Connect with us

কর্পোরেট সংবাদ

রূপালী ব্যাংকের চেয়ারম্যান-এমডিকে ৯৮ ব্যাচের অভিনন্দন

Published

on

ডিএসই

২০২৩ সালে রূপালী ব্যাংক পিএলসি ব্যাংকিং ব্যবসায় বৈচিত্র আনয়নের মাধ্যমে পরিচালন মুনাফায় রেকর্ড ৭ গুন প্রবৃদ্ধিসহ ৭০০ কোটি টাকা মুনাফা অর্জন করেছে।এ উপলক্ষে ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক এবং এমডি অ্যান্ড সিইও মো. জাহাঙ্গীরকে ব্যাংকের ৯৮ ব্যাচের কর্মকর্তারা অভিনন্দন জানান।

বুধবার (০৩ জানুয়ারি) দিলকুশাস্থ ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের চেয়ারম্যান ও এমডি অ্যান্ড সিইও সহ ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের অভিনন্দন জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি মো. মজিবর রহমান, বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডি মো. শওকত আলী খাঁন, সোনালী ব্যাংকের ডিএমডি সঞ্চিয়া বিনতে আলী, কাজী ওয়াহিদুল ইসলাম, পারসুমা আলম, জনতা ব্যাংকের ডিএমডি মো. গোলাম মরতুজা, বিকেবির ডিএমডি খাঁন ইকবাল হোসেন, সালমা বানু, অগ্রণী ব্যাংকের ডিএমডি ওয়াহিদা বেগম, বিডিবিএলের   ডিএমডি শচীন্দ্রনাথ সমাদ্দার, রূপালী ব্যাংকের ডিএমডি তাহমিনা আখতার, কাজী আব্দুর রহমান ও হাসান তানভীর।

অন্যান্যর মধ্যে মহাব্যবস্থাপক মো. হারুনুর রশীদ, মো. ফয়েজ আলম, মোহাম্মদ শাহেদুর রহমান, মো. ইসমাইল হোসেন শেখ, মোহাম্মদ সাফায়েত হোসেন, মো. নোমান মিয়া, সালামুন নেছা, তানভীর হাছনাইন মইন, মইন উদ্দিন মাসুদ, আবু নাসের মোহাম্মদ মাসুদ ও দিদারুল ইসলামসহ ব্যাংকের ৯৮ ব্যাচের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ও আইসিএমএবির মধ্যে কর্পোরেট চুক্তি স্বাক্ষর

Published

on

ডিএসই

ইসলামী ব্যাংক হাসপাতাল সমূহে ছাড়কৃত মূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন (আইবিএফ) ও ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টিং অব বাংলাদেশের (আইসিএমএবি) মধ্যে একটি কর্পোরেট চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির ফলে আইবিএমএবির সকল ফেলো মেম্বার ও তাদের পরিবারবর্গ এবং রেজিস্ট্রার্ড শিক্ষার্থীগণ ইসলামী ব্যাংক হাসপাতালসমূহে বিশেষ ডিসকাউন্ট মূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন।

মঙ্গলভার (২০ ফেব্রুয়ারি) ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোহাম্মদ আলী ও আইসিএমএবি এর নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ জাকারিয়া মাসুদ এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেন।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির পরিচালক প্রফেসর ডা. কাজী শহীদুল আলম প্রধান অতিথি হিসেবে এ সময় উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইবিএফর ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর, আইবিএফর ইসি চেয়ারম্যান ও ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান ডা. তানভীর আহমদ, ইসলামী ব্যাংকের পরিচালক ও আইবিএফ সদস্য মো. কামরুল হাসান, সৈয়দ আবু আসাদ, আবু সাঈদ মুহাম্মদ কাশেম এবং আইসিএমএবির প্রেসিডেন্ট প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন ও ভাইস প্রেসিডেন্ট মাহতাব উদ্দিন আহমেদ, আইবিএফ ও আইসিএমএবির উর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এছাড়া আইসিএমএবি কর্তৃক আয়োজিত ‘Use Heart Know Heart’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। আইবিএফ নির্বাহী কমিটির চেয়ারম্যান ডা. তানভীর আহমদ সেমিনারে প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন। আইবিএফর উদ্যোগে আইসিএমবিএ ভবন প্রাঙ্গনে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আইসিএমএবি ও আইবিএফের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Published

on

ডিএসই

ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টিং অব বাংলাদেশ (আইসিএমএবি) ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের (আইবিএফ) মধ্যে স্বাস্থ্যসেবা বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় রাজধানীর নীলক্ষেতে আইসিএমএ ভবনে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

উভয় প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় প্রতিনিধিদের উপস্থিতিতে “Use Hear Know Heart” শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এরপর সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয় যা একটি নতুন সম্পর্কের সূচনা করে।

