Connect with us

স্বাস্থ্য

ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু

Published

on

লেনদেন

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও দুই জন মারা গেছেন। এ সময়ের মধ্যে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন আরও ৩৮ জন। এ নিয়ে চলতি বছর মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হলো।

রোববার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি জানুয়ারি মাসের ১৪ দিনে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু নিয়ে ভর্তি হওয়া রোগীর সংখ্যা বেড়ে ৬৭০ হয়েছে। এদের মধ্যে ঢাকায় ১২১ জন এবং দেশের অন্যান্য হাসপাতালে ২৩৯ জন ভর্তি রয়েছেন। আক্রান্ত মোট রোগীদের মধ্যে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ফিরেছেন ৪২৪ জন।

গত বছর দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়েছিল। আক্রান্ত রোগীর মোট সংখ্যা ছিল ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

ফের করোনা আতঙ্ক, সপ্তাহে মৃত্যু হচ্ছে ১৭০০ জনের

Published

on

লেনদেন

বিশ্বজুড়ে করোনাভাইরাসের মহামারির দিন শেষ হয়েছে। মানুষের জীবনযাত্রায় এসেছে স্বস্তি। তবে এরই মধ্যে আবারও করোনা আতঙ্ক ফিরে এসেছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১ সপ্তাহে বিশ্বে প্রায় ১৭০০ মানুষের মৃত্যু হচ্ছে।

শুক্রবার (১২ জুলাই) বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বরাত দিয়ে এএফপির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়।

বৃহস্পতিবার (১১ জুলাই) ডব্লিউএইচও এক প্রতিবেদনে জানায়, প্রতি সপ্তাহে সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় ১৭০০ জন মানুষ প্রাণ হারাচ্ছে। ডব্লিউএইচওর মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রেইয়েসুস কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের হার হ্রাসের বিষয়ে সতর্কবার্তা দিয়েছেন।

টেড্রোস আধানম গেব্রেইয়েসুস এক সংবাদ সম্মেলনে বলেন, ‘স্বাস্থ্যকর্মী এবং ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিদের মধ্যে কোভিড-১৯ এর ভ্যাকসিনের কভারেজ হ্রাস পেয়েছে। তারা করোনা ভাইরাসে আক্রান্ত ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মধ্যে রয়েছেন।’

তিনি জানান, ‘করোনা ভাইরাসে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর শেষ ডোজ নেয়ার ১২ মাসের মধ্যে আবার ভ্যাকসিন নেয়ার পরামর্শ দিয়েছে ডব্লিউএইচও।’

একইসঙ্গে ভাইরাস নজরদারি এবং সিকোয়েন্সিং বজায় রাখতে ও সাশ্রয়ী মূল্যে এবং নির্ভরযোগ্য পরীক্ষা, চিকিৎসা এবং সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করার জন্য বিশ্বের সরকারগুলোর প্রতি আহ্বানও জানিয়েছে ডব্লিউএইচও।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

সাপের দংশনে ছয় মাসে নিহত ৩৮

Published

on

লেনদেন

চলতি বছরে সাপের দংশনে এখন পর্যন্ত সারাদেশে ৩৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সম্প্রতি দেশব্যাপী আতঙ্ক ছড়ানো রাসেলস ভাইপার নিয়ে বুধবার (১০ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমে (এমআইএস) আসা তথ্য অনুসারে ২০২৪ সালের ফেব্রুয়ারি থেকে ৯ জুলাই পর্যন্ত সারাদেশে ৬১০টি সর্পদংশনের তথ্য লিপিবদ্ধ হয়েছে এবং এখন পর্যন্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি রোগী পাওয়া গেছে রাজশাহীতে।

তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাওয়া তথ্য অনুসারে ২০২৪ সালের জানুয়ারি থেকে এখন পর্যন্ত সর্পদংশনে মোট ৪১৬ জন রোগী ভর্তি হন। এর মধ্যে চন্দ্রবোড়া বা রাসেলস ভাইপারে কাটার ঘটনা ১৮টি এবং অন্য বিষধর সাপে কাটার ঘটনা ৭৩টি। সাপের সংশনে আক্রান্তদের মধ্যে মোট ১১ জন রোগী মারা যান, যার মধ্যে রাসেলস ভাইপারের দংশনের কারণে মারা যান ৫ জন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

শিক্ষিত সমাজে মাদকাসক্তি সমস্যা বাড়ছে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

