Connect with us

খেলাধুলা

ছক্কার রেকর্ড গড়লেন রিজওয়ান

Published

on

পিপলস লিজিং

একের পর এক হারের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। বিশ্বকাপ ব্যর্থতা ভোলার মিশনে তারা প্রথমে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্টে ধবলধোলাই হয়েছিল। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দ্বিতীয় টি-টোয়েন্টিতে হেরেছে শাহিন আফ্রিদির দল। আজ (রোববার) হ্যামিল্টনে হারের ম্যাচে অবশ্য মোহাম্মদ রিজওয়ানও রান পাননি। ৫ বলে মাত্র ৭ রানে বিদায় নেন তিনি। তবে এদিন হাঁকানো একমাত্র ছয় দিয়ে ডানহাতি এই ব্যাটসম্যান পাকিস্তানের হয়ে রেকর্ড গড়েছেন। দলটির হয়ে টি-টোয়েন্টিতে এখন সর্বোচ্চ ৭৭টি ছয় রিজওয়ানের।

এই কীর্তি গড়তে তিনি ৮৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে টানা দুই ম্যাচেই বড় ইনিংস খেলতে পারেননি রিজওয়ান। প্রথম টি-টোয়েন্টিতে তিনি করেছিলেন ২৫ রান। তবে ছয়ের রেকর্ডে তিনি আজ পেছনে ফেলেছেন পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যান ও বর্তমানে প্রধান কোচ এবং টিম ডিরেক্টরের ভূমিকায় থাকা মোহাম্মদ হাফিজকে। সাবেক ডানহাতি ব্যাটার ১১৯ ম্যাচে মেরেছেন ৭৬টি ছয়

পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় তিনে আছেন শহীদ আফ্রিদি। তিনি ৯৮ ম্যাচ হাঁকিয়েছেন ৭৩ ছক্কা। শোয়েব মালিক ১২৩ ম্যাচে ৬৯ ছক্কা নিয়ে আছেন চারে। পাঁচে অবস্থান করা বাবর আজমের ১০৬ ম্যাচে রয়েছে ৫৭ ছয়।

তবে ছয়ের রেকর্ডে বেশ পেছনেই আছেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। দলটির সর্বোচ্চ ছয় হাঁকানো রিজওয়ান সবমিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩২ নম্বরে আছেন। একইসঙ্গে বর্তমানে খেলা ক্রিকেটারদের মধ্যে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান আছেন একুশে। সংক্ষিপ্ত সংস্করণে সবমিলিয়ে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার। ১৫০ টি-টোয়েন্টিতে তিনি এখন পর্যন্ত ১৮২টি ছয় মেরেছেন।

ছয় মারার দিক থেকে দুইয়ে অবস্থান নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলের। ১২২ ম্যাচে তিনি মেরেছেন ১৭৩টি ছয়। এছাড়া অ্যারন ফিঞ্চ ১২২ ম্যাচে ১২৫, ক্রিস গেইল ৭৯ ম্যাচে ১২৪ এবং সূর্যকুমার যাদব ৬০ ম্যাচে ১২৩টি ছক্কা হাঁকিয়েছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বাংলাদেশ সফরের দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

Published

on

বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া

বাংলাদেশের মাঠে, বিশেষ করে মিরপুর শেরে বাংলায় বরাবরই সুবিধা পেয়ে থাকে স্পিনাররা। সেখানে সিরিজের সব ম্যাচই হবে এই মাঠে। তাই স্কোয়াডে স্পিনারদের আধিক্য রেখেই দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। চার বিশেষজ্ঞ স্পিনার নিয়ে বাংলাদেশ সফরে আসছে বিশ্বচ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়ার স্পিন আক্রমণের নেতৃত্ব দিবেন সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা অ্যাশলি গার্ডনার। ব্যাটও ভালো চালাতে পারেন তিনি। তার সঙ্গে রয়েছেন বাঁহাতি স্পিনার সোফি মলিনিউ এবং দুই লেগ স্পিনার অ্যালানা কিং ও জর্জিয়া ওয়্যারহ্যাম। তবে বাদ পড়েছেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার জেস জোনাসেন।

