানান।

আগামী ১ ফেব্রুয়ারি বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে বইমেলা-২০২৪ উদ্বোধন করবেন। ফেব্রুয়ারি মাসজুড়ে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে চলবে বইমেলা।

ডিএমপি কমিশনার বলেন, প্রতি বছরই অমর একুশে বইমেলার আয়োজন করে বাংলা একাডেমি কর্তৃপক্ষ। বইমেলাকে কেন্দ্র করে আমাদের চ্যালেঞ্জ হচ্ছে জঙ্গিবাদ-মৌলবাদ, চুরি-ছিনতাই, অগ্নিকাণ্ড রোধ করা। নতুন আরেকটি চ্যালেঞ্জ হলো মেট্রোরেল। কারণ আমরা দেখেছি, নাশকতাকারীরা মেট্রোরেলেও নাশকতা করার চেষ্টা করেছে।

বইমেলায় গৃহীত নিরাপত্তা সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, প্রত্যেক দর্শনার্থীকে আর্চওয়ে দিয়ে মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে হবে। বইমেলার ভিতরে ও বাইরে পর্যাপ্ত সংখ্যক সাদা পোশাকে ও ইউনিফর্মে পুলিশ ডিউটিতে নিয়োজিত থাকবে। এছাড়াও সিসিটিভি দিয়ে মেলার ভিতর ও চারপাশে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে। নিশ্ছিদ্র নিরাপত্তা প্রদানে থাকবে ওয়াচ টাওয়ার ও ফায়ার টেন্ডার। থাকবে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও।

অনুষ্ঠানের শুরুতে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বইমেলার সার্বিক নিরাপত্তা পরিকল্পনা উপস্থাপন করেন।

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এম মাকসুদুর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মিজানুর রহমান, বাংলা একাডেমির পরিচালক (প্রশাসন, মানব সম্পদ উন্নয়ন ও পরিকল্পনা) কে এম মুজাহিদুল ইসলাম, বাংলাদেশ পুস্তক প্রকাশক সমিতির সভাপতি আরিফ হোসেন ছোটন ও সহ-সভাপতি শ্যামল পাল প্রমুখ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

চিকিৎসকের ওপর হামলা নিয়ে যা বললেন সারজিস

Published

on

প্রগতি ইন্স্যুরেন্স

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসকের ওপর হামলা নিয়ে কড়া বার্তা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। রোববার (০১ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

সারজিস আলম বলেন, আমার ডাক্তার ভাইদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, তাদের উপরে যে বা যারা হাত তুলেছে তাদের উপযুক্ত বিচার করতে হবে। যদি কোনো পেশেন্টের মৃত্যুর জন্য হাসপাতাল কর্তৃপক্ষ বা কোনো ডাক্তার দায়ী থাকে তবে তদন্ত সাপেক্ষে তারও বিচার হতে হবে।

আন্দোলনের এ সমন্বয়ক বলেন, আমার মনে হলো আর আমি কারো গায়ে হাত তুলে ফেললাম, এই স্পর্ধা কখনো মেনে নেয়া যায় না। সকল চক্রান্তের বিরুদ্ধে ছাত্রজনতা সোচ্চার আছে।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনায় সেবা বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা। একই সঙ্গে মারধরের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে শাটডাউন ঘোষণা দিয়েছেন তারা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ডিএমপিতে বদলি ২২ উপ-পুলিশ কমিশনার

Published

on

প্রগতি ইন্স্যুরেন্স

বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত পুলিশ সুপার পদমর্যাদার ২২ কর্মকর্তাকে উপ-পুলিশ কমিশনার হিসেবে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) বদলি করা হয়েছে। আজ রবিবার (১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে এ বদলি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপ-সচিব মো. মাহাবুর রহমান শেখ।

বদলি হওয়া কর্মকর্তারা হলেন, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ ওসমান গণি, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ তাহেরুল হক চৌহান, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. শামীম হোসেন, ইনসার্ভিস ট্রেনিং সেন্টার গাজীপুরের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. ছালেহ উদ্দিন, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. সারোয়ার জাহান, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত আবুল ফজল মহাম্মদ তারিক হোসেন খান, পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার মুহাম্মদ তালেবুর রহমান, পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান, সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

