Connect with us

খেলাধুলা

ব্যস্ত সূচি সামলাতে মাঠ ভাড়া নেবে বিসিবি

Published

on

পুঁজিবাজার

ক্রীড়াজগতের মহাব্যস্ত এক সূচিতে প্রবেশ করছে বাংলাদেশ। চলতি বছরের প্রথম ৬ মাসে ব্যাপক পরিমাণ খেলার সূচি বাংলাদেশের ক্রিকেটে। অনুর্ধ্ব ১৯, নারী ক্রিকেট দল, পুরুষদলের খেলার সঙ্গে যুক্ত হয়েছে বিপিএলের ঝক্কি। সবমিলিয়ে মহা ব্যস্ত সূচি অপেক্ষা করছে বিসিবির জন্য।

আর এত ব্যস্ত সূচির কারণে প্রয়োজন একাধিক মাঠ। যা বিসিবির কাছে নেই। বাধ্য হয়েই এবার ক্রিকেট বোর্ডকে দ্বারস্থ হতে হবে মাঠ ভাড়া নেওয়ার। গতকাল বুধবার মিরপুরে গ্রাউন্ডস কমিটির প্রধান মাহবুবুল আনাম জানালেন এমন পরিকল্পনার কথা।

ব্যক্তি মালিকানার বেশকিছু ভেন্যু চিহ্নিত করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আগামী জুন পর্যন্ত আমাদের যত খেলা আছে, সব কটিকে যতটুকু সম্ভব ভালো উইকেটে আয়োজনের জন্য আমরা একটা সূচি করেছি। আমরা বেশ কিছু ভেন্যু চিহ্নিত করেছি, যেগুলো ব্যক্তিগত মালিকানার। বিসিবির তরফ থেকে সে ভেন্যুগুলো ভাড়া নিতে হবে। আমাদের যে পরিমাণ খেলা আছে, বিসিবির কাছে সে পরিমাণ মাঠ নেই।

গেল বছরের শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ডিমেরিট পয়েন্ট পেয়েছিল মিরপুরের মাঠ। বিষয়টিকে বেশ হতাশার বলেই মনে করেন মাহবুব, আমি আগেও বলেছি, এই ডিমেরিট পয়েন্ট খুবই হতাশাজনক। আবহাওয়া আমাদের ভালো উইকেট করতে দেয়নি। খেলা শুরু হওয়ার ১০ দিন আগেও বৃষ্টি ছিল, ২ দিন আগে থেকেও বৃষ্টি ছিল। খেলা চলাকালেও আমরা কোনো সূর্যের আলো পাইনি। যে কারণে উইকেট প্রস্তুতি বিঘ্নিত হয়েছে। আমাদের এই পরিস্থিতি বিবেচনা করা হয়নি।

তবে মাহবুব আশাবাদী আইসিসি মিরপুরের ডিমেরিট পয়েন্ট তুলে নেবে, আগেও এমন হয়েছে যে ডিমেরিট পয়েন্ট দেওয়ার পর যখন প্রমাণিত হয়েছে যে অন্যান্য পরিস্থিতির কারণে উইকেট প্রস্তুতি বিঘ্নিত হয়েছে, তখন ডিমেরিট পয়েন্ট তুলে নেওয়া হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

ফের সাকিব-তামিম মহারণ, ফাইনালে কুমিল্লা

Published

on

পুঁজিবাজার

গ্রুপ পর্বে টেবিল টপার ছিল রংপুর রাইডার্স। তারকা নির্ভর রাইডার্সদের প্রথম কোয়ালিফায়ারে পাত্তাই দিলো না কুমিল্লা ভিক্টরিয়ান্স। তাওহিদ হৃদয়-লিটন দাসের ব্যাটে রীতিমতো উড়ে গেল রংপুর। ৮ উইকেটের জয়ে ফাইনালের টিকিট পেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অন্যদিকে রংপুরের জন্য থাকছে দ্বিতীয় সুযোগ। দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের মুখোমুখি হবে তারা।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান তুলে রংপুর। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৯৭ রান করেছেন নিশাম। জবাবে খেলতে নেমে ১৮ ওভার ৩ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি কুমিল্লার। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন সুনিল নারিন। ফজল হক ফারুকির বলে লেন্থ না বুঝেই ব্যাট চালিয়েছিলেন, তাতে টপ এজ হয়ে ধরা পড়েন উইকেটের পেছনে। সোহানের দুর্দান্ত ক্যাচে গোল্ডেন ডাক খেয়েছেন এই ক্যারিবিয়ান ওপেনার।