Published

on

লেনদেন

দেশে বর্তমান সময়ে শিক্ষিত শ্রেণির মধ্যে মাদকাসক্তি সমস্যা বাড়ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা। তিনি বলেন, একটা সময় ছিল যখন পথশিশু, ছিন্নমূল মানুষদের মধ্যে মাদকাসক্তি বেশি ছিল। কিন্তু, বর্তমানে আমাদের শিক্ষিত শ্রেণির মধ্যে মাদকাসক্তি সমস্যা বাড়ছে। মাদকের এই নেতিবাচক প্রভাব এখন পরিবার, সমাজ, রাষ্ট্র সবখানেই লক্ষ্য করা যাচ্ছে। তাই প্রত্যেক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে মাদক বিরোধী প্রচারণা বাড়াতে হবে এবং মাদক প্রতিরোধে জোর দিতে হবে।

মঙ্গলবার (৯ জুলাই) বারডেম হাসপাতাল মিলনায়তনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০২৪ উপলক্ষ্যে মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থার (মানস) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, কোন বাবা-মা চান না তার সন্তান বিপথগামী হোক। পরিবারে একজন মাদকাসক্ত থাকলে পুরো পরিবার ধ্বংস হয়ে যায়। সমাজ তাদেরকে ভিন্ন চোখে দেখে। তাই সময় থাকতে প্রতিরোধে আমাদের সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, সুস্থ মানবসম্পদ গড়ে তুলতে মাদক নির্মূলের বিকল্প নেই। কিশোর-তরুণদেরকে মাদক ও তামাকের নেশা থেকে দুরে রাখতে প্রতিরোধ কর্মসূচি জোরালো করতে হবে।

ডা. রোকেয়া সুলতানা বলেন, দেশে মাদকের চিকিৎসায় উন্নতমানের রিহ্যাব সেন্টারের প্রয়োজনীয়তা রয়েছে। তবে এমনও দেখা যাচ্ছে যে, চিকিৎসা নিয়ে অনেকে পুনরায় মাদকে আসক্ত হচ্ছে। তাই নিজেদের পরিবার ও সমাজ থেকে তামাক, মাদক সরিয়ে নিতে পারলে সমস্যা নিরসন সহজতর হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এসব কাজে সহায়তা করবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

হঠাৎ এক ফোন আমার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

Published

on

লেনদেন

আমি মন্ত্রী হব তা স্বপ্নেও ভাবতে পারিনি। হঠাৎ একটা টেলিফোন আমার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

রবিবার (৭ জুলাই) বিকেলে ধামরাইয়ের ঐতিহ্যবাহী রথ উৎসবে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. সামন্ত লাল বলেন, মন্ত্রী হওয়ার পর থেকে আমার একটাই প্ল্যান, আমি স্বাস্থ্যসেবাকে তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে চাই। আমার একটাই বক্তব্য, আমি যদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, থানা স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিক ও ট্রমা সেন্টারকে স্বাবলম্বী করতে পারি তাহলে সেবাপ্রত্যাশীরা কিন্তু ঢাকা যাবে না।

তিনি বলেন, আজ ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি হওয়া যায় না। মেঝেতে রোগী, বেডে রোগী। এখানে ট্রমা সেন্টার করতে পারলে এখানকার মানুষ কেন পঙ্গু হাসপাতালে যাবেন। আরেকটা বিষয় হলো এখানে আসার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের সঙ্গে আলাপ করেছিলাম। আমরা যদি এখানেই গর্ভবতী মায়ের পরীক্ষা-নিরীক্ষা ও ডেলিভারির ব্যবস্থা করতে পারি, তাহলে মাঝেমধ্যে যে দুর্ঘটনা ঘটে সেগুলো কমানো যাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নন কমিউনিটি ডিজিজ যেমন মানুষের ব্লাড প্রেসার, ডায়াবেটিস রোগীদের চিকিৎসা করতে পারি তাহলে ঢাকা হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও ডায়ালাইসিস সেন্টারে যেতে হবে না। যদি মানুষের ব্লাড প্রেসার ও ডায়াবেটিস কন্ট্রোল করা হয় তাহলে এ দুটি সমস্যার কোনটিই হবে না।

