Connect with us

খেলাধুলা

যুব বিশ্বকাপের সব দলের স্কোয়াড

Published

on

লাফার্জ

আগামী ১৯ জানুয়ারী থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর। দক্ষিণ আফ্রিকার মাটিতে বসতে যাওয়া এই মেগা আসরে অংশ গ্রহণ করবে মোট ১৬ দল। ৪ গ্রুপে ভাগ হয়ে খেলবে তারা। টুর্নামেন্টে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪১ টি।

গ্রুপ-এ
ভারত: আরশিন কুলকার্নি, আদর্শ সিং, রুদ্র ময়ুর প্যাটেল, শচীন দাশ, প্রিয়াংশু মোলিয়া, মুশির খান, উদয় সাহারান (অধিনায়ক), আরেভেলি অবনীশ রাও, সৌমি কুমার পান্ডে, মুরুগান অভিষেক, ইন্নেশ মহাজন, ধানুশ গৌড়া, আরাধ্যা শুক্লা, রাজ লিম্বানি এবং নমন তিওয়ারি।

বাংলাদেশ: মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরণ্য, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, রাফি উজ্জামান রাফি, রাহাতউদ্দৌল্লা বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী এবং মারুফ মৃধা।

আয়ারল্যান্ড: ফিলিপ লে রক্স (অধিনায়ক), ম্যাকদারা কসগ্রেভ, হ্যারি ডায়ার, ড্যানিয়েল ফোরকিন, কিয়ান হিলটন, রায়ান হান্টার, ফিন লুটন, স্কট ম্যাকবেথ, কারসন ম্যাককালো, জন ম্যাকন্যালি, জর্ডান নিল, অলিভার রিলি, গ্যাভিন রউলস্টন, ম্যাথু উইলসন, রিতুব উইলসন।

যুক্তরাষ্ট্র: আমোঘ আরেপল্লী, রায়ান ভাগানি, আরিয়ান বাত্রা, খুশ ভালালা, প্রণনভ চেট্টিপালায়ম, আর্য গর্গ, সিদ্ধার্থ কাপা, ভব্য মেহতা, অরিন নাদকার্নি, মানব নায়ক, পার্থ প্যাটেল, ঋষি রমেশ (অধিনায়ক), উৎকর্ষ শ্রীবাস্তব, অতেন্দ্র সুবেন্দ্র, আর্যমান সুরি।

গ্রুপ-বি
ইংল্যান্ড: বেন ম্যাককিনি (অধিনায়ক), লুক বেনকেনস্টাইন, ফারহান আহমেদ, তাজিম আলী, চার্লি অ্যালিসন, চার্লি বার্নার্ড, জ্যাক কার্নি, জেডন ডেনলি, এডি জ্যাক, ডমিনিক কেলি, সেবাস্টিয়ান মরগান, হেডন মাস্টার্ড, হামজা শেখ, নোয়া থাইন, এবং থিও ওয়াইলি।

দক্ষিণ আফ্রিকা: ডেভিড টিগার (অধিনায়ক), এসোসা আইহেভবা, জুয়ান জেমস, মার্টিন খুমালো, কুয়েনা মাফাকা, দেওয়ান মারিয়াস, রিলি নর্টন, নকোবানি মোকোয়েনা, রোমাশান পিলে, সিফো পোটসানে, লুয়ান-ড্রে প্রিটোরিয়াস, রিচার্ড সেলতসওয়ানে, অলিভার হোয়াইটহেড, স্টিভ স্টল এবং এনটান্ডো জুমা।

ওয়েস্ট ইন্ডিজ: স্টিফান প্যাসকেল (অধিনায়ক), নাথান সিলি, জুয়েল অ্যান্ড্রু, মাভেন্দ্র ডিন্ডিয়াল, জোশুয়া ডর্ন, নাথান এডওয়ার্ড, তারিক এডওয়ার্ড, রিওন এডওয়ার্ডস, দেশান জেমস, জর্ডান জনসন, ডেভনি জোসেফ, রেনিকো স্মিথ, ইসাই থর্ন, স্টিভ ওয়েডারবার্ন, আদ্রিয়ান উইয়ার।

স্কটল্যান্ড: ওয়েন গোল্ড (অধিনায়ক), উজাইর আহমেদ, হ্যারি আর্মস্ট্রং, লোগান ব্রিগস, জেমি ডাঙ্ক, বাহাদার এসাখিয়েল, ইব্রাহিম ফয়সাল, ররি গ্রান্ট, আদি হেগডে, ম্যাকেঞ্জি জোন্স, ফারহান খান, কাসিম খান, নিখিল কোটিস্বরণ, রুয়ারিদ ম্যাকইনটায়ার, অ্যালেক প্রাইস।