ইনিংসের প্রথম বলে উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে লিটন দাসকে সঙ্গে নিয়ে সেই ধাক্কা সামাল দিয়েছেন তাওহিদ হৃদয়। লিটন খানিকটা দেখে-শুনে খেললেও আরেক প্রান্তে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন হৃদয়।

৩১ বলে ব্যক্তিগত ফিফটি করেছেন হৃদয়। শেষ পর্যন্ত ৪৩ বলে ৬৪ রান করে এই টপ অর্ডার ব্যাটার ফেরায় ভাঙে ১৪৩ রানের দ্বিতীয় উইকেট জুটি। ততক্ষণে অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি কুমিল্লার হাতে।

চারে নেমে চার্লস খুব একটা সুবিধা করতে পারেননি। ৩ বলে ১০ রান করে সাজঘরে ফিরেছেন এই ক্যারিবিয়ান ব্যাটার। আর জয়ের কাছাকাছি গিয়ে ফিরেছেন লিটন। তবে তার আগে দুর্দান্ত ব্যাটিং করেছেন ভিক্টোরিয়ান্স অধিনায়ক। তার ব্যাট থেকে এসেছে দলীয় সর্বোচ্চ ৫৭ বলে ৮৩ রানের ইনিংস।

লিটন ফিরলেও জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি কুমিল্লার। আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সহজেই সেরেছেন মঈন আলি। রাসেল অপরাজিত থেকেছেন ২ রান করে। আর মঈন ১২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন।

এর আগে আজ ব্যাটিং অর্ডারে প্রমোশন দেওয়া হয়েছিল শামিম হোসেনকে। ইনিংস ওপেন করতে নেমে পুরোপুরি ফ্লপ এই তরুণ ব্যাটার। ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে তানভির ইসলামকে উড়িয়ে মারতে গিয়ে সহজ ক্যাচ দিয়েছেন আন্দ্রে রাসেলের হাতে। ২ বল খেলে ডাক খেয়েছেন শামিম।

সুবিধা করতে পারেননি আরেক ওপেনার রনি তালুকদারও। ১১ বলে ১৩ রান করেছেন তিনি। দ্রুত দুই ওপেনার ফেরার পর একই পথে হেটেছেন সাকিব আল হাসান। তিনে নেমে ৯ বল খেলে মাত্র ৫ রান করেছেন এই অভিজ্ঞ ব্যাটার।

২৭ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে যখন ধুঁকছিল দল তখন হাল ধরেন জিমি নিশাম। চতুর্থ উইকেটে শেখ মেহেদিকে সঙ্গে নিয়ে ৩৯ রানের জুটি গড়েন এই কিউই। ২২ রান করে মেহেদি ফেরার পর ভাঙে সেই জুটি।

আসরে প্রথম খেলতে নেমে ভালোই শুরু করেছিলেন নিকোলাস পুরাণ। তবে ইনিংস বড় করতে পারেননি। এই ক্যারিবিয়ান হার্ডহিটারের ব্যাট থেকে ৯ বলে এসেছে ১৪ রান। আর শেষদিকে ২৪ বলে ৩০ রানের ইনিংসে নিশামকে সঙ্গে দিয়েছেন নুরুল হাসান সোহান।

নিশাম এদিন তার বিপিএল সেরা ইনিংস খেলেছেন। দারুণ ব্যাটিং করলেও শেষটায় তার খানিকটা আফসোস থাকতে পারে! সেঞ্চুরির কাছাকাছি গিয়েও মাইলফলক ছুঁতে পারেননি। শেষ পর্যন্ত ৪৯ বলে ৯৭ রান করে অপরাজিত ছিলেন এই কিউই। তার ব্যাটে ভর করেই লড়াই করার পুঁজি পায় রংপুর।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিপিএলকে ‘সার্কাস’ বলা হাথুরুকে নিয়ে যা বললেন পাপন

Published

on

বিসিবি ছাড়বেন কবে, জানালেন পাপন

বিপিএল নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। সেই তর্কে যোগ দিয়েছেন জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। প্রকাশ্যে জানিয়ে দেন, বিপিএল তার কাছে সার্কাসের মতো লাগে। এমনকি খেলা দেখার সময়ে বিরক্ত হয়ে টিভিও বন্ধ করে দিয়েছেন তিনি।