চমক হিসেবে প্রায় দুই বছর পর দলে ফিরেছেন পেসার টায়লা ভ্যালেমিক। ঘণ্টায় ১৪ কিলোমিটার গতিতে বল করার অভিজ্ঞতা রয়েছে এই পেসারের। তারপরও একাদশে জায়গা পাওয়া কঠিন তার জন্য। পেসার মেগান শুট ও ডার্সি ব্রাউনদের সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার এলিস পেরি, তাহলিয়া মাকগ্রা, কিম গার্থ ও অ্যানাবেল সাদারল্যান্ড রয়েছেন স্কোয়াডে।

এর আগে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এলেও এবারই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়ার নারী দল। এই সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দলটি। যেখানে ওয়ানডে সিরিজটি আইসিসি উইমেন’স চ্যাম্পিনশিপের অংশ।

আগামী ১৭ মার্চ বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। ২১ মার্চ প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ। বাকি দুই ওয়ানডে ২৪ ও ২৭ মার্চ। এরপর ৩১ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ২ ও ৪ এপ্রিল। সবকটি ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

অস্ট্রেলিয়া স্কোয়াড

অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), ডার্সি ব্রাউন, অ্যাশলি গার্ডনার, কিম গার্থ, অ্যালানা কিং, ফিবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা, সোফি মলিনিউ, বেথ মুনি, এলিস পেরি, মেগান শুট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়্যারহ্যাম, টায়লা ভ্যালেমিক, গ্রেস হ্যারিস (শুধু টি-টোয়েন্টি)।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন কিউই পেসার

Published

on

পিপলস লিজিং

নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। ৩৭ বছর বয়সী এই বাঁ-হাতি পেসার ১২ বছরের ক্যারিয়ারে ৬৪টি টেস্ট খেলেছেন। সাদা বলের কোন আন্তর্জাতিক ম্যাচ না খেলা ওয়াগনার লাল বলে ২৬০ উইকেট নিয়েছেন।

আগামী ২৯ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। ওয়াগনার ওই দুই টেস্টের একাদশে তাকে না রাখার অনুরোধ করেছেন। দলে থাকলেও এখন তাকে ছেড়ে দেবে কিউই ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের বিজ্ঞপ্তিতে ওয়াগনার বলেছেন, ‘যেখানে এতো সময় দিয়েছি এবং এতো কিছু পেয়েছি সেখান থেকে সরে যাওয়া সহজ নয়। কিন্তু দলের জন্য এটা এগিয়ে যাওয়ার সময়।’

তিনি বলেন, ‘আমি ব্ল্যাক ক্যাপসদের হয়ে প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। এই দলের হয়ে যা কিছু অর্জন করেছি তার জন্য গর্বিত। সতীর্থদের আমি ধন্যবাদ দিতে চাই, এতো বছরের বন্ধুত্ব তাদের সঙ্গে। যা অসাধারণ ছিল। আমার কাছে সতীর্থরাই আমার পৃথিবী।’

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ফের সাকিব-তামিম মহারণ, ফাইনালে কুমিল্লা

Published

on

পিপলস লিজিং

গ্রুপ পর্বে টেবিল টপার ছিল রংপুর রাইডার্স। তারকা নির্ভর রাইডার্সদের প্রথম কোয়ালিফায়ারে পাত্তাই দিলো না কুমিল্লা ভিক্টরিয়ান্স। তাওহিদ হৃদয়-লিটন দাসের ব্যাটে রীতিমতো উড়ে গেল রংপুর। ৮ উইকেটের জয়ে ফাইনালের টিকিট পেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অন্যদিকে রংপুরের জন্য থাকছে দ্বিতীয় সুযোগ। দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের মুখোমুখি হবে তারা।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান তুলে রংপুর। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৯৭ রান করেছেন নিশাম। জবাবে খেলতে নেমে ১৮ ওভার ৩ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি কুমিল্লার। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন সুনিল নারিন। ফজল হক ফারুকির বলে লেন্থ না বুঝেই ব্যাট চালিয়েছিলেন, তাতে টপ এজ হয়ে ধরা পড়েন উইকেটের পেছনে। সোহানের দুর্দান্ত ক্যাচে গোল্ডেন ডাক খেয়েছেন এই ক্যারিবিয়ান ওপেনার।

ইনিংসের প্রথম বলে উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে লিটন দাসকে সঙ্গে নিয়ে সেই ধাক্কা সামাল দিয়েছেন তাওহিদ হৃদয়। লিটন খানিকটা দেখে-শুনে খেললেও আরেক প্রান্তে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন হৃদয়।