এছাড়াও এ তালিকায় নাম রয়েছে মো. নজরুল ইসলাম, এপিবিএন-১২ এর পুলিশ সুপার মোহাম্মদ মনজুর আহমেদ সিদ্দিকী, পুলিশের ঢাকা (টিআর) পুলিশ সুপার দেওয়ান জালাল উদ্দিন চৌধুরী, আরআরএফ রংপুর অতিরিক্ত পুলিশ সুপার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. রেজাউল করিম, পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ মাসুদ রানা, পুলিশের ঢাকা (টিআর) পুলিশ সুপার মো. তারেক মাহমুদ, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. আমির খসরু, ময়মনসিংহ রেঞ্জের পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, আরএমপির উপ-কমিশনার মিয়া মোহাম্মদ আশিস বিন হাছান, সিআইডির বিশেষ পুলিশ সুপার তাহমিনা তাকিয়া, র্যাবের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম এবং র্যাবের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদের।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ঢামেকে জরুরি বিভাগসহ সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ

Published

on

প্রগতি ইন্স্যুরেন্স

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চিকিৎসককে মারধর ও হট্টগোল ঘিরে কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা। আজ রবিবার (১ সেপ্টেম্বর) সকাল থেকেই হাসপাতালটিতে সব ধরনের চিকিৎসাসেবা বন্ধ রয়েছে।

জানা গেছে, শনিবার এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এক চিকিৎসককে মারধর ঘটনার রেশ কাটতে না কাটতেই রাতে আবারও হাসপাতালের জরুরি বিভাগ ভাঙচুর ও চিকিৎসকদের হুমকি দেওয়া হয়। শনিবার রাত ১২টার পরে হাসপাতালটির জরুরি বিভাগে এ হট্টগোলের ঘটনা ঘটে। হাসপাতালের একাধিক সূত্র এ তথ্য জানায়।

হাসপাতাল সূত্র আরও জানা যায়, জরুরি বিভাগে বিষপানে অসুস্থ হয়ে আসা এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের হুমকি এবং ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ঢুকে কম্পিউটার ভাঙচুরের ঘটনা ঘটে। এরপরে হত্যার উদ্দেশে দায়িত্বরত চিকিৎসকদের হুমকি দেওয়া হয়। এছাড়া রাতেই খিলগাঁও থেকে আহত হয়ে এক যুবক হাসপাতালে চিকিৎসা নিতে আসে। সেই আহত যুবককে কেন্দ্র করে হাসপাতালে আসা দুই গ্রুপের মারামারি ও একে অপরকে কোপানোর ঘটনা ঘটে। এ কারণে জরুরি বিভাগে রাতে আতঙ্ক সৃষ্টি হয়। পরে সেনাবাহিনীর সদস্যরা হাসপাতাল গিয়ে কয়েকজনকে আটক করে।

এদিকে হাসপাতালের অপর এক সূত্র জানায়, শনিবার এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে অবহেলার অভিযোগ তুলে চিকিৎসককে মারধর করার কারণে চিকিৎসকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। পরে তারা ২৪ ঘণ্টা আল্টিমেটাম দেন দোষীদের গ্রেপ্তারের। এর রেশ কাটতে না কাটতে রাতেই আবারও জরুরি বিভাগে হামলা ঘটনা ঘটে। এতে হাসপাতালের চিকিৎসকরা নিরাপত্তাহীনতায় ভোগেন। পরে তারা ২৪ ঘণ্টার মধ্যেই হাসপাতালের চিকিৎসকদের ওপর তিনবার হামলা হওয়ার কারণে ইন্টার্ন চিকিৎসকরা রাতেই ধর্মঘট শুরু করে এবং রোববার সকাল থেকে সব চিকিৎসকরা একযোগে কর্মবিরতি শুরু করেন।