হাথুরুর এমন মন্তব্য অবশ্য চোখে পড়েনি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। তাই না জেনে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে চান না তিনি। তবে হাথুরু কোড অব কন্ডাক্ট ভঙ্গ করলে তাকে জবাবদিহির আওতায় আনতে চায় বিসিবি।

আজ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে তিনি বলেন, ‘এই জিনিসগুলো না জেনে আমার মন্তব্য করা উচিত হবে না। তাই আমি এখনই যাচ্ছি। গেলে এটা নিয়ে একটু বসতে হবে। তারপর বলতে পারব। ’

‘অনেক সময় হয় কী, ইনফরমেশন যদি সঠিক না জানা যায়, তাহলে ভুল তথ্য পাওয়ার সুযোগ অনেক বেশি থাকে। আরেকটা জিনিস মনে রাখতে হবে, একেকজনের দৃষ্টিভঙ্গি একেক রকমের। জিনিস একেকজন একেকভাবে দেখে। ওখানে কাকে দোষ দিচ্ছে, কেন তার মনে হচ্ছে দেখতে ইচ্ছা করছে না, টেলিভিশন অফ করে দিচ্ছি বা এরকম কথাবার্তা। সেটা বলার পিছনে কারণ কী, সেটার পেছনের কারণ আমার জানার দরকার। একবার একটু পড়ে নিই, তাহলে আমার জন্য বলা সহজ হয়। কোন একটা জিনিস যদি না দেখি, তাহলে এভাবে বলা কঠিন। ’

হাথুরু যদি বিসিবির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেন তাহলে অবশ্যই তাকে শোকজ করবে বিসিবি। এমনটাই জানিয়েছেন পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‘প্রথমে দেখতে হবে সে কোড ভঙ্গ করেছে কিনা। আমাদের যে নিয়ম আছে, সেই নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবো। এটা প্রথম কথা। দ্বিতীয় কথা, সে কোনো জায়গায় এমন কিছু বলেছে কি না যেটা বাংলাদেশের ক্রিকেটের জন্য, সেটা যেই-ই হোক, ঘরোয়া ক্রিকেট হোক, খেলোয়াড় হোক, বিপিএল হোক, আন্তর্জাতিক ক্রিকেট হোক, যেটা কিনা নেতিবাচক বার্তা বহন করে। তাহলে অবশ্যই তাকে জিজ্ঞেস করা হবে। অবশ্যই শোকজ করা হবে। ’

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ফাইনালের পথে এগিয়ে বরিশাল, বিদায় নিলো চট্টগ্রাম

Published

on

পুঁজিবাজার

ব্যাটিংয়ে ব্যর্থতার পর বোলিংয়েও পথ খুঁজে পায়নি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অন্যদিকে দুই বিভাগেই দাপট দেখিয়েছে ফরচুন বরিশাল। ৭ উইকেটের বড় জয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে তামিম ইকবাল বাহিনী। তাতে ফাইনালের পথে আরও একধাপ এগিয়ে গেলো ফরচুন বরিশাল। একইসাথে বিপিএলের এবারের আসর থেকে বিদায় নিলো তারুণ্যে গড়া দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলের হয়ে ২২ বলে সর্বোচ্চ ৩৪ রান করেছেন ব্রাউন। জবাবে খেলতে নেমে ১৪ ওভার ৫ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সৌম্য সরকারকে হারায় চট্টগ্রাম। সিলভার ডাক খেয়ে ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরে ফিরেছেন এই ওপেনার। তবে দ্বিতীয় উইকেট জুটিতে কাইল মায়ার্সকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে রাখেন তামিম ইকবাল।

২৬ বলে ৫০ রান করে মেয়ার্স সাজঘরে ফিরলে ভাঙে ৯৯ রানের দ্বিতীয় উইকেট জুটি। এরপর চারে নেমে আক্রমণাত্মক শুরু করেছিলেন ডেভিড মিলারও। তবে ১৩ বলে ১৭ রানের বেশি করতে পারেননি এই প্রোটিয়া হার্ডহিটার ব্যাটার। দ্বিতীয় উইকেট জুটিতে কাইল মায়ার্সকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে রাখেন তামিম ইকবাল।

