Connect with us

টেলিকম ও প্রযুক্তি

দীর্ঘসময় ফোনের চার্জ ধরে রাখার সহজ উপায়

Published

on

আল-আরাফা

ফোন একটু পুরোনো হলেই সবচেয়ে বেশি যে সমস্যা দেখা দেয় তা হচ্ছে চার্জ দ্রুত শেষ হওয়া। ফোন পুরনো হয়ে গেলে ব্যাটারির কার্যক্ষমতা কমে আসে। তবে যদি নতুন ফোনেও এমন সমস্যা দেখা দেয়, তাহলে বুঝতে হবে আপনি কোনও ভুল করছেন। ফোনের কয়েকটি সেটিংস পাল্টে ফেললেই আপনি এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

জেনে নিন কী করবেন-

ডিসপ্লের ব্রাইটনেস
ব্যাটারি তাড়াতাড়ি শেষ হয়ে যাওয়ার প্রধান কারণ হল ডিসপ্লে। এজন্য স্ক্রিনের ব্রাইটনেস এমনভাবে সেট করুন, যাতে খুব বেশি না থাকে, আর অল্পও না থাকে। আপনি চাইলে অটো মোডে রাখতে পারেন। ফোনের ব্রাইটনেস অযথা বেশি রাখা উচিত নয়। অটো-লক বা স্ক্রিন টাইমআউট সেটিংস পরিবর্তন করুন।

ব্যাকগ্রাউন্ড অ্যাপ ব্লক করুন
ব্যাকগ্রাউন্ড অ্যাপ সম্পর্কে অনেকেই জানেন না। অথচ এগুলোর জন্য আপনার ফোনের চার্জ খুব সহজেই শেষ হতে শুরু করে। কিছু কিছু অ্যাপ থাকে, যারা ফোনের ব্যাকগ্রাউন্ডে নিজে থেকেই সব সময় চলতে থাকে। আর তারা আপনার ফোনের ব্যাটারি নষ্ট করে দেয়। এই ধরনের ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ করে করে দিন। এজন্য সেটিংসে যান এবং তারপর জেনারেল সিলেক্ট করুন এবং ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশে ক্লিক করুন। এতেই ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাপগুলো বন্ধ হয়ে যাবে।

লোকেশন শেয়ারিং
লোকেশন শেয়ারিং আপনার ফোনের চার্জকে খুব সহজেই শেষ করে দেয়। ফলে প্রতিটি অ্যাপের লোকেশন শেয়ার অপশন অন করবেন না। এটি বন্ধ করতে, সেটিংসে যান, প্রাইভেসিতে ক্লিক করুন, তারপর লোকেশন সার্ভিসেস সিলেক্ট করুন। অলওয়েজ অপশনের পরিবর্তে অ্যাপ ইউজিং অপশনটি বেছে নিন।

লো-পাওয়ার মোড
আইফোন হোক বা অ্যান্ডরয়েড ফোন, সবেতেই লো-পাওয়ার মোড অপশন থাকে। যদি ফোনের ব্যাটারি তাড়াতাড়ি শেষ হয়ে যায়, তাহলে আপনার ফোনে লো পাওয়ার মোড অন করা উচিত। এতে ফোনে বেশ কিছুক্ষণ চার্জ থেকে যায়। এর জন্য প্রথমে সেটিংসে যান। এরপর ব্যাটারি সিলেক্ট করুন এবং তারপরে লো পাওয়ার মোডে ক্লিক করুন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেলিকম ও প্রযুক্তি

বন্যাকবলিত এলাকার ৯৮ শতাংশ মোবাইল টাওয়ার সচল

Published

on

আল-আরাফা

ধীরে ধীরে কমতে শুরু করেছে দক্ষিণ-পূর্বাঞ্চলের ১১টি জেলার বন্যার পানি। এতে করে পানিতে ডুবে মোবাইল অপারেটর কোম্পানির যেসব টাওয়ার অচল হয়ে পড়েছিল, সেগুলো ফের সচল হয়েছে। বন্যাকবলিত এলাকায় এখন পর্যন্ত প্রায় ৯৮ শতাংশ টাওয়ারই সচল হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) অস্থায়ী পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ কক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেল ৫টা পর্যন্ত হালনাগাদ করা তথ্য অনুযায়ী, এখনও টেলিযোগাযোগ পরিষেবা ব্যাহত হচ্ছে এমন জেলার সংখ্যা ১১টি। জেলাগুলো হলো— নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, খাগড়াছড়ি, হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট ও কক্সবাজার।