৩১ বলে ব্যক্তিগত ফিফটি করেছেন হৃদয়। শেষ পর্যন্ত ৪৩ বলে ৬৪ রান করে এই টপ অর্ডার ব্যাটার ফেরায় ভাঙে ১৪৩ রানের দ্বিতীয় উইকেট জুটি। ততক্ষণে অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি কুমিল্লার হাতে।

চারে নেমে চার্লস খুব একটা সুবিধা করতে পারেননি। ৩ বলে ১০ রান করে সাজঘরে ফিরেছেন এই ক্যারিবিয়ান ব্যাটার। আর জয়ের কাছাকাছি গিয়ে ফিরেছেন লিটন। তবে তার আগে দুর্দান্ত ব্যাটিং করেছেন ভিক্টোরিয়ান্স অধিনায়ক। তার ব্যাট থেকে এসেছে দলীয় সর্বোচ্চ ৫৭ বলে ৮৩ রানের ইনিংস।

লিটন ফিরলেও জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি কুমিল্লার। আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সহজেই সেরেছেন মঈন আলি। রাসেল অপরাজিত থেকেছেন ২ রান করে। আর মঈন ১২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন।

এর আগে আজ ব্যাটিং অর্ডারে প্রমোশন দেওয়া হয়েছিল শামিম হোসেনকে। ইনিংস ওপেন করতে নেমে পুরোপুরি ফ্লপ এই তরুণ ব্যাটার। ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে তানভির ইসলামকে উড়িয়ে মারতে গিয়ে সহজ ক্যাচ দিয়েছেন আন্দ্রে রাসেলের হাতে। ২ বল খেলে ডাক খেয়েছেন শামিম।

সুবিধা করতে পারেননি আরেক ওপেনার রনি তালুকদারও। ১১ বলে ১৩ রান করেছেন তিনি। দ্রুত দুই ওপেনার ফেরার পর একই পথে হেটেছেন সাকিব আল হাসান। তিনে নেমে ৯ বল খেলে মাত্র ৫ রান করেছেন এই অভিজ্ঞ ব্যাটার।

২৭ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে যখন ধুঁকছিল দল তখন হাল ধরেন জিমি নিশাম। চতুর্থ উইকেটে শেখ মেহেদিকে সঙ্গে নিয়ে ৩৯ রানের জুটি গড়েন এই কিউই। ২২ রান করে মেহেদি ফেরার পর ভাঙে সেই জুটি।

আসরে প্রথম খেলতে নেমে ভালোই শুরু করেছিলেন নিকোলাস পুরাণ। তবে ইনিংস বড় করতে পারেননি। এই ক্যারিবিয়ান হার্ডহিটারের ব্যাট থেকে ৯ বলে এসেছে ১৪ রান। আর শেষদিকে ২৪ বলে ৩০ রানের ইনিংসে নিশামকে সঙ্গে দিয়েছেন নুরুল হাসান সোহান।

নিশাম এদিন তার বিপিএল সেরা ইনিংস খেলেছেন। দারুণ ব্যাটিং করলেও শেষটায় তার খানিকটা আফসোস থাকতে পারে! সেঞ্চুরির কাছাকাছি গিয়েও মাইলফলক ছুঁতে পারেননি। শেষ পর্যন্ত ৪৯ বলে ৯৭ রান করে অপরাজিত ছিলেন এই কিউই। তার ব্যাটে ভর করেই লড়াই করার পুঁজি পায় রংপুর।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিপিএলকে ‘সার্কাস’ বলা হাথুরুকে নিয়ে যা বললেন পাপন

Published

on

বিসিবি ছাড়বেন কবে, জানালেন পাপন

বিপিএল নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। সেই তর্কে যোগ দিয়েছেন জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। প্রকাশ্যে জানিয়ে দেন, বিপিএল তার কাছে সার্কাসের মতো লাগে। এমনকি খেলা দেখার সময়ে বিরক্ত হয়ে টিভিও বন্ধ করে দিয়েছেন তিনি।

হাথুরুর এমন মন্তব্য অবশ্য চোখে পড়েনি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। তাই না জেনে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে চান না তিনি। তবে হাথুরু কোড অব কন্ডাক্ট ভঙ্গ করলে তাকে জবাবদিহির আওতায় আনতে চায় বিসিবি।