কর্মবিরতির ফলে হাসপাতালটির জরুরি বিভাগ, বহির্বিভাগসহ সব ওয়ার্ডের চিকিৎসা সেবা বন্ধ রয়েছে। এতে হাসপাতালের রোগীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সকালে চিকিৎসকরা কাজে যোগ দিলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হাসপাতাল থেকে বেরিয়ে যান তারা। সর্বশেষ সকাল সাড়ে ৯টার দিকে জরুরি বিভাগের মেডিকেল অফিসাররা তাদের কক্ষ বন্ধ করে দেন। একই সঙ্গে বন্ধ করে দেওয়া হয় জরুরি বিভাগের টিকিট কাউন্টার। এরপর থেকেই ঢাকা মেডিকেলের সামনে ভিড় বাড়তে থাকে রোগীদের। চিকিৎসক না পেয়ে হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটে যেতে দেখা গেছে অধিকাংশ রোগীকে।

নরসিংদী থেকে আহত সুমন নামে এক রোগীকে হাসপাতাল নিয়ে আসেন তার স্বজনরা। তবে হাসপাতালে আসার পর চিকিৎসক না পেয়ে তারা অ্যাম্বুলেন্স করে অন্য হাসপাতালের উদ্দেশে রওয়ানা হন।

সুমনের ভাই মো. কবির হোসেন বলেন, সকালেই নরসিংদী হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় আমাদের রোগীকে। এখানে আসার পর দেখি জরুরি বিভাগের টিকিট কাউন্টার বন্ধ। ডাক্তারদের রুমও সব বন্ধ করে রাখা হয়েছে। চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন। এজন্য ছোট ভাইকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে যাচ্ছি। সেখানেও চিকিৎসক আছেন কিনা জানি না।

সিয়াম নামে দুই বছরের শিশুকে নিয়ে আসেন তার বাবা-মা। জরুরি বিভাগের সামনে তাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা যায়। শিশুটির মা বলেন, সিয়ামের প্রচণ্ড জ্বর। এজন্য সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তবে এখনো চিকিৎসক দেখাতে পারিনি। কখন দেখাতে পারবো তাও জানি না।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া শনিবার রাতে হাসপাতালের জরুরি বিভাগে হট্টগোলের বিষয়টি নিশ্চিত করেছেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দেশের সব হাসপাতালে শাটডাউন ঘোষণা

Published

on

প্রগতি ইন্স্যুরেন্স

ঢাকা মেডেকেল কলেজ (ঢামেক) হাসপতালে চিকিৎসকদের মারধর ও লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে শাটডাউন ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে এ ঘোষণা দেন তারা।

চিকিৎসকদের দুটি দাবি হলো- ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেফতার করতে হবে এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ দুটি দাবিই মানতে কর্তৃপক্ষ ব্যর্থ হয়েছে বলে জানান ঢামেকের চিকিৎসকরা। কর্মসূচি নিয়ে দুপুর ২টার পর ব্রিফ করা হবে বলে জানান তারা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে শনিবার (৩১ আগস্ট) মধ্যরাতে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত বিইউবিটির শিক্ষার্থী আহসানুল হক দীপ্ত চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। চিকিৎসকদের অবহেলায় তার মৃত্যু হয়েছে, এমন অভিযোগ তুলে বেশ কয়েকজন হাসপাতালে এসে অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসককে মারধর করেন; ভাঙচুর চালান। এতে আহত হন ঢামেক শিক্ষার্থীসহ তিন চিকিৎসক।

এ ছাড়া সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ভেতরে ধারালো অস্ত্র নিয়ে এক গ্রুপের ওপর আরেক গ্রুপের হামলায় একজন মারা যান। এ ঘটনায় চাপাতিসহ চারজনকে আটক করেছে সেনাবাহিনী।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালকসহ ১৬ ডিআইজিকে বদলি

Published

on

প্রগতি ইন্স্যুরেন্স

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (ডিআইজি) ইমতিয়াজ আহমেদসহ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে দায়িত্বে থাকা ১৬ ডিআইজিকে বদলি করা হয়েছে। বদলির পর ১৬ জনকেই সংযুক্ত করা হয়েছে।

আজ রবিবার (১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে এ বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপ-সচিব মো. মাহাবুর রহমান শেখ।