এর মধ্যে নোয়াখালী জেলায় ৭১টি, লক্ষ্মীপুর জেলায় ২০টি, ফেনী জেলায় ৭৩টি, কুমিল্লা জেলায় ১৮টি, ব্রাহ্মণবাড়িয়া জেলায় ২৪টি, চট্টগ্রাম জেলায় ২৭টি, খাগড়াছড়ি জেলায় ৭টি, হবিগঞ্জ জেলায় ১৩টি, মৌলভীবাজার জেলায় ৯টি, সিলেট জেলায় ২৭টি ও কক্সবাজার জেলায় ১১টিসহ মোট ৩০০টি টাওয়ার অচল হয়ে আছে।

বন্যাকবলিত ১১ জেলায় মোট টাওয়ার রয়েছে ১৪ হাজার ৫৫১টি। যার মধ্যে এখন সচল রয়েছে ১৪ হাজার ২৫১টি। অর্থাৎ অচল টাওয়ারের পরিমাণ ২.১ শতাংশ।

এমন পরিস্থিতিতে বাকি অচল টাওয়ারগুলো সচল করার জন্য বিভিন্নভাবে চেষ্টা করা হচ্ছে বলেও বিটিআরসির পক্ষ থেকে জানানো হয়েছে। এর অংশ হিসেবে মোবাইল অপারেটর এবং টাওয়ারকো অপারেটরদের টেকনিক্যাল লোকবল, নেটওয়ার্ক সরঞ্জাম, জেনারেটর ও জ্বালানি ইত্যাদি পরিবহনের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করে বিভিন্ন সহযোগিতা করা হচ্ছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

বন্যাপ্লাবিত এলাকায় অচল ১১৯৩ মোবাইল টাওয়ার

Published

on

আল-আরাফা

ভারত থেকে আসা ঢল আর টানা বর্ষণে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের বিভিন্ন জেলায় বন্যার সৃষ্টি হয়েছে। টেলিযোগাযোগ খাতেও পড়েছে বিরূপ প্রতিক্রিয়া। বন্যার পানিতে মোবাইল অপারেটর কোম্পানির টাওয়ারের গ্রিনফিল্ড ও নিয়ন্ত্রণ কক্ষ ডুবে যাওয়ার এখনও ১১টি জেলায় ১ হাজার ১৯৩টি মোবাইল টাওয়ার অচল হয়ে গেছে। এর মধ্যে ফেনী জেলায় অচল হয়েছে ৫৩৪টি টাওয়ার।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর অস্থায়ী পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ কক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। সকাল ৯টা পর্যন্ত হালনাগাদ করা তথ্য অনুযায়ী, টেলিযোগাযোগ ব্যাহত হওয়া ১১টি জেলা হচ্ছে- নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, কুমিল্লা, ব্রাহ্মনবাড়িয়া, চট্টগ্রাম, খাগড়াছড়ি, হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট ও কক্সবাজার।

এরমধ্যে নোয়াখালী জেলায় ৩৩৭টি, লক্ষ্মীপুর জেলায় ৬২টি, ফেনী জেলায় ৫৩৪টি, কুমিল্লা জেলায় ১৪১টি, ব্রাহ্মনবাড়িয়া জেলায় ৭টি, চট্টগ্রাম জেলায় ৪৬টি, খাগড়াছড়ি জেলায় ৪১টি, হবিগঞ্জ জেলায় ৫টি, মৌলভীবাজার জেলায় ৯টি, সিলেট জেলায় ৬টি ও কক্সবাজার জেলায় ৫টি মোট ১ হাজর ১০৩টি টাওয়ার অচল হয়ে আছে। এর বিপরীতে এই ১১টি জেলার মোট টাওয়ার রয়েছে ১৪ হাজার ৫৫১টি। যারমধ্যে এখন সচল রয়েছে ১৩ হাজার ৩৫৮টি।

