Connect with us

জাতীয়

পররাষ্ট্রমন্ত্রী ভারত সফরে যাচ্ছেন ৭ ফেব্রুয়ারি

Published

on

পর্ষদ

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ আগামী ৭ ফেব্রুয়ারি নয়াদিল্লি যাচ্ছেন। আজ বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী তাঁর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

হাছান মাহমুদ বলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আমন্ত্রণে তিনি ৭ ফেব্রুয়ারি নয়াদিল্লি যাবেন।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রিসভা ১১ জানুয়ারি শপথ নেয়। এই মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান হাছান মাহমুদ। আগের মন্ত্রিসভায় তিনি তথ্য ও সম্প্রচারমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

বাংলাদেশের নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর হাছান মাহমুদকে ১৪ জানুয়ারি অভিনন্দন জানান ভারতের এস জয়শঙ্কর। পরদিন হাছান মাহমুদ সাংবাদিকদের বলেছিলেন, তাঁকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন জয়শঙ্কর।

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথম দ্বিপক্ষীয় সফরে ভারত যাচ্ছেন হাছান মাহমুদ। আজকের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ৭ ফেব্রুয়ারি শুরু হওয়া তাঁর ভারত সফরটি তিন দিনের হতে পারে। সফরে অনুষ্ঠেয় বৈঠকের আলোচ্যসূচি, সফরসূচি এখনো চূড়ান্ত হয়নি। এসব নিয়ে এখন কাজ চলছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

ইন্টারনেট বন্ধে গ্রাহকদের দৈনিক ক্ষতি ১০ হাজার কোটি টাকা

Published

on

পর্ষদ

কোটা আন্দোলন ও উদ্ভুত পরিস্থিতিতে টানা ৫ দিন ইন্টারনেট সেবা বন্ধ থাকার পর স্বল্প পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ চালু করা হয়েছে। এ সময় প্রতিদিন গ্রাহকরা প্রায় ১০ হাজার কোটি টাকা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

বুধবার (২৪ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মহিউদ্দিন আহমেদ বলেন, সবার জন্য সারাদেশে দ্রুত ইন্টারনেট সেবা চালু করতে হবে। কারণ এরই মধ্যে ব্যবসা বাণিজ্য, শিল্প-কারখানা, চিকিৎসা, শিক্ষা, ব্যাংক-বীমা, সফটওয়্যার শিল্পে ধস নেমেছে। একইভাবে সরকারি সব ইউটিলিটি গ্রাহকদের বিশেষ করে গ্যাস, বিদ্যুৎ, সুপেয় পানি, এটিএম বুথে টাকা উত্তোলন, মোবাইল ব্যাংকিং সেবায় ব্যাপক বিপর্যয় নেমে এসেছে। সব মিলিয়ে দৈনিক গ্রাহকদের ক্ষতির পরিমাণ প্রায় ১০ হাজার কোটি টাকা।

তিনি বলেন, ইন্টারনেটের সব এক্সেস যেন জনসাধারণ ব্যবহার করতে পারে সেই ব্যবস্থা সরকারকে করতে হবে। মনে রাখতে হবে ইন্টারনেট এখন শুধু কথা বলার জন্য না। এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার।

কয়েকদিন ইন্টারনেট সংযোগ বন্ধ থাকা সময়ের বিল পরিশোধের বিষয়ে তিনি বলেন, ব্রডব্যান্ড ইন্টারনেট সেবায় এক দেশ এক রেট গাইড লাইন অনুসারে একটানা তিন দিন বন্ধ থাকলে ১৫ দিনের বিল পরিশোধ না করতে বলা হয়েছে। আর ৭ দিন একটানা বন্ধ থাকলে সারা মাসের বিল না দেওয়ার নির্দেশনা রয়েছে। এর মধ্যে ৬ দিন একটানা বন্ধ হয়ে আছে ব্রডব্যান্ড ইন্টারনেট। তাই নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির কাছে আবেদন আগস্ট মাসের বিল গ্রাহকদের কাছ থেকে যাতে না নেওয়া হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

একই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব না ছড়ানোর জন্যও গ্রাহকদের অনুরোধ করেন সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

সরবরাহ সংকটে বাজারে সবজির দাম বেড়ে দ্বিগুণ

Published

on

পর্ষদ

কারফিউ চলকালীন সময়ে রাজধানীর বাজারগুলোতে সরবারহ সংকট দেখা দেওয়ায় প্রায় সব ধরনের সবজি বিক্রি হচ্ছে দ্বিগুণ দামে। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় একদিকে যেমন সাধারণ মানুষ পড়েছেন বিপাকে, তেমনি কমেছে বিক্রি।