দিনব্যাপী অনুষ্ঠানে বিকেল ৩টায় আইসিএমএবি প্রাঙ্গণে একটি ফ্রী মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়। আইসিএমবির সদস্য, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা প্রতিষ্ঠানের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বাণিজ্য মেলায় গোল্ড ট্রফি পেলো ওয়ালটন

Published

on

ডিএসই

শেষ হয়েছে মাসব্যাপী ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)। এবারের মেলাতেও ইলেকট্রনিক্স পণ্য ক্যাটাগরিতে সেরা হয়েছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। পেয়েছে প্রথম পুরস্কারের গোল্ড ট্রফি।

মেলায় সুদৃশ্য স্টল নির্মাণ, উদ্ভাবনী ও গুণগতমানের পণ্য প্রদর্শন ইত্যাদি বিবেচনায় ওয়ালটনকে এই পুরস্কার দেয় মেলার আয়োজক প্রতিষ্ঠান- রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের সম্মেলন কক্ষে আয়োজিত ‘ডিআইটিএফ-২০২৪’ এর সমাপনী অনুষ্ঠানে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজকে গোল্ড ট্রফি প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলামের (টিটু) কাছ থেকে গোল্ড ট্রফি ও সনদ গ্রহণ করেন ওয়ালটন হাই-টেকের পরিচালক এবং ওয়ালটন মাইক্রো-টেক কর্পোরেশনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) নিশাত তাসনিম শুচি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলমসহ বাণিজ্য মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সচিব তপন কান্তি ঘোষ এবং ইপিবি’র ভাইস-চেয়ারম্যান এ.এইচ.এম আহসান উপস্থিত ছিলেন।

ওয়ালটনের পক্ষে উপস্থিত ছিলেন অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মেজর জেনারেল (অব.) ইবনে ফজল শায়েখুজ্জামান এবং চিফ মার্কেটিং অফিসার দিদারুল আলম খান।

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বঙ্গবন্ধু টানেলের আদলে দৃষ্টিনন্দন মেগা স্টল স্থাপন করেছিলো ওয়ালটন। যেখানে এক ছাদের নিচে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচারসমৃদ্ধ স্মার্ট ফ্রিজ, এসি, টিভি, লিফট, ওয়াশিং মেশিন, ল্যাপটপ, কম্পিউটার, ইলেকট্রিক বাইক, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেসসহ অসংখ্য ধরণের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্যসামগ্রী প্রদশর্ন করা হয়েছে। মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের কাছে ব্যাপক সমাদৃত হয়েছে ওয়ালটনের স্মার্ট প্রযুক্তিপণ্য।

উল্লেখ্য, মেলার উদ্বোধনী দিনে ওয়ালটনের সুদৃশ্য মেগা স্টল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় প্রধানমন্ত্রী ‘মেড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটনের পণ্য সামগ্রী ও দেশীয় প্রযুক্তি শিল্পের বিকাশে ওয়ালটনের অগ্রগতি দেখে অভিভূত হন। বিশেষ করে ওয়ালটন ব্র্যান্ডের ল্যাপটপ, স্মার্ট ফ্রিজ, এয়ারকন্ডিশনার, টেলিভিশন, লিফট ও এনার্জি সেভিং হোম এ্যাপ্লায়েন্সেস দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। এসব পণ্য উৎপাদনে বাংলাদেশের অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন তিনি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের কৌশলগত ব্যবসায়িক সভা অনুষ্ঠিত

Published

on

ডিএসই

গ্রাহকসেবা নিশ্চিত করার ক্ষেত্রে নিজেদের প্রতিশ্রুতি তুলে ধরতে ও কর্মক্ষমতা আরও বাড়ানোর অংশ হিসেবে সিলেট অঞ্চলের ব্যবস্থাপকদের নিয়ে গুরুত্বপূর্ণ ব্যবসায়িক সভা করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্থানীয় একটি হোটেলে ব্যাংকটির পারফরম্যান্স, কৌশলগত নির্দেশনা ও ভবিষ্যৎ উদ্যোগগুলো নিয়ে আলোচনা করা হয়।

ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরিফ কাদরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল আলম ফেরদৌস ও এটিএম তাহমিদুজ্জামান।

সিলেট অঞ্চলে ব্যাংকটির পারফরম্যান্স নিয়ে সভায় পর্যালোচনা করা হয়। ব্যাংকের বর্তমান কৌশলগুলোর মূল্যায়ন ও গ্রাহকের ক্রমশ পরিবর্তনশীল চাহিদা পূরণে সেবার মান ও পণ্যের বৈচিত্র্য বাড়ানো নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি, এই আয়োজনের মাধ্যমে নিজেদের সবধরনের কার্যক্রমে সর্বোচ্চ মান নিশ্চিত করতে ইউসিবি’র প্রতিশ্রুতির অংশ হিসেবে এই অঞ্চলের সেরা সাফল্য অর্জনকারী শাখাগুলোকে পুরস্কৃত করা হয়।