অপরদিকে দ্রুত টেলিযোগাযোগ নেটওয়ার্ক জটিলতা নিরসনে সকল টাওয়ার সচল করতে সম্মিলিতভাবে চেষ্টা করা হচ্ছে। এসব পদক্ষেপ সম্পর্কে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমান জানান, মোবাইল অপারেটর এবং টাওয়ারকো অপারেটরদের টেকনিক্যাল লোকবল, নেটওয়ার্ক সরঞ্জাম, জেনারেটর ও জ্বালানি ইত্যাদি পরিবহনের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় নেওয়া হচ্ছে।

এরইমধ্যে ফুলগাজী উপজেলায় মোবাইল অপারেটর রবি এবং টাওয়ারকো অপারেটর সামিট ও ইডটকো, সোনাগাজী উপজেলায় মোবাইল অপারেটর গ্রামীনফোন ও রবি এবং টাওয়ারকো অপারেটর সামিট ও ইডটকো, ছাগলনাইয়া উপজেলায় মোবাইল অপারেটর গ্রামীনফোন এবং টাওয়ারকো অপারেটর সামিট ও ইডটকো এর সাথে সমন্বয় করে নেটওয়ার্ক পুনঃস্থাপন কার্যক্রম দ্রুত করার জন্য ৬টি স্পিডবোট সরবরাহ করা হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে চ্যাট থিম ফিচার

Published

on

আল-আরাফা

মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে নিত্যনতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের মেসেজিংকে আরো সহজ করে তোলা হচ্ছে। ইতোমধ্যেই ব্যবহারকারীদের জন্য এআই সুবিধা চালু করা হয়েছে। তবে এবার নিয়ে আসছে চ্যাট থিম ফিচার।

এ ফিচার ব্যবহারকারীকে চ্যাট ব্যাকগ্রাউন্ড ও ইন্টারফেস কাস্টমাইজ করার অনুমতি দেবে। হোয়াটসঅ্যাপের দাবি, চ্যাট থিম দিয়ে ব্যবহারকারী তার মেসেজিং অভিজ্ঞতাকে পারসোনালাইজড করতে বিভিন্ন ডিজাইন, রং ও প্যাটার্ন থেকে নিজের পছন্দ বেছে নিতে পারবেন।

যদিও এই সুবিধা এখনও আইওএস-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে বিকাশের অধীনে রয়েছে, এটি গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ২.২৪.১৭.১৯ আপডেটের জন্য সর্বশেষ হোয়াটসঅ্যাপ বিটাতে আবিষ্কৃত হয়েছে।

ডব্লিউবিটাইনফো টুইটারে (বর্তমানে এক্স) একটি স্ক্রিনশট শেয়ার করেছে, এতে দেখা যায় হোয়াটসঅ্যাপ চ্যাট থিম সেটিংসে একটি নতুন বিভাগ পরীক্ষা করছে। এই কাস্টমাইজেশন বিকল্পের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের চ্যাট ব্যাকগ্রাউন্ড এবং ডিফল্ট চ্যাট থিমের জন্য ওয়ালপেপারের জন্য বিভিন্ন রঙের পরিসর থেকে একটি নতুন রং সিলেক্ট করতে সক্ষম হবে। তবে এই নতুন হোয়াটসঅ্যাপ সুবিধাটি ভবিষ্যতের আপডেট প্রকাশের জন্য নির্ধারিত হয়েছে।

যেহেতু এটি একটি ডিফল্ট চ্যাট থিম, এই সুবিধাটি আমাদের সমস্ত কথোপকথনে স্বয়ংক্রিয়ভাবে কাজ করার জন্য সেট করা হবে। ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জারসহ অন্যান্য মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে দেখা ডিফল্ট থিম এবং চ্যাট ব্যাকগ্রাউন্ডের মতো। একবার একটি রং নির্বাচন করা হলে এটি স্বয়ংক্রিয়ভাবে ডিফল্ট চ্যাট থিম হিসাবে সেট হয়ে যাবে।