বুধবার (২৪ জুলাই) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, প্রতিকেজি ঝিঙা বিক্রি হচ্ছে ৮০ টাকায়; যা কারফিউয়ের আগে ছিল ৫০ টাকা। প্রতিকেজি করলা ৮০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ১৪০ টাকায়। প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ২০০ টাকায়; যা ছিল ১৬০ টাকা। শসা ও পটল বিক্রি হচ্ছে ৬০ টাকা। প্রতিকেজি চিচিঙ্গা বিক্রি হচ্ছে ৭০ টাকায়।

কারফিউ জারির আগে প্রতিকেজি বেগুন ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হলেও বর্তমানে বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়। প্রতিকেজি ধুন্দুল ৪০ টাকায় বিক্রি হলেও এখন তা বিক্রি হচ্ছে ৭০ টাকায়।

৪০ টাকা কেজির ঢেঁড়স ৬০ টাকায়, ৬০ টাকার মুলা ৮০ টাকায়, ১৬০ টাকার গাজর ২০০ টাকায় এবং ৬০ টাকার বরবটি ১০০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি আঁটি লালশাক ২০ টাকা, মুলাশাক ১৫ টাকা, লাউশাক ৫০ টাকা, ডাটা শাক ৩০ টাকা এবং কলমি শাক ১৫ টাকায় বিক্রি হচ্ছে।

এ ছাড়া ব্রয়লার মুরগি কেজিতে ২১০-২২০ টাকায় বিক্রি হচ্ছে। কক মুরগি ৩০০-৩২০ টাকায়, লেয়ার মুরগি ৩৪৫-৩৫০ টাকা, দেশি মুরগি ৫৮০-৬০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বিক্রেতারা বলছেন, মাঠে পর্যাপ্ত সবজি উৎপাদন হলেও কারফিউর কারণে রাজধানীতে পর্যাপ্ত সবজির গাড়ি আসতে পারেনি। যেখানে চাহিদা ১০ গাড়ি সবজির সেখানে এসেছে ২ গাড়ি। যার জন্য উৎপাদন ভালো থাকলেও সরবরাহ ব্যবস্থার ঘাটতির কারণে চাহিদা বেড়ে যাওয়ায় সবজির দাম বেড়েছে।

মাহফুজ খান নামের এক ক্রেতা বলেন, বাজারে সব জিনিসের দাম প্রায় দ্বিগুণ বেড়েছে। মানুষ যে একটু সবজি খাবে তারও উপায় নেই। আমাদের প্রত্যাশা সবকিছু দ্রুত স্বাভাবিক হোক, দাম নাগালের মধ্যে আসুক।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সহিংসতায় জড়িতদের শাস্তির আওতায় আনতে অঙ্গীকারবদ্ধ সরকার: তথ্য প্রতিমন্ত্রী

Published

on

পর্ষদ

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, কোটা আন্দোলনকে ঘিরে যারা সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অপরাধে জড়িত ছিল তাদের প্রত্যেককে শাস্তির আওতায় আনতে সরকার অঙ্গীকারবদ্ধ।

বুধবার (২৪ জুলাই) বিকালে রাজধানীর রামপুরায় রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম বাংলাদেশ টেলিভিশনের ঢাকা কেন্দ্র ও সদর দপ্তর ভবনসহ বিভিন্ন স্থাপনায় দুর্বৃত্তদের সাম্প্রতিক ভাঙচুর ও অগ্নিসংযোগের ফলে সৃষ্ট ক্ষয়-ক্ষতি সরেজমিনে পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, কোটা আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিচার বিভাগীয় তদন্ত কমিটি পূঙ্খানুপুঙ্খ তদন্ত করে প্রত্যেকটি ঘটনায় কারা জড়িত ছিল সেটি বের করে আনবে। সরকার সহিংসতার অপরাধে জড়িত প্রত্যেককে শাস্তির আওতায় আনতে চায়।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বহু সরকারি স্থাপনায় দুর্বৃত্তরা হামলা করেছে। ছাত্রদের আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে এসব হামলা করেছে। ইতোমধ্যে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের মাধ্যমে সব সত্য বের হয়ে আসবে।