তিনি বলেন, আমি দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছি। আগামীকালও উত্তরবঙ্গে যাব। আমি দেখব মানুষের কষ্ট, মানুষের কী কী দরকার। তবে একদিনে এসব পারব না, সময় লাগবে। আর আমি একা সব পারব না। আমার সঙ্গে যারা আছেন, সবার সহযোগিতা দরকার। তাহলে আমি মানুষের চিকিৎসা ব্যবস্থা একটা পর্যায়ে নিয়ে যেতে পারব।

মন্ত্রী আরও বলেন, আজ থেকে ২৫ বছর আগে আমি ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন করতে এসেছিলাম। তখনই আমার অনেক ভালো লেগেছিল। ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন ১০০ শয্যায় রূপান্তর হয়নি আমি জানি না। এটা অনেক আগেই ১০০ শয্যায় রূপান্তর হওয়া উচিত ছিল।

এর আগে বিকেল ৫ টা ৪৫ মিনিটে ধর্মীয় রীতিনীতি অনুসরণের পর রথটানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। এসময় উপস্থিত ছিলেন, ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ, সাবেক সংসদ সদস্য এমএ মালেকসহ আরও অনেক।

প্রসঙ্গত, আগামী ১৫ জুলাই উল্টো টানের মাধ্যমে এবারের রথযাত্রা উৎসবের সমাপ্তি ঘটবে। প্রতিবছরের মত এবারও মাসব্যাপী চলবে রথমেলা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

ডেঙ্গু আক্রান্ত আরও ২২ জন

Published

on

লেনদেন

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ সময় নতুন করে কারও মৃত্যুর তথ্য মেলেনি। ফলে চলতি বছরে মশাবাহিত এ রোগে মৃত্যুর সংখ্যা ৪৬ জনে স্থির রয়েছে।

শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ১৩ জন রয়েছেন। এছাড়া ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রামে একজন এবং খুলনা বিভাগে একজন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ জুলাই পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট তিন হাজার ৮৬৬ জন। যাদের মধ্যে দুই হাজার ৩৩৭ জন পুরুষ (৬০ দশমিক ৫০ শতাংশ) এবং এক হাজার ৫২৯ জন নারী (৩৯ দশমিক ৫০ শতাংশ)। এ সময় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিন হাজার ৫৯৫ জন।

গত ১ জানুয়ারি থেকে ৫ জুলাই পর্যন্ত মৃত ৪৬ জনের মধ্যে পুরুষ ২০ জন (৪৩ দশমিক ৫০ শতাংশ) এবং নারী ২৬ জন (৫৬ দশমিক ৫০ শতাংশ)।

প্রতিবছর বর্ষাকালে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০২৩ সালের জুন মাস থেকে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে। গত বছর দেশে তিন লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। এর মধ্যে ঢাকায় এক লাখ ১০ হাজার আটজন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন দুই লাখ ১১ হাজার ১৭১ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিন লাখ ১৮ হাজার ৭৪৯ জন। গত বছর এক হাজার ৭০৫ জন মানুষ মশাবাহিত এ রোগে মারা যান। দেশের ইতিহাসে এক বছরে ডেঙ্গু রোগে সর্বোচ্চ মৃত্যু।

এর আগে ২০১৯ সালে দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন এক লাখ এক হাজার ৩৫৪ জন। ওই সময়ে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩০০ জন মারা যান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার11 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৭ জুলাই থেকে ১১ জুলাই) গড় লেনদেন ৪৪ শতাংশের বেশি বেড়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার11 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) কর্তৃক ৪ দিন ব্যাপী পুঁজিবাজার বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় বিআইসিএম কর্তৃক লংকাবাংলা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার13 hours ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মিনহাজ আহমেদ পদত্যাগ করেছেন। কোম্পানি সূত্রে জানা গেছে,...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের লেনদেন শুরু ১৪ জুলাই

পুঁজিবাজারে মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হতে যাওয়া নতুন কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ারের লেনদেন আগামী রোববার (১৪ জুলাই) থেকে শুরু হবে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

প্রিমিয়ার ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সিটি ইন্স্যুরেন্সের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

বিবিএস ক্যাবলসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৩৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সপ্তাহের শেষ কার্যদিবসে ৬১ পয়েন্ট হারালো ডিএসই

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দুই ঘন্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সাউথইস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাউথইস্ট ব্যাংক ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

গোল্ডেন জুবিলির ৬০ লাখ ইউনিট বেচবে আইসিবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের ৬০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে ফান্ডটির স্পন্সর আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভা করবে সেনাকল্যাণ ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৫ জুলাই দুপুর ২ টা ৪৫ মিনিটে কোম্পানিটির...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ইন্ট্রাকো ও চীনের শিঝুয়াং এনরিকের মধ্যে ২০ মিলিয়ন ডলারের চুক্তি