সেই অনুযায়ী ওয়ালপেপার এবং ব্যাকগ্রাউন্ড রং উভয়ই সামঞ্জস্যপূর্ণ হবে। ব্যবহারকারীদের তাদের পছন্দের থিম নির্বাচন করার ক্ষমতা প্রদান করে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত পছন্দ অনুসারে তাদের মেসেজিং অভিজ্ঞতাকে উপযোগী করার অনুমতি দেবে এবং এটিকে আরো বেশি সুন্দর দেখাবে।

তবে ডিফল্ট চ্যাট থিম কাস্টমাইজ করা শুধুমাত্র ব্যবহারকারীর ইন্টারফেসকে প্রভাবিত করবে এবং এটি অন্যদের জন্য চেহারা পরিবর্তন করবে না। এটি নিশ্চিত করে যে এই কাস্টমাইজেশনটি ব্যক্তিগত থাকে এবং তাদের মেসেজিং অভিজ্ঞতাকে প্রভাবিত করে না।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

বন্যার্তদের ফ্রি মিনিট-ইন্টারনেট দিচ্ছে গ্রামীণফোন

Published

on

আল-আরাফা

ফেনী, কুমিল্লা, নোয়াখালী, মৌলভীবাজার, খাগড়াছড়ি, হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার বন্যাকবলিত এলাকায় সবার সঙ্গে জরুরি যোগাযোগ রক্ষায় বিনামূল্যে ১০ মিনিট ও ৫০০ এমবি ইন্টারনেট দিচ্ছে গ্রামীণফোন।

*১২১*৫০৫০# ডায়াল করে বিনামূল্যের মিনিট ও ইন্টারনেট গ্রহণ করতে পারবেন গ্রাহকরা, যার মেয়াদ হবে ৩ দিন।

এ প্রসঙ্গে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস শারফুদ্দিন আহমেদ চৌধুরী বলেন, সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে আমরা বিনামূল্যে মিনিট ও ইন্টারনেট দিচ্ছি। বরাবরের মতো দুর্গত মানুষের পাশে আছে গ্রামীণফোন। বন্যাকবলিত এলাকায় নিরবচ্ছিন্ন সংযোগ নিশ্চিত করতে আমাদের কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে আসছে ইনস্টাগ্রামের মতো ফিচার

Published

on

আল-আরাফা

বর্তমানে মেটা মালিকানাধীন জনপ্রিয় মেসজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন বিশ্বের কয়েকশ কোটি মানুষ। যার ফলে ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটি।

এবার হোয়াটসঅ্যাপে একটি নতুন কাস্টমাইজেবল চ্যাট থিম ফিচার যুক্ত করার প্রস্তুতি নিচ্ছে মেটা। যা শীঘ্রী অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ভার্সনে চলে আসবে।

হোয়াটসঅ্যাপ এখন ব্যক্তিগত চ্যাটে ওয়ালপেপার ব্যবহারের সুযোগ দেয়। তবে ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জারের মতো অন্যান্য মেটা অ্যাপে টেক্সট বাবল পরিবর্তন করার সুবিধা আছে। এই সুবিধা এখনও হোয়াটসঅ্যাপেও মিলবে।

এছাড়া ভবিষ্যতে ব্যবহারকারীরা নির্দিষ্ট চ্যাট বাবল আর ওয়ালপেপারের জন্য নতুন রং বেছে নিতে পারবেন বলে রিপোর্টে জানানো হয়েছে। এই ফিচারের মাধ্যমে, হোয়াটসঅ্যাপ আসলে তাদের ব্যবহারকারীদের চ্যাট ইন্টারফেসের উপর আরও নিয়ন্ত্রণ প্রদান করে মেসেজিং অভিজ্ঞতা উন্নত করার লক্ষ্য নিয়েছে।