বিটিভিতে সংগঠিত সহিংসতা প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, বিটিভির অভ্যন্তর পরিদর্শন করে মনে হয়েছে এটি একটি যুদ্ধক্ষেত্র। সহিংসতার সময় বিটিভির কর্মকর্তা-কর্মচারীরা ভয়ার্ত কণ্ঠে ফোন করে তাদের জীবন রক্ষার জন্য অধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাঠাতে বলেছে। তাদের জীবন ভয়ানক ঝুঁকির মধ্যে ছিল। আপনারা আক্রমণের ধরণ দেখেছেন। তারা ভবনে প্রবেশ করে অগ্নিসংযোগ করেছে। আমরা পুলিশ ফোর্স পাঠিয়েছি, কিন্তু তাদের গুলি করার নির্দেশনা ছিল না। কারণ সরকার অধিক সংঘর্ষ, হতাহত ও প্রাণহাণি হোক সেটা চায়নি। এমনকি আমাদের সহকর্মীদের জীবন ঝুঁকির মধ্যে থাকা সত্ত্বেও আমরা চরম ধৈর্য দেখিয়েছি।

তিনি বলেন, প্রত্যেকটি হতাহত ও প্রাণহাণির ঘটনা দুর্ভাগ্যজনক ও অপ্রত্যাশিত। এর জন্য সরকারের পক্ষ থেকে আমরা গভীর শোক প্রকাশ করছি। আমরা একটি শান্তিপূর্ণ সমাধানের দিকে যাচ্ছিলাম। আমরা বারবার বলেছি রাজপথে ছাত্রদের যে দাবি, একই কারণে সরকার আদালতে লড়াই করছে। আমরা ছাত্রদের ধৈর্য ধরতে বলেছিলাম এবং একটি ভালো ফলাফল আশা করছিলাম এবং তাদের আশাহত না হতে বলেছিলাম। চূড়ান্তভাবে সর্বোচ্চ আদালতের রায়ে সেটিই আপনারা দেখেছেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সহিংসতায় ডিএমপির ক্ষতি ৬১ কোটি টাকা, গ্রেপ্তার ১৭৫৮

Published

on

পর্ষদ

কোটা সংস্কার আন্দোলন চলাকালে সহিংসতার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে চলছে সাঁড়াশি অভিযান। এরই ধারাবাহিকতায় রাজধানীতে ১৫৪টি মামলায় এখন পর্যন্ত এক হাজার ৭৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের বেশির ভাগ বিএনপি-জামায়াতের নেতাকর্মী বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (২৪ জুলাই) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ডিএমপির ৫০টি থানায় ১৫৪টি মামলায় বুধবার পর্যন্ত এক হাজার ৭৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া নাশকতাকারীদের হামলায় ডিএমপির ভবন, গাড়ি ও যন্ত্রপাতি ধংসের ঘটনায় ৬১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে কোটা সংস্কার আন্দোলন ঘিরে যারা নাশকতা ও সহিংসতায় জড়িত তাদের ভিডিও দেখে গ্রেপ্তার করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার।

বুধবার (২৪ জুলাই) নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘একজন নিরপরাধ লোকও যেন জেলে না ঢোকে এজন্য আমরা বিশ্লেষণ করছি। যারা প্রকৃত সন্ত্রাসী তাদের গ্রেপ্তার করা হচ্ছে। ’

এদিকে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, কোটা সংস্কার আন্দোলনের নামে ঢাকা মহানগরীতে সরকারি স্থাপনায় ভাঙচুর, সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ড হয়েছে। এসব ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তার করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের হাতে আসা একাধিক সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে কে-কীভাবে আগুন লাগাচ্ছে এবং মালামাল লুট করে নিয়ে যাচ্ছে। এই ঘটনায় জড়িত অনেকের নাম-পরিচয় পাওয়া গেছে। সবাইকে গ্রেপ্তার করা হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আশঙ্কা ছিল এ ধরনের একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী

Published

on

পর্ষদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার আশঙ্কা ছিল এ ধরনের একটা আঘাত আসবে। সমৃদ্ধির পথে দেশের অগ্রযাত্রা রুখে দিতে বিএনপি-জামায়াত জোট এ ধরনের হামলা করতে পারে।

বুধবার প্রধানমন্ত্রী তার কার্যালয়ে (পিএমও) এডিটরস গিল্ড আয়োজিত বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, সিনিয়র সাংবাদিক এবং হেড অব নিউজদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, তারা (বিএনপি-জামায়াত) আমাদের নির্বাচন করতে দিতে চায়নি, কিন্তু আমরা নির্বাচন করেছি। নির্বাচনের পর এটা সবাই মেনে নেবে না, সেটাও আমরা সবার কাছে গ্রহণযোগ্য করে দিয়েছি, আমরা সরকার গঠন করেছি। আমার একটা আশঙ্কা ছিল যে, এ রকম একটা আঘাত আসবে।