আজ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে তিনি বলেন, ‘এই জিনিসগুলো না জেনে আমার মন্তব্য করা উচিত হবে না। তাই আমি এখনই যাচ্ছি। গেলে এটা নিয়ে একটু বসতে হবে। তারপর বলতে পারব। ’

‘অনেক সময় হয় কী, ইনফরমেশন যদি সঠিক না জানা যায়, তাহলে ভুল তথ্য পাওয়ার সুযোগ অনেক বেশি থাকে। আরেকটা জিনিস মনে রাখতে হবে, একেকজনের দৃষ্টিভঙ্গি একেক রকমের। জিনিস একেকজন একেকভাবে দেখে। ওখানে কাকে দোষ দিচ্ছে, কেন তার মনে হচ্ছে দেখতে ইচ্ছা করছে না, টেলিভিশন অফ করে দিচ্ছি বা এরকম কথাবার্তা। সেটা বলার পিছনে কারণ কী, সেটার পেছনের কারণ আমার জানার দরকার। একবার একটু পড়ে নিই, তাহলে আমার জন্য বলা সহজ হয়। কোন একটা জিনিস যদি না দেখি, তাহলে এভাবে বলা কঠিন। ’

হাথুরু যদি বিসিবির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেন তাহলে অবশ্যই তাকে শোকজ করবে বিসিবি। এমনটাই জানিয়েছেন পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‘প্রথমে দেখতে হবে সে কোড ভঙ্গ করেছে কিনা। আমাদের যে নিয়ম আছে, সেই নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবো। এটা প্রথম কথা। দ্বিতীয় কথা, সে কোনো জায়গায় এমন কিছু বলেছে কি না যেটা বাংলাদেশের ক্রিকেটের জন্য, সেটা যেই-ই হোক, ঘরোয়া ক্রিকেট হোক, খেলোয়াড় হোক, বিপিএল হোক, আন্তর্জাতিক ক্রিকেট হোক, যেটা কিনা নেতিবাচক বার্তা বহন করে। তাহলে অবশ্যই তাকে জিজ্ঞেস করা হবে। অবশ্যই শোকজ করা হবে। ’

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ফাইনালের পথে এগিয়ে বরিশাল, বিদায় নিলো চট্টগ্রাম

Published

on

পিপলস লিজিং

ব্যাটিংয়ে ব্যর্থতার পর বোলিংয়েও পথ খুঁজে পায়নি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অন্যদিকে দুই বিভাগেই দাপট দেখিয়েছে ফরচুন বরিশাল। ৭ উইকেটের বড় জয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে তামিম ইকবাল বাহিনী। তাতে ফাইনালের পথে আরও একধাপ এগিয়ে গেলো ফরচুন বরিশাল। একইসাথে বিপিএলের এবারের আসর থেকে বিদায় নিলো তারুণ্যে গড়া দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলের হয়ে ২২ বলে সর্বোচ্চ ৩৪ রান করেছেন ব্রাউন। জবাবে খেলতে নেমে ১৪ ওভার ৫ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সৌম্য সরকারকে হারায় চট্টগ্রাম। সিলভার ডাক খেয়ে ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরে ফিরেছেন এই ওপেনার। তবে দ্বিতীয় উইকেট জুটিতে কাইল মায়ার্সকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে রাখেন তামিম ইকবাল।

২৬ বলে ৫০ রান করে মেয়ার্স সাজঘরে ফিরলে ভাঙে ৯৯ রানের দ্বিতীয় উইকেট জুটি। এরপর চারে নেমে আক্রমণাত্মক শুরু করেছিলেন ডেভিড মিলারও। তবে ১৩ বলে ১৭ রানের বেশি করতে পারেননি এই প্রোটিয়া হার্ডহিটার ব্যাটার। দ্বিতীয় উইকেট জুটিতে কাইল মায়ার্সকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে রাখেন তামিম ইকবাল।

মিলার দ্রুত ফিরলেও আরেক প্রান্তে অবিচল ছিলেন তামিম। ফরচুন অধিনায়ক অপরাজিত ফিফটিতে দলকে জিতিয়ে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। এই জয়ে কোয়ালিফায়ারে জায়গা করে নিল বরিশাল। দ্বিতীয় কোয়ালিফায়ারে বরিশালের মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দল।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি চট্টগ্রামের। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন তানজিদ তামিম। সাইফউদ্দিনের শিকার হওয়ার আগে এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ৩ বলে ২ রান।