যাতে তারা চ্যাট বাবলের জন্য পছন্দসই রঙ বেছে করতে পারে। যদিও ফিচারটি এখনও হোয়াটসঅ্যাপের আইওএস ও অ্যান্ড্রয়েড ভার্সনের বিটা পর্যায়ে রয়েছে। আশা করা যায়, কিছুমাস পরে এটি স্টেবল ভার্সনে চলে আসবে এবং তখন সবাই ফিচারটি ব্যবহার করতে পারবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ট্র্যাকিং ওয়েবসাইট ওয়েবেটা ইনফো এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন এই ফিচারের লক্ষ্য ভিজ্যুয়াল ইন্টারফেসের উপর আরও নিয়ন্ত্রণ প্রদান করা এবং ব্যবহারকারীদের চ্যাটের জন্য পছন্দসই কালার চয়ন করার অনুমতি দিয়ে মেসেজিং অভিজ্ঞতা বাড়ানো।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা পছন্দের চ্যাট বেছে নিতে পারবেন। ইতোমধ্যেই এই ফিচারটি হোয়াটসঅ্যাপের আইওএস বিটা ও অ্যান্ড্রয়েড বিটা তে দেখা গেছে।

ওয়েবেটা ইনফোর শেয়ার করা স্ক্রিনশটে দেখা গেছে, হোয়াটসঅ্যাপ একটি নতুন সেকশন টেস্ট করছে যেখানে ব্যবহারকারীরা তাদের প্রিয় চ্যাট থিম বেছে নিতে পারবেন। ফিচারটি এখনও ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে, তাই চ্যাট থিম প্রিভিউ এখনও পাওয়া যায়নি। তবে রিপোর্টে বলা হয়েছে যে শুরুতে কমপক্ষে ১০টি চ্যাট থিম থাকতে পারে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার3 hours ago

আল-আরাফাহ ও কমার্স ব্যাংকের পর্ষদ ভেঙে পুনর্গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন আল-আরাফাহ ইসলামী ব্যাংক ও বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের বিদ্যমান পরিচালনা পর্ষদ বাতিল করে নতুন পরিচালকদের...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার8 hours ago

প্রাইম টেক্সটাইলের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম টেক্সটাইল মিলস লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ১০ সেপ্টেম্বর...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার8 hours ago

এডভেন্ট ফার্মায় কোম্পানি সচিব নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এডভেন্ট ফার্মা লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার8 hours ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার9 hours ago

নিউ লাইন ক্লোথিংসের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কর্মদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার9 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বঙ্গজ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার10 hours ago

সূচকের সঙ্গে লেনদেন কমেছে পুঁজিবাজারে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার10 hours ago

লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার10 hours ago

বিএসইসির নতুন কমিশনার ফারজানা লালারুখ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার পদে নিয়োগ পেয়েছেন ফারজানা লালারুখ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) অর্থ...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার11 hours ago

ফাইন ফুডসে নতুন দুই পরিচালক নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি ফাইন ফুডস লিমিটেডে দুজন নতুন পরিচালক নিয়োগ দেওয়া...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার11 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৪ সেপ্টেম্বর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) চালু হবে।...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার11 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ বুধবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার11 hours ago

কাল স্পট মার্কেটে যাচ্ছে এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড রেকর্ড ডেটের আগে আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) স্পট...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার12 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স এবং...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার12 hours ago

দুই ঘণ্টায় ৩৩৮ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে।...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার12 hours ago

পদ্মা অয়েলের নতুন চেয়ারম্যান জাফর উল্লা খান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। কোম্পানিটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার13 hours ago

বোনাস লভ্যাংশ পাঠালো স্ট্যান্ডার্ড ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসির ঘোষিত বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে প্রেরণ...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার13 hours ago

৭ লাখ শেয়ার বিক্রির ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংকিং খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসির উদ্যোক্তা ৭ লাখের বেশি শেয়ার বিক্রির...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার13 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো এশিয়া ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড ২৪তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার13 hours ago

অলটেক্স ইন্ডাস্ট্রিজের সম্পদ মূল্য বাড়ল ৮১ কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সম্পদ মূল্যের পরিমাণ ৮১ কোটি টাকার বেশি...