গ্রুপ-সি
অস্ট্রেলিয়া: লাচলান আইটকেন, চার্লি অ্যান্ডারসন, হারকিরাত বাজওয়া, মাহলি বিয়ার্ডম্যান, টম ক্যাম্পবেল, হ্যারি ডিক্সন, রায়ান হিকস, স্যাম কনস্টাস, রাফায়েল ম্যাকমিলান, আইডান ও’কনর, হারজাস সিং, টম স্ট্রেকার, ক্যালাম ভিডলার, কোরি ওয়াসলি, হাগ ওয়েবজেন।

জিম্বাবুয়ে: নাথানিয়েল হ্লাবাঙ্গানা, পানশে তারুভিঙ্গা, রনক প্যাটেল, ক্যাম্পবেল ম্যাকমিলান, রায়ান কামওয়েম্বা, ব্রেন্ডন সুঙ্গুরো, ক্যাল্টন তাকাউইরা, ম্যাথিউ শোনকেন (অধিনায়ক), আনেসু কামুরিও, নিউম্যান ন্যামহুরি, ম্যাশফোর্ড শুঙ্গু, কোহল একস্টিন, পানশে গোতিরিঙ্গা, শন জাকাতিরা, মুনাশে চিমুসোরো।

নামিবিয়া: অ্যালেক্স ভলশেঙ্ক (অধিনায়ক), গেরহার্ড জানসে ভ্যান রেনসবার্গ, হ্যান্সি ডি ভিলিয়ার্স, জেডব্লিউ ভিসাগি, বেন ব্রাসেল, জ্যাক ব্রাসেল, হেনরি ভ্যান উইক, জাচিও ভ্যান ভুরেন, নিকো পিটার্স, ফাফ ডু প্লেসিস, ওয়াউটি নিহাউস, পিডি ব্লিগনাট, হ্যানরোস্ট। জুনিয়র কারিতা, রায়ান মফেট।

গ্রুপ-ডি
পাকিস্তান: সাদ বেগ (অধিনায়ক), আলী আসফান্দ, আলী রাজা, আহমদ হাসান, আমির হাসান, আরফাত মিনহাস, আজান আওয়াইস, হারুন আরশাদ, খুবাইব খলিল, মোহাম্মদ জিশান, নাভিদ আহমেদ খান, শাহজাইব খান, শামিল হোসেন, মুহাম্মদ রিয়াজুল্লাহ ও উবায়েদ শাহ।

নিউজিল্যান্ড: অস্কার জ্যাকসন (অধিনায়ক), ম্যাসন ক্লার্ক, স্যাম ক্লোড, জ্যাক কামিং, রহমান হেকমত, টম জোন্স, জেমস নেলসন, স্নেহিত রেড্ডি, ম্যাট রো, ইওয়াল্ড শ্রেউডার, লাচলান স্ট্যাকপোল, অলিভার তেওয়াতিয়া, অ্যালেক্স থম্পসন, রায়ান সোরগাস, লুক ওয়াটসন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বরিশাল প্রথমবার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে

Published

on

লাফার্জ

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছিল ফরচুন বরিশাল। দুই ওপেনারের গড়ে দেওয়া ভিতে ওপর দাঁড়িয়ে এগোচ্ছেন মিডল অর্ডার ব্যাটাররা। তাতে প্রথমবারের মতো শিরোপা ছোঁয়ার পথে ভালোভাবেই এগোচ্ছে ফরচুনরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভারে বরিশালের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১১২ রান।

১৫৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজ। উদ্বোধনী জুটিতে ৮ ওভারে ৭৬ রান যোগ করে দলকে শক্ত ভিত গড়ে দেন তারা। ২৬ বলে ৩৯ রান করে তামিম ফিরলে ভাঙে সেই জুটি।

তামিমের ফেরার পর অবশ্য বেশিক্ষণ আর টিকতে পারেননি মিরাজ। এই মেইকশিফট ওপেনার মঈন আলিকে উড়িয়ে মারতে গিয়ে লং অনে জনসন চার্লসের হাতে ধরা পড়েন। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ২৬ বলে ২৯ রান।

দুই ওপেনার ফেরার পর দলের হাল ধরেছেন মুশফিকুর রহিম ও কাইল মেয়ার্স। মুশফিক অপরাজিত আছেন ৬ রান করে। আর মেয়ার্সের সংগ্রহ ২১ রান।

এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেছেন অঙ্কন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে তামিমের বরিশাল