বদলি হওয়া কর্মকর্তারা হলেন, বিশেষ শাখার ডিআইজি এ জেড এম নাফিউল ইসলাম ও পুলিশ সদর দপ্তরের ডিআইজি মো. নিশারুল আরিফকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে সংযুক্ত, র‌্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (ডিআইজি) ইমতিয়াজ আহমেদ ও এসবি’র ডিআইজি মো. আব্দুল কুদ্দুছ আমিন ও শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজকে নৌ পুলিশে বদলি পর সংযুক্ত করা হয়েছে।

অন্যদিকে, এই প্রজ্ঞাপনে এসবি’র ডিআইজি মো. মনিরুল ইসলামকে অ্যা ন্টি টেরোরিজম ইউনিটে, সিআইডির ডিআইজি এ কে এম নাহিদুল ইসলামকে পুলিশ টেলিকমে সংযুক্ত, এসবি’র আমেনা বেগমকে ডিআইজি হাইওয়ে পুলিশে সংযুক্ত, এসবি’র ডিআইজি মো. মনির হোসেনকে শিল্পাঞ্চল পুলিশে সংযুক্ত, শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়াকে হাইওয়ে পুলিশে সংযুক্ত, এসবি’র মো. মনিরুজ্জামানকে রাজশাহী বিপিএ সারদায় সংযুক্ত, হাইওয়ে পুলিশের ডিআইজি মো. জামিল হাসানকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে বদলির পর সংযুক্ত করা হয়েছে।

এছাড়াও ম্যাস র‌্যাপিড ট্রানজিটের (মেট্রোরেল) ডিআইজি মো. মাহবুবুর রহমানকে অ্যন্টি টেরোরিজম ইউনিটে সংযুক্ত, সিআইডির ডিআইজি শ্যামল কুমার নাথকে এপিবিএন সদর দপ্তর ঢাকায় সংযুক্ত, ডিএমপির অতিরিক্ত কমিশনার এস এম মোস্তাক আহমেদ খানকে এপিবিএন সদর দপ্তর ঢাকায় সংযুক্ত এবং পিবিআই ডিআইজি মিরাজ উদ্দিন আহম্মেদকে রেলওয়ে পুলিশ ঢাকার ডিআইজি হিসেবে বদলির পর সংযুক্ত করা হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার41 mins ago

প্রগতি ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 hour ago

লভ্যাংশ দেবে না সিএপিএম বিডিবিএল ফান্ড-১

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড-১ এর ট্রাস্টি ইউনিট হোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৯...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 hours ago

এক্সিম ব্যাংক পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের এক্সপোর্ট ইম্পোর্ট ব্যাংক অব বাংলাদেশ পিএলসি বা এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার15 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম আইবিবিএল মিউচুয়াল ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৯...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 day ago

ফারইস্ট ইসলামী লাইফের পরিচালনা পর্ষদ পুনর্গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন হয়েছে। গত ২৫...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে ব্লকে সর্বোচ্চ লেনদেন ১০ কোম্পানির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে সর্বোচ্চ লেনদেন হয়েছে...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 day ago

লোকসানে তিন খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১৭ খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে...

সূচক সূচক
পুঁজিবাজার1 day ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ব্যাংক খাত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে সোনালী পেপারের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে ডিএসইর মোট লেনদেনের ৯ শতাংশ বিএটিবিসির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 days ago

শেয়ারবাজারে মূলধন বেড়েছে সাড়ে ৬ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) গড়...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার3 days ago

বন্যার্তদের সহায়তায় সিএসইর চেক হস্তান্তর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সিএসইর সকল কর্মকর্তাদের একদিনের বেতনের সমপরিমান অর্থ বাংলাদেশ...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার3 days ago

মশিউর সিকিউরিটিজের অনিয়ম অনুসন্ধানে বিএসইসির কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ মশিউর সিকিউরিটিজ লিমিটেডের বিরুদ্ধে নানান...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার3 days ago

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৬ এমপির বিও হিসাব অবরুদ্ধ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সদ্য বিদায়ী আওয়ামী লীগ সরকারের সময়কালের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ মোট ছয় সংসদ সদস্য ও...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার3 days ago

আইসিবির চেয়ারম্যান হলেন অধ্যাপক আবু আহমেদ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার3 days ago

এক্সিম ব্যাংকের পর্ষদ পুনর্গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের এক্সপোর্ট ইম্পোর্ট ব্যাংক অব বাংলাদেশ পিএলসি বা এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ...