ফেসবুকে অর্থসংবাদ

আল-আরাফা
অর্থনীতি24 mins ago

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৩ কোটি টাকা দিলো কেন্দ্রীয় ব্যাংক

আল-আরাফা
জাতীয়36 mins ago

আন্দোলনে ইন্ধনদাতা দুই আনসার সদস্য গ্রেফতার

আল-আরাফা
জাতীয়51 mins ago

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নিয়োগ দেবে কুয়েত

আল-আরাফা
জাতীয়2 hours ago

সাবেক ৬ মন্ত্রী-এমপিকে দুদকে তলব

আল-আরাফা
কর্পোরেট সংবাদ2 hours ago

বিকাশে অর্থ পরিশোধ করতে পারবেন আইডিএলসি গ্রাহকরা

আল-আরাফা
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

ঢাবির ১১ হলে নতুন প্রভোস্ট নিয়োগ

আল-আরাফা
জাতীয়3 hours ago

২৬ জেলায় নতুন পুলিশ সুপার

আল-আরাফা
কর্পোরেট সংবাদ3 hours ago

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে কোটি টাকা অনুদান দিলেন সুফি মিজান

আল-আরাফা
পুঁজিবাজার3 hours ago

আল-আরাফাহ ও কমার্স ব্যাংকের পর্ষদ ভেঙে পুনর্গঠন

আল-আরাফা
শিল্প-বাণিজ্য3 hours ago

দুর্গাপূজায় এবার ভারতে ইলিশ যাবে না: প্রাণিসম্পদ উপদেষ্টা

আল-আরাফা
স্বাস্থ্য4 hours ago

আন্দোলন প্রত্যাহার, সেবায় ফিরবেন চিকিৎসকরা

আল-আরাফা
জাতীয়4 hours ago

মার্কিন ভিসানীতি দুই দেশের সম্পর্কে বড় বাধা হবে না: পররাষ্ট্র উপদেষ্টা

আল-আরাফা
জাতীয়4 hours ago

পুলিশের ডিআইজি পদে ৬ কর্মকর্তার পদোন্নতি

আল-আরাফা
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

এইচএসসির ফল তৈরিতে সাবজেক্ট ম্যাপিং শুরু

আল-আরাফা
অর্থনীতি5 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দুই ডিএমডির পদত্যাগ

আল-আরাফা
জাতীয়5 hours ago

দেশ ছাড়লেন সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

আল-আরাফা
অর্থনীতি5 hours ago

ডলার এনডোর্সমেন্টের সীমা বাড়ালো বাংলাদেশ ব্যাংক

আল-আরাফা
অর্থনীতি5 hours ago

খেলাপি ঋণ দুই লাখ ১১ কোটি টাকা ছাড়িয়েছে

আল-আরাফা
অর্থনীতি6 hours ago

বাংলাদেশ থেকে পাচারকৃত অর্থ ফ্রিজ করার আহ্বান ৫ সংস্থার

আল-আরাফা
জাতীয়6 hours ago

দেশে আরও ৮ হাজার রোহিঙ্গার অনুপ্রবেশ

আল-আরাফা
জাতীয়6 hours ago

পুলিশ প্রশাসনে আবারও বড় রদবদল

আল-আরাফা
জাতীয়6 hours ago

প্রধান তথ্য অফিসার নিজামুল কবীর, দুই অধিদপ্তরে নতুন ডিজি

আল-আরাফা
বিনোদন6 hours ago

শিক্ষার্থীদের গায়ে ‘গরম জল’ ঢালতে বলেছিলেন অরুণা বিশ্বাস

আল-আরাফা
অন্যান্য6 hours ago

ঢাকার আশপাশের ছয় ইউএনওকে বদলি

আল-আরাফা
ব্যাংক6 hours ago

অগ্রণী ব্যাংকে নতুন চেয়ারম্যান আবু নাসের বখতিয়ার

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০