মিলার দ্রুত ফিরলেও আরেক প্রান্তে অবিচল ছিলেন তামিম। ফরচুন অধিনায়ক অপরাজিত ফিফটিতে দলকে জিতিয়ে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। এই জয়ে কোয়ালিফায়ারে জায়গা করে নিল বরিশাল। দ্বিতীয় কোয়ালিফায়ারে বরিশালের মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দল।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি চট্টগ্রামের। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন তানজিদ তামিম। সাইফউদ্দিনের শিকার হওয়ার আগে এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ৩ বলে ২ রান।

তিনে নেমে আরও একবার ব্যর্থ হয়েছে ইমরানুজ্জামান। তবে এক প্রান্তে ভালোই খেলছিলেন জশ ব্রাউন। এই ওপেনার অবশ্য ফিরতে পারতেন ২০ রানেই। ইনিংসের ৫ম ওভারের ঘটনা। ওবেদ ম্যাকয়ের করা ওভারের পঞ্চম বলটি ঠিকমতো টাইমিং করতে পারেননি জশ ব্রাউন। বল দূরত্ব না পেলেও অনেকটাই উপরে উঠে যায়, এক্সট্রা কভারে দাঁড়িয়ে থাকা তামিমক ইকবাল বলের নিচেই ছিলেন।

জায়গায় দাঁড়িয়েও বলের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারেননি তামিম। চলিত বাংলায় বলা যায়—ডাল-ভাত ক্যাচ ছিল, সেটাও হাতে জমাতে পারলেন না বরিশালের অধিনায়ক। তাতে ২০ রানে জীবন পান ব্রাউন।

অবশ্য তামিমের এই ভুলের খেসারত হিসেবে বড় কিছু গুণতে হয়নি চট্টগ্রামকে। ম্যাকয়ের পরের ওভারেই সাজঘরে ফিরেছেন ব্রাউন। ইনিংসের সপ্তম ওভারের শেষ বলে ম্যাকয়কে তুলে মারতে গিয়ে আরও একবার মিস টাইমিং হয় ব্রাউনের। এবার বল চলে পয়েন্টে দাঁড়িয়ে থাকা ডেভিড মিলারের হাতে।

তামিম ভুল করলেও মিলার ভুল করেননি। সহজ ক্যাচ লুফে নেন এই প্রোটিয়া। তাতে ২২ বলে ৩৪ রান করে থেমেছেন ব্রাউন। তার এই ইনিংসে ২ চার ও ৩টি ছক্কার মার ছিল।

ব্রাউনের মতোই ভালো শুরু পেয়েছিলেন টম ব্রুসও। তবে ১৭ রানের বেশি করতে পারেননি তিনি। এদিন শুভাগত হোমও ব্রুস-ব্রাউনদের পথে হেটেছেন। উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। ফিরেছেন ১৬ বলে ২৪ রান করে।

এরপর আর কেউই বলার মতো কোনো রান করতে পারেননি। ফলে ২০ ওভার খেলেও দেড়শ স্পর্শ করতে পারেনি চট্টগ্রাম।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ফের বিয়ে করলেন ক্রিকেটার আল আমিন

Published

on

পুঁজিবাজার

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার আল আমিন হোসেন আবারও বিয়ে করেছেন। গত শুক্রবার ফারজানা আক্তার প্রীতির সঙ্গে বিয়ে সম্পন্ন হয়েছে আল আমিনের। পাত্রীর বাড়ি কুষ্টিয়া। আগামীকাল সোমবার নব দম্পতির বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের কথা রয়েছে।

এর আগে, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসরাত জাহানকে বিয়ে করেছিলেন আল আমিন। দশ বছর পর ২০২২ সালে তাদের মধ্যে সম্পর্কের তিক্ততা সৃষ্টি হয়। অনৈতিক কার্যকলাপের কারণ দেখিয়ে স্ত্রীকে ডিভোর্স দেন আল আমিন। পরে যৌতুক ও নারী নির্যাতনের মামলাকে কেন্দ্র ব্যাপক আলোচনায় ছিলেন আল আমিন। ওই ঘরে আল আমিনের দুটি সন্তান রয়েছে।

চলতি বিপিএলে চমক দেখিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টলার এই ফ্র্যাঞ্চাইজিটির হয়ে খেলছেন আল আমিন। এবার গ্রুপপর্বে ৯টি ম্যাচ খেলেছেন তিনি। উইকেট শিকার করেছেন ৮টি। তার বেস্ট ফিগার ঢাকার বিপক্ষে ৪ ওভারে ১৫ রানে ২ উইকেট লাভ।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে নিষিদ্ধ লঙ্কান অধিনায়ক