Khulna Power Khulna Power
পুঁজিবাজার3 days ago

খুলনা পাওয়ারের অফিস পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড তাদের অফিসের নিবন্ধিত ঠিকানা...

প্রগতি ইন্স্যুরেন্স প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার3 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে কর্ণফুলী ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিকর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে...

ফেসবুকে অর্থসংবাদ

প্রগতি ইন্স্যুরেন্স
খেলাধুলা7 mins ago

বিগ ব্যাশে দল পেলেন রিশাদ হোসেন

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়19 mins ago

চিকিৎসকের ওপর হামলা নিয়ে যা বললেন সারজিস

প্রগতি ইন্স্যুরেন্স
আইন-আদালত25 mins ago

অন্তর্বর্তী সরকার সব অপরাধের বিচার করবে: হাইকোর্ট

প্রগতি ইন্স্যুরেন্স
আন্তর্জাতিক31 mins ago

এমপক্সের ১ কোটি ২০ লাখ ভ্যাকসিন কিনবে ইউনিসেফ

প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার41 mins ago

প্রগতি ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

প্রগতি ইন্স্যুরেন্স
আন্তর্জাতিক46 mins ago

ভারতে পালানোর সময় ১১ বাংলাদেশিকে রেখে পালিয়েছে দালাল

প্রগতি ইন্স্যুরেন্স
রাজনীতি56 mins ago

আওয়ামী লীগ নিষিদ্ধ চেয়ে করা রিট খারিজ

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়59 mins ago

ডিএমপিতে বদলি ২২ উপ-পুলিশ কমিশনার

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়1 hour ago

ঢামেকে জরুরি বিভাগসহ সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়1 hour ago

দেশের সব হাসপাতালে শাটডাউন ঘোষণা

প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার1 hour ago

লভ্যাংশ দেবে না সিএপিএম বিডিবিএল ফান্ড-১

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়1 hour ago

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালকসহ ১৬ ডিআইজিকে বদলি

প্রগতি ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 hours ago

এক্সিম ব্যাংক পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়2 hours ago

তিন মাস পর উন্মুক্ত সুন্দরবন

প্রগতি ইন্স্যুরেন্স
রাজনীতি3 hours ago

নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আবেদন

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়3 hours ago

ফের রিমান্ডে টুকু, পলক ও সৈকত

প্রগতি ইন্স্যুরেন্স
ধর্ম ও জীবন4 hours ago

হজের নিবন্ধন শুরু আজ, কমছে ব্যয়

প্রগতি ইন্স্যুরেন্স
অর্থনীতি4 hours ago

বন্যায় ফসলে ক্ষতি ৩ হাজার ৩৪৬ কোটি টাকা

প্রগতি ইন্স্যুরেন্স
সারাদেশ4 hours ago

গোপালগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়5 hours ago

সংবিধান পুনর্লিখন করতে হবে: আলী রীয়াজ

প্রগতি ইন্স্যুরেন্স
চিত্র-বিচিত্র5 hours ago

বিশ্ব চিঠি দিবস আজ

প্রগতি ইন্স্যুরেন্স
রাজধানী5 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ রোববার

প্রগতি ইন্স্যুরেন্স
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 hours ago

চর দখলের মতো শিক্ষাপ্রতিষ্ঠান দখল হচ্ছে: শিক্ষা উপদেষ্টা

প্রগতি ইন্স্যুরেন্স
জাতীয়15 hours ago

প্রধান উপদেষ্টা শিগগিরই রূপরেখা প্রকাশ করবেন: প্রেস সচিব

প্রগতি ইন্স্যুরেন্স
ব্যাংক15 hours ago

ব্যাংক থেকে নগদ টাকা তোলার বিষয়ে নতুন নির্দেশনা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০