তিনে নেমে আরও একবার ব্যর্থ হয়েছে ইমরানুজ্জামান। তবে এক প্রান্তে ভালোই খেলছিলেন জশ ব্রাউন। এই ওপেনার অবশ্য ফিরতে পারতেন ২০ রানেই। ইনিংসের ৫ম ওভারের ঘটনা। ওবেদ ম্যাকয়ের করা ওভারের পঞ্চম বলটি ঠিকমতো টাইমিং করতে পারেননি জশ ব্রাউন। বল দূরত্ব না পেলেও অনেকটাই উপরে উঠে যায়, এক্সট্রা কভারে দাঁড়িয়ে থাকা তামিমক ইকবাল বলের নিচেই ছিলেন।

জায়গায় দাঁড়িয়েও বলের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারেননি তামিম। চলিত বাংলায় বলা যায়—ডাল-ভাত ক্যাচ ছিল, সেটাও হাতে জমাতে পারলেন না বরিশালের অধিনায়ক। তাতে ২০ রানে জীবন পান ব্রাউন।

অবশ্য তামিমের এই ভুলের খেসারত হিসেবে বড় কিছু গুণতে হয়নি চট্টগ্রামকে। ম্যাকয়ের পরের ওভারেই সাজঘরে ফিরেছেন ব্রাউন। ইনিংসের সপ্তম ওভারের শেষ বলে ম্যাকয়কে তুলে মারতে গিয়ে আরও একবার মিস টাইমিং হয় ব্রাউনের। এবার বল চলে পয়েন্টে দাঁড়িয়ে থাকা ডেভিড মিলারের হাতে।

তামিম ভুল করলেও মিলার ভুল করেননি। সহজ ক্যাচ লুফে নেন এই প্রোটিয়া। তাতে ২২ বলে ৩৪ রান করে থেমেছেন ব্রাউন। তার এই ইনিংসে ২ চার ও ৩টি ছক্কার মার ছিল।

ব্রাউনের মতোই ভালো শুরু পেয়েছিলেন টম ব্রুসও। তবে ১৭ রানের বেশি করতে পারেননি তিনি। এদিন শুভাগত হোমও ব্রুস-ব্রাউনদের পথে হেটেছেন। উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। ফিরেছেন ১৬ বলে ২৪ রান করে।

এরপর আর কেউই বলার মতো কোনো রান করতে পারেননি। ফলে ২০ ওভার খেলেও দেড়শ স্পর্শ করতে পারেনি চট্টগ্রাম।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
এসএসসির কেন্দ্র পরিদর্শনে যাবেন না শিক্ষামন্ত্রী
জাতীয়13 mins ago

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ডিগ্রির অনুমতি দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

পিপলস লিজিং
ব্যাংক26 mins ago

বাংলাদেশ ব্যাংকের নতুন ডেপুটি গভর্নর হাবিবুর রহমান ও খুরশীদ আলম

পিপলস লিজিং
কর্পোরেট সংবাদ35 mins ago

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত

পিপলস লিজিং
পুঁজিবাজার46 mins ago

পিপলস লিজিংয়ের লেনদেন বন্ধের মেয়াদ আরও বাড়লো

পিপলস লিজিং
আন্তর্জাতিক1 hour ago

অস্ত্রসরঞ্জাম উৎপাদনে নাম লেখাল আদানি গ্রুপ

পিপলস লিজিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

চবি’র ভর্তি পরীক্ষা শুরু ২ মার্চ

পিপলস লিজিং
স্বাস্থ্য1 hour ago

করোনায় নতুন শনাক্ত ৪৭ জন

পিপলস লিজিং
আন্তর্জাতিক2 hours ago

বিটকয়েনের বিনিময় হার দুই বছরের সর্বোচ্চে

পিপলস লিজিং
পুঁজিবাজার2 hours ago

দরপতনে লেনদেন কমেছে এসএমই মার্কেটে

পিপলস লিজিং
লাইফস্টাইল2 hours ago

ডায়াবেটিস নিয়ন্ত্রণে উপকারী চার ফল

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