স্থল ও জল পথে সিএনজি পরিবহনে কারিগরি ও আর্থিক বিনিয়োগ খাতে ২০ মিলিয়ন ডলার বিনিয়োগের একটি সমঝোতা স্মারক সই হয়েছে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

টেকসই রেটিংয়ে শীর্ষ ১০ ব্যাংকই পুঁজিবাজারের

টেকসই রেটিংয়ে বেসরকারি খাতের ১০ ব্যাংক ও তিন আর্থিক প্র‌তিষ্ঠান‌কে ভালো মর্যাদা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আর ১০ ব্যাংকই পুঁজিবাজারে তালিকাভুক্ত...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজার উন্নত করতে সু-শাসনের বিকল্প নেই: ডিএসই চেয়ারম্যান

বাংলাদেশের পুঁজিবাজারকে উন্নত করার জন্য সু-শাসনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 days ago

ব্লকে ৪৪ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪৬টি কোম্পানির মোট ৪৪ কোটি ৩০ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 days ago

পর্ষদ সভার তারিখ জানালো গ্রামীণফোন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্রামীণফোন লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৬ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
খেলাধুলা6 hours ago

২১ বছরের ক্যারিয়ার শেষে যা বললেন অ্যান্ডারসন

লেনদেন
অর্থনীতি7 hours ago

কোমল পানীয় খাতে রাজস্ব কমেছে ২০.৯ শতাংশ

লেনদেন
অর্থনীতি7 hours ago

সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রা বাণিজ্যে অর্থনীতি শক্তিশালী হবে: গভর্নর

লেনদেন
লাইফস্টাইল7 hours ago

ডায়াবেটিসের ‘যম’ দারুহরিদ্রার যত গুণ

লেনদেন
জাতীয়8 hours ago

রাজধানীতে গ্যাস সরবরাহ বেড়েছে, জ্বলছে চুলা

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

যমুনা ইলেক্ট্রনিক্সে ম্যানেজার পদে ৩০ জনের চাকরির সুযোগ

লেনদেন
আবহাওয়া9 hours ago

রাতেই ৭ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

লেনদেন
জাতীয়9 hours ago

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর ব্যাপারে ইতিবাচক মিয়ানমার

লেনদেন
জাতীয়10 hours ago

নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পেলেন হাছান মাহমুদ

লেনদেন
জাতীয়10 hours ago

জুনে সড়ক দুর্ঘটনায় নিহত ৬৪২ জন

লেনদেন
পুঁজিবাজার11 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

লেনদেন
কর্পোরেট সংবাদ11 hours ago

ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল শুরু

লেনদেন
কর্পোরেট সংবাদ11 hours ago

সিএমএসএমই খাতের তহবিল সম্পর্কে এনআরবিসি ব্যাংকের সভা

লেনদেন
পুঁজিবাজার11 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

লেনদেন
আন্তর্জাতিক11 hours ago

আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত নেপালের প্রধানমন্ত্রী

লেনদেন
খেলাধুলা12 hours ago

বড় জয়ে বিদায় রাঙালো অ্যান্ডারসন

লেনদেন
অর্থনীতি12 hours ago

১৮১ কোটি টাকা বরাদ্দ পেলো ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

লেনদেন
অর্থনীতি12 hours ago

গোল্ড ডিলিং লাইসেন্স আইনের সংস্কার চায় বাজুস

লেনদেন
অর্থনীতি12 hours ago

দেশের সার্বিক অর্থনৈতিক চিত্র জানা যাবে প্রতি মাসেই

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার12 hours ago

ঢাবির হলে হলে পানি, ভোগান্তিতে শিক্ষার্থীরা

লেনদেন
জাতীয়13 hours ago

কোটা আন্দোলনকারীদের শাহবাগে অবস্থান

লেনদেন
জাতীয়13 hours ago

দক্ষতা প্রশিক্ষণ পরিবীক্ষণ নির্দেশিকা জারি

লেনদেন
পুঁজিবাজার13 hours ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

লেনদেন
সারাদেশ13 hours ago

বেনজিরের স্ত্রীর ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩

লেনদেন
জাতীয়13 hours ago

নতুন কোচ পেলো মহানগর এক্সপ্রেস

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১