তিনি বলেন, ২০১৩-১৪ সালের নির্বাচনের আগে ও পরে বিএনপি-জামায়াত চক্র অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ড চালিয়েছিল, ফলে শত শত মানুষ নিহত ও হাজার হাজার লোক আহত হয়েছিল। বোধগম্য যে এটি (শিক্ষার্থীদের কর্মকাণ্ড ও আন্দোলন) একটি গুরুতর ষড়যন্ত্র। আমি এমন কোনো ঘটনা দেখতে চাই না, যা দেশে অস্থিতিশীলতা বা কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ডেকে আনতে পারে। কারণ তাদের লক্ষ্য ছিল দেশের অর্থনীতি ধ্বংস করা।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, স্বার্থান্বেষী মহল দেশের স্বাধীনতা এবং দীর্ঘ ১৫ বছর ধরে চলমান গণতন্ত্রের ধারাবাহিকতা বিনষ্ট করতে অত্যন্ত আগ্রহী। ছাত্ররা যখন মাঠে ছিল তখন আমি কখনই সেনা সদস্যদের মোতায়েন করতে চাইনি। তারা (ছাত্ররা) ঘোষণা করেছিল যে, তারা চলমান নাশকতামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নয়, তখন আমরা সেনাবাহিনীকে ডেকেছি।

তিনি আরও বলেন, আমি কারফিউ আরোপ করতে চাইনি। কারণ দেশ বিগত ১৫ বছর ধরে একটি গণতান্ত্রিক পরিবেশের মধ্য দিয়ে যাচ্ছে। যারা দেশের জন্য এই ক্ষতি করেছে, তাদের প্রতিহত করার জন্য জনগণের প্রতি আহ্বান জানাই।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের কল্যাণ ও জীবিকা নির্বাহের জন্য যেসব স্থাপনা তৈরি করা হয়েছে তারা তা ধ্বংস করে দিয়েছে। তারা সব কাঠামোতে আঘাত করেছে। যারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে, তারা অবশ্যই গণমানুষ। এখন এসব সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রতিহত করার দায়িত্ব জনগণের। এ ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িত জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করতে হবে। জনগণ যদি সচেতন না হয়, তাহলে আমরা কী করতে পারি বা আমরা একা কতটা করতে পারি। সাম্প্রতিক ধ্বংসযজ্ঞের টার্গেট ছিল আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি।

প্রধানমন্ত্রী বলেন, কোটামুক্ত আন্দোলনকারী শিক্ষার্থীদের সব দাবি যখন মানা হলো তখন তারা কেন জঙ্গিদের এমন জঘন্য কর্মকাণ্ডের সুযোগ দিল। কোটা মুক্ত আন্দোলনকারীদের একদিন জাতির কাছে জবাব দিতে হবে, কেন তারা তাদের দেশে এ ধ্বংসযজ্ঞের সুযোগ দিল।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব মো. নাঈমুল ইসলাম খান অনুষ্ঠান সঞ্চালনা করেন এবং স্বাগত বক্তব্য রাখেন এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল হক বাবু।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার10 hours ago

এক নজরে ১৪ কোম্পানির পর্ষদ সভার তারিখ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪ কোম্পানি ইপিএস সংক্রান্ত দ্বিতীয় প্রান্তিকের পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হচ্ছে: সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, অগ্রণী...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার11 hours ago

দর পতনের শীর্ষে কোহিনূর কেমিক্যালস

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার (২৪ জুলাই) লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে দর কমেছে ৩৫৫ টি...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার12 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার (২৪ জুলাই) লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার13 hours ago

লেনদেনের শীর্ষে লিবরা ইনফিউশনস

কারফিউ পরবর্তী প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার14 hours ago

ডিএসইতে দেড় বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন

তিন দিন পর আজ বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সাথে...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

আইডিএলসি ইনকাম ফান্ডের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ড আইডিএলসি ইনকাম ফান্ড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এই ফান্ড...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

রোববার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামী রোববার (২১ জুলাই) স্পট মার্কেট যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

ইউনিক হোটেলের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩১টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

চার কোম্পানির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৩১১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