Published

on

পুঁজিবাজার

শ্রীলঙ্কার টি-২০ অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে আচরণবিধি ভঙ্গ করায় দুই ম্যাচ নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বাংলাদেশের বিপক্ষে ৪ মার্চ শুরু হওয়া টি-২০ সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি।

তার আচরণবিধি ভঙ্গের ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজর শেষ ম্যাচে। হাসারাঙ্গা আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন। যে কারণে তাকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানাও করা হয়েছে।

এছাড়া পাঁচটি ডি মেরিট পয়েন্ট পেয়েছেন তিনি। যার অর্থ একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে বা দুটি টি-২০ খেলতে পারবেন না তিনি। যেহেতু বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজ আগে, লেগ স্পিন অলরাউন্ডার হাসারাঙ্গা তাই বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম দুটি মিস করবেন।

আফগানিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজে শেষ ওভারের শেষ তিন বলে জয়ের জন্য ১১ রান দরকার ছিল শ্রীলঙ্কার। ওই সময় ওফাদার মোমান্দ ক্রিজে থাকা লঙ্কান ব্যাটার কামিন্দু মেন্ডিসকে একটি ফুলটস বল করেন। লঙ্কানদের পক্ষ থেকে উচ্চতাজনিত কারণে বলটি নো দাবি করা হয়। কিন্তু আম্পায়ার লিন্ডন হ্যানিবল নো বল দেননি। ম্যাচটি শ্রীলঙ্কা ৩ রানে হারে।

বিষয়টি নিয়ে হাসারাঙ্গা কড়া ভাষায় বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে এমন ঘটনা মেনে নেওয়া যায় না। হানিবলের আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং করার যোগ্যতা নেই। তিনি আম্পায়ারিং না করে অন্য কিছু করলে ভালো করতেন। বলটি যদি ফিফটি-ফিফটি হতো তাহলে কোন কথা ছিল না। কিন্তু এটা অনেক ওপরে ছিল। আরেকটু ওপরে থাকলে বল ব্যাটারের মাথায় লাগতো। এটা নো বল না হলে কোনটা নো বল!’

হাসারাঙ্গার মন্তব্যের প্রেক্ষিতে আইসিসি বিবৃতি দিয়ে জানিয়েছে, হাসারাঙ্গা আইসিসির আচরণবিধির ২.১৩ ধারা ভঙ্গ কর করেছেন। যেখানে ম্যাচ অফিসিয়ালের প্রতি অনাস্থা জানানো বা তাকে অবজ্ঞা করা বা ব্যক্তিগত আক্রমণ করার কথা উল্লেখ আছে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
পুঁজিবাজার
ধর্ম ও জীবন6 mins ago

এক বৈঠকে পুরো কোরআন মুখস্ত শোনালো রাহাতুল ইসলাম

পুঁজিবাজার
সারাদেশ17 mins ago

সুন্দরবনে পথ হারানো ৩১ পর্যটককে উদ্ধার

বিআইসিএমে চাকরির সুযোগ, বেতন প্রায় দুই লাখ
ক্যাম্পাস টু ক্যারিয়ার30 mins ago

ইউনিয়ন পরিষদ সচিব পদে চাকরির সুযোগ

গুচ্ছ ভর্তি পরীক্ষার সূচিতে ফের পরিবর্তন
ক্যাম্পাস টু ক্যারিয়ার32 mins ago

আগামীকাল শেষ হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার38 mins ago

জনবল নিয়োগ দেবে মেঘনা গ্রুপ

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার52 mins ago

ভিকারুননিসার গণিত শিক্ষককে সাময়িক বরখাস্ত

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

বাংলাদেশকে সমৃদ্ধ ও নিরাপদে রাখতে পুলিশ সচেষ্ট থাকবে: রাষ্ট্রপতি

পুঁজিবাজার
অর্থনীতি1 hour ago

হিলিতে পাঁচ বছরে ৮৫ লাখ টন পণ্য আমদানি

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

সুগন্ধা সৈকতের নাম ‘বঙ্গবন্ধু বিচ’ করার প্রস্তাব বাতিল

পুঁজিবাজার
খেলাধুলা2 hours ago

ফের সাকিব-তামিম মহারণ, ফাইনালে কুমিল্লা

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