Published

on

লাফার্জ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সর্বোচ্চ ৪ বার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তার মধ্যে সর্বশেষ দুই আসরে টানা শিরোপা জয়ের স্বাদ পেয়েছে ভিক্টোরিয়ান্সরা। এবার তাদের সামনে হ্যাটট্রিক শিরোপার হাতছানি। অন্যদিকে সবমিলিয়ে ৩বার ফাইনাল খেলেও ট্রফি ছুঁয়ে দেখা হয়নি বরিশালের। বর্তমান ফ্যাঞ্চাইজির অধীনে অবশ্য এর আগে একবারই ফাইনাল খেলেছে তারা। তাই ফরচুন বরিশালের সামনে প্রথমবার চ্যাম্পিয়নের স্বাদ পাবার সুযোগ।

শুক্রবার (১ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে মেগা ফাইনালে টস ভাগ্যে জয় লাভ করেছেন তামিম ইকবাল। টস জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বরিশাল অধিনায়ক।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বেইলি রোডের অগ্নিকাণ্ডে বিসিবির শোক

Published

on

লাফার্জ

বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজ’ ভবনে গতকাল রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় দেশজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

চার বছর পর পর আসে লিপ ইয়ার বা অধিবর্ষ। ফেব্রুয়ারি মাসের ২৯ তারিখ সে হিসেবে বিশেষ এক দিন। এমন দিনকে স্মরণীয় করে রাখতে প্রিয়জনদের নিয়ে অনেকেই গিয়েছিলেন রাজধানী ঢাকার বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজ’ ভবনে। কে জানতো, প্রিয়জনদের সঙ্গে কাটানো বিশেষ মুহূর্ত নিমিষেই রূপ নেবে বিষাদে! মুখরোচক সব খাবারের রেস্তোরাঁয় ঠাসা ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যত সময় যাচ্ছে, লাশের সারি যেন আরও দীর্ঘ হচ্ছে। হাসপাতালগুলোতে স্বজনদের মাতমে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়েছে।

গতকাল রাতের এই অগ্নিকাণ্ডে বাড়ছে লাশের সারি। এ পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া দ্বগ্ধ চিকিৎসাধীনদের আরও অনেকের অবস্থা আশঙ্কাজনক।

বেইলি রোড ট্র্যাজেডিতে নিহতদের প্রতি শোক জানিয়ে বিসিবি তাদের অফিশিয়াল ফেসবুজ পেজ থেকে একটি পোস্ট করেছে। সেখানে তারা লিখেছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড বেইলি রোডে মর্মান্তিক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সকলের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।’

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিপিএলে ফাইনাল সম্প্রচারিত ৬৪ দেশে

Published

on

লাফার্জ

দেখতে দেখতে শেষের পথে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এরই মধ্যে চূড়ান্ত হয়ে গেছে টুর্নামেন্টের দুই ফাইনালিস্ট। রেকর্ড পঞ্চমবারের মতো ফাইনালে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে, দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে ফরচুন বরিশালও। আগামীকাল (০১ মার্চ) শিরোপা নির্ধারণী ম্যাচে এ দুই দলের লড়াইয়ের মধ্য দিয়ে দেড় মাসব্যাপী রোমাঞ্চকর এবারের আসরের পর্দা নামবে।

জমজমাট ফাইনালটি দেশের বাইরেও উপভোগের সুযোগ থাকছে। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্বের ৬৪টি দেশ থেকে আগামীকালকের ফাইনাল উপভোগ করা যাবে। যা বিপিএল সম্প্রচারের ইতিহাসে নতুন মাইলস্টোন।

বাংলাদেশে টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি সম্প্রচার করছে বিপিএল। এ ছাড়া অনলাইনে সরাসরি সম্প্রচারিত হচ্ছে র‌্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে। অন্যদিকে, ভারতে দেখা যাচ্ছে ফ্যানকোডে। আর পাকিস্তানে সরাসরি উপভোগ করা যাচ্ছে টেন স্পোর্টসে। এ ছাড়া অনলাইনে ট্যাপম্যাড টিভি ও হাম স্পোর্টসে বিপিএল সম্প্রচার করা হচ্ছে পাকিস্তানে।

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় বসেও উপভোগের সুযোগ থাকছে বিপিএল। আরব আমিরাত, বাহরাইন, আলজেরিয়া, ইরান, ইরাক ও সৌদি আরবসহ ২৭টি দেশে স্টারজপ্লে, ওরেডো, ডিইউ এণ্ড মবিলি, ক্রিকবাজ ও ক্রিকলাইফে দেখা যাবে। এ ছাড়া দক্ষিণ পূর্ব এশিয়ার ব্রুনাই, মিয়ানমার, কম্বোডিয়া, ইন্দোনেশিয়াসহ ১১টি দেশে উপভোগ করা যাবে স্টারহাব, অ্যাস্ট্রো ও পিসিসিডব্লিউ ও ক্রিকবাজে।

যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, হন্ডুরাস, ক্যারিবীয় দ্বীপপুঞ্জসহ ২৩টি দেশে দেখা যাবে উইলো টিভিতে। আর বিশ্বের অন্যান্য প্রান্তে টি স্পোর্টস ও র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিপিএল ফাইনালে থাকছেন ডেভিড মিলার

Published

on

লাফার্জ

সামনেই ডেভিড মিলারের বিয়ে, বাংলাদেশে বিপিএল খেলতে আসার আগে সেটা নিয়েই ব্যস্ত ছিলেন প্রোটিয়া এ ব্যাটার। তবে ফরচুন বরিশাল মালিক পক্ষ আর তামিম ইকবালের অনুরোধে বিপিএল খেলতে আসেন ‘কিলার মিলার’ খ্যাত প্রোটিয়া এই ব্যাটার। কথা ছিল প্লে অফের দুই ম্যাচ খেলেই উড়াল দেবেন মিলার। কারণ আগামী ৩ মার্চ প্রোটিয়া এই তারকা জুটি বাঁধবেন তার দীর্ঘদিনের বান্ধবী ক্যামিলা হ্যারিসের সঙ্গে।

তবে প্লে অফ পর্বের দুই ম্যাচই জিতে ফরচুন বরিশাল এখন ফাইনালের মঞ্চে। আগামীকাল সন্ধ্যা ৭টায় আরেক ফাইনালিস্ট কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে তামিমের বরিশাল।

বিয়ের আয়োজন নিয়ে ব্যস্ততা থাকায় ফাইনালের আগেই বিপিএল ছাড়ার আগ্রহ ছিল মিলারের। তার সঙ্গে চুক্তিতে শর্তই ছিল দুই ম্যাচের জন্য। তাই আজ ভোরেই দক্ষিণ আফ্রিকার বিমান ধরার কথা ছিল মিলারের। তবে এবার ভক্তদের জন্য সুখবর দিয়েছে বরিশাল কতৃপক্ষ। দলটির মালিক পক্ষের চাওয়ায় ফাইনাল খেলতে রাজি হয়েছেন মিলার। আগামীকাল কুমিল্লার বিপক্ষে ফাইনাল খেলে দেশের ফ্লাইটে উঠবেন মিলার। ফাইনাল খেলার জন্য আকর্ষণীয় অঙ্কের পারিশ্রমিকও পাচ্ছেন মিলার। যা তার আগের দুই ম্যাচের তুলনায় অনেক বেশি।

১১ বছর পর এবার বিপিএল খেলছেন মিলার। এলিমিনিটের ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে বিপক্ষে জয়ের খুব কাছে গিয়ে তিনি আউট হয়ে যান ১৭ রানে। দ্বিতীয় কোয়ালিফায়ারে মুশফিকুর রহিমের সঙ্গে জুটিতে দলের জয় সঙ্গে নিয়েই ফেরেন অপরাজিত ২২ রান করে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
লাফার্জ
বিনোদন3 hours ago

সেদিন কোথায় ‘ফেঁসেছিলেন’, জানালেন তাহসান-ফারিণ

লাফার্জ
আন্তর্জাতিক3 hours ago

সেনেগালে নৌকা ডুবে ২০ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

লাফার্জ
জাতীয়4 hours ago

প্রধানমন্ত্রীর হাতে থাকলো চার মন্ত্রণালয় ও বিভাগ

লাফার্জ
জাতীয়4 hours ago

প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দিতে চান নতুন প্রতিমন্ত্রীরা

লাফার্জ
রাজধানী5 hours ago

ঢাকাস্থ দশমিনা উপজেলা কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন ও মিলনমেলা

লাফার্জ
জাতীয়5 hours ago

ঈদযাত্রায় ট্রেন ও বগির সংখ্যা বাড়বে

লাফার্জ
খেলাধুলা6 hours ago

বরিশাল প্রথমবার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে

লাফার্জ
জাতীয়6 hours ago

গণমাধ্যমকে আরো শক্তিশালী করতে প্রস্তুত সরকার: তথ্য প্রতিমন্ত্রী

লেনদেন
পুঁজিবাজার6 hours ago

লেনদেন বাড়লেও বাজার মূলধন কমেছে শেয়ারবাজারে

লাফার্জ
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে এসিআই মটরস

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১