প্রাইম ফাইন্যান্সের নতুন চেয়ারম্যান জাফরউল্লাহ খান

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্স পিএলসির চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ প্রতিষ্ঠানের মধ্যে ৪৬টির শেয়ারদর বেড়েছে। এর...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

পর্ষদ সভা করবে সিটি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৮ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

পর্ষদ সভার তারিখ জানালো নিটল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

শেয়ারবাজারে লেনদেন ৪০০ কোটি টাকার নিচে

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

পর্ষদ সভার তারিখ জানালো ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

ওয়ান ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৫ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার7 days ago

ন্যাশনাল ব্যাংকের পর্ষদ সভা ২৩ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ব্যাংক লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই দুপুর ২টা ৩০ মিনিটে কোম্পানিটির...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার7 days ago

শাহজালাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পর্ষদ
জাতীয়9 hours ago

ইন্টারনেট বন্ধে গ্রাহকদের দৈনিক ক্ষতি ১০ হাজার কোটি টাকা

পর্ষদ
অর্থনীতি9 hours ago

সরবরাহ সংকটে বাজারে সবজির দাম বেড়ে দ্বিগুণ

পর্ষদ
জাতীয়10 hours ago

সহিংসতায় জড়িতদের শাস্তির আওতায় আনতে অঙ্গীকারবদ্ধ সরকার: তথ্য প্রতিমন্ত্রী

পর্ষদ
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

একাদশে ভর্তির সময় বাড়লো

পর্ষদ
পুঁজিবাজার10 hours ago

এক নজরে ১৪ কোম্পানির পর্ষদ সভার তারিখ

পর্ষদ
জাতীয়11 hours ago

সহিংসতায় ডিএমপির ক্ষতি ৬১ কোটি টাকা, গ্রেপ্তার ১৭৫৮

পর্ষদ
জাতীয়11 hours ago

আশঙ্কা ছিল এ ধরনের একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী

পর্ষদ
পুঁজিবাজার11 hours ago

দর পতনের শীর্ষে কোহিনূর কেমিক্যালস

পর্ষদ
জাতীয়12 hours ago

হামলাকারীদের আগুনে ক্ষতিগ্রস্ত বিআরটিএর সার্ভার, বন্ধ সব সেবা

পর্ষদ
পুঁজিবাজার12 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

পর্ষদ
জাতীয়12 hours ago

ধ্বংসযজ্ঞ দেখে বিদেশি কূটনীতিকেরা স্তম্ভিত: পররাষ্ট্রমন্ত্রী

পর্ষদ
জাতীয়13 hours ago

পেরোডুয়া ব্র্যান্ডের গাড়ি পুরোপুরি বাংলাদেশে উৎপাদনের আহ্বান প্রধানমন্ত্রীর

পর্ষদ
পুঁজিবাজার13 hours ago

লেনদেনের শীর্ষে লিবরা ইনফিউশনস

পর্ষদ
পুঁজিবাজার14 hours ago

ডিএসইতে দেড় বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন

পর্ষদ
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 hours ago

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না: শিক্ষামন্ত্রী

পর্ষদ
টেলিকম ও প্রযুক্তি14 hours ago

রাতের মধ্যে সারাদেশে চালু হবে ব্রডব্যান্ড ইন্টারনেট: পলক

পর্ষদ
জাতীয়7 days ago

আগুন ছড়িয়ে পড়ায় বিটিভি’র সম্প্রচার বন্ধ

পর্ষদ
জাতীয়7 days ago

এবার ব্রডব্যান্ড ইন্টারনেটেও ধীরগতি

পর্ষদ
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 days ago

শুক্রবার সরকারি চাকরির পরীক্ষা স্থগিত

পর্ষদ
আইন-আদালত7 days ago

কোটা নিয়ে আপিল শুনানি রোববার

পর্ষদ
অর্থনীতি7 days ago

অর্থনীতি ঘুরে দাঁড়াতে শুরু করেছে: বাংলাদেশ ব্যাংক

পর্ষদ
জাতীয়7 days ago

শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী

পর্ষদ
বিনোদন7 days ago

আবু সাঈদের ছবি পোস্ট করে অভিনেত্রী স্বস্তিকার আবেগঘন স্ট্যাটাস

পর্ষদ
পুঁজিবাজার7 days ago

আইডিএলসি ইনকাম ফান্ডের লভ্যাংশ ঘোষণা

পর্ষদ
খেলাধুলা7 days ago

প্যারিস অলিম্পিকে বাংলাদেশের পতাকা বাহক সাগর

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১