এসময় সভার ফলাফল নিয়ে আশাবাদ ব্যক্ত করেন আরিফ কাদরী। তিনি টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করা ও অংশীদারদের মূল্যায়ন করার ক্ষেত্রে কৌশলগত সমন্বয় (স্ট্র্যাটেজিক অ্যালাইনমেন্ট) ও সম্মিলিত প্রচেষ্টার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। তিনি উদ্ভাবন, গ্রাহক-কেন্দ্রিকতা ও কর্মদক্ষতা নিশ্চিত করতে ইউসিবির অব্যাহত প্রতিশ্রুতি ও দেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান হিসেবে ব্যাংকের অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেন।

প্রাতিষ্ঠানিক লক্ষ্যপূরণে আঞ্চলিক টিমগুলোর সঙ্গে সংযুক্ত হওয়া, অভিজ্ঞতা কাজে লাগানো ও সমন্বয় করার ক্ষেত্রে ইউসিবির বিস্তৃত কৌশলের অংশ হিসেবে সিলেটে এই সভার আয়োজন করা হয়। ইউসিবি বাংলাদেশে নিজের অবস্থান সংহত ও শক্তিশালী করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে; এক্ষেত্রে, সমন্বয় ও উদ্ভাবন বাড়াতে এবং সম্মিলিত সাফল্য নিশ্চিত করতে এধরনের উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করে ব্যাংক-কর্তৃপক্ষ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

হোটেল-রিসোর্ট বুকিংয়ে বিকাশ পেমেন্টে ৫৫ শতাংশ ছাড়

Published

on

ডিএসই

প্রিয়জনদের সাথে কিংবা নিজের মতো করে ছুটি কাটাতে হোটেল ও রিসোর্ট বুকিংয়ে বিকাশ পেমেন্টে গ্রাহকরা পাচ্ছেন ৫৫% পর্যন্ত ডিসকাউন্ট। আগামী ১০ মার্চ পর্যন্ত কক্সবাজার, কুয়াকাটা, শ্রীমঙ্গলসহ দেশের বিভিন্ন পর্যটনস্থলে হোটেল ও রিসোর্টে রুম বুকিংয়ে এই ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

ক্যাম্পেইন চলাকালীন বিকাশ পেমেন্টে হোটেল দ্য কক্স টুডে-তে ৪০ শতাংশ, সীগাল হোটেলে ৪৫ শতাংশ, ডেরা রিসোর্ট এন্ড স্পা-তে ৪০ শতাংশ, লং বিচ হোটেলে ৪৫ শতাংশ, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা-তে ৫৫ শতাংশ, বেস্ট ওয়েস্টার্ন হেরিটেজে ৪৫ শতাংশ, সিকদার রিসোর্ট এন্ড ভিলা-তে ৪৫ শতাংশ, মোমো ইন-এ ৫৫ শতাংশ এবং হোটেল ডি’মোর-এ ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন ভ্রমণ পিপাসুরা।

গ্রাহকরা বিকাশ অ্যাপ অথবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে পেমেন্টে করে এই অফারগুলো উপভোগ করতে পারবেন। ক্যাম্পেইন সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই – https://www.bkash.com/campaign/hotel-and-resort-offer লিংকে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
ডিএসই
সারাদেশ21 mins ago

নাটোরে বিয়ে করতে এসে ধরা দুই কিশোরী

ডিএসই
অর্থনীতি45 mins ago

বিনিয়োগে প্রযুক্তির সুবিধা নিতে হবে: বিডা চেয়ারম্যান

ডিএসই
আন্তর্জাতিক1 hour ago

অনুমতি ছাড়া হজ করলে কঠোর শাস্তির হুঁশিয়ারি সৌদির

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

ঢাবির ‌‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল

বিশ্ববাজারে তেলের দাম ফের বেড়েছে
আন্তর্জাতিক2 hours ago

বিশ্ব বাজারে আরও কমলো জ্বালানি তেলের দাম

ডিএসই
জাতীয়2 hours ago

ওআইসি সম্মেলনে যোগ দিতে তুরস্কে তথ্য প্রতিমন্ত্রী

ডিএসই
পুঁজিবাজার3 hours ago

সপ্তাহের ব্যবধানে ডিএসইর লেনদেন কমেছে ৫৫ শতাংশ

ডিএসই
আন্তর্জাতিক3 hours ago

শিশুর সামনে ধূমপান করলে দেড় লাখ টাকা জরিমানা

ডিএসই
শিল্প-বাণিজ্য5 hours ago

বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রফতানি করবে ভারত

ডিএসই
অর্থনীতি7 hours ago

দেশে ডলার সংকট নেই: সালমান এফ রহমান

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