Connect with us

কর্পোরেট সংবাদ

এক আবেদনে ১৯ সেবা পাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

Published

on

লাফার্জ

সার্টিফিকেট, মার্কশিট, ট্রান্সক্রিপ্ট, অ্যাডমিট কার্ডসহ পরীক্ষা সংক্রান্ত ১৯ সেবা এখন থেকে একই আবেদনে গ্রহণ করতে পারবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই সঙ্গে ঘরে বসে মোবাইলের মাধ্যমে ফি জমা দিতে পারবে। কোনো শিক্ষার্থীকে ফি জমা দিতে ব্যাংকে যেতে হবে না। এর ফলে খুব অল্প সময়ের মধ্যে একজন শিক্ষার্থী তার কাঙ্ক্ষিত সেবা পাবেন। শুধু তাই নয়, যে বিষয়ে আবেদন করা হবে তা প্রস্তুত হলে অটো এসএমএস চলে যাবে সংশ্লিষ্ট শিক্ষার্থীর মোবাইল নম্বরে ও মেইল আইডিতে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপাচার্য বলেন, শিক্ষার্থীদের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমরা নতুন সিদ্ধান্ত নিয়েছি। পরীক্ষা সংক্রান্ত সেবাগুলো যেন শিক্ষার্থীরা ঘরে বসে এক আবেদনে পেতে পারে, সে জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। এজন্য পরীক্ষা সংক্রান্ত সেবা আধুনিকায়ন করা হয়েছে। দ্রুত ও স্বল্প মূল্যে সেবা প্রদানের জন্য নতুন সফটওয়্যার ডেভেলাপ করা হয়েছে। এর ফলে এখন থেকে শিক্ষার্থীরা ঘরে বসে অল্প সময়ের মধ্যে সেবা পাবে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী- ১৯ সেবা একই আবেদনে পেতে হলে একজন শিক্ষার্থীকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) প্রবেশ করে সার্ভিস মেন্যুতে ক্লিক করে স্টুডেন্ট লগ ইনে গিয়ে এক্সামিনেশন সার্ভিস মেন্যুতে যেতে হবে। এরপর পর্যায়ক্রমে কম্বাইন্ড সার্ভিস মেন্যুতে ক্লিক করে ডকুমেন্টস কারেকশন মেন্যুতে ক্লিক করে ৬টি সেবা একসঙ্গে গ্রহণ করতে পারবে। এই সেবাগুলোর মধ্যে রয়েছে- অ্যাডমিট কার্ড, প্রফেশনাল সার্টিফিকেট, মার্কশিট, অরিজিনাল সার্টিফিকেট, ট্রান্সক্রিপ্ট, ট্রান্সক্রিপ্ট (দ্বিতীয় বার)।

ডকুমেন্টস ডুপ্লিকেট মেন্যুতে ক্লিক করে চার সেবা গ্রহণ করতে পারবে। এর মধ্যে রয়েছে- অ্যাডমিট কার্ড, প্রফেশনাল সার্টিফিকেট, মার্কশিট, অরজিনাল সার্টিফিকেট।

একইভাবে ইমপ্রুভমেন্ট মেন্যুতে ক্লিক করে দুই সেবা নিতে পারবে। এর মধ্যে রয়েছে- মার্কশিট, সার্টিফিকেট।

ট্রান্সলেশন মেন্যুতে ক্লিক করে নিতে পারবে তিন সেবা। এর মধ্যে রয়েছে- অ্যাডমিট কার্ড, মার্কশিট, প্রফেশনাল সার্টিফিকেট।

ফ্রেশ কপি মেন্যুতে ক্লিক করে নিতে পারবে চার সেবা। এর মধ্যে রয়েছে- অ্যাডমিট কার্ড, মার্কশিট, প্রফেশনাল সার্টিফিকেট, অরিজিনাল সার্টিফিকেট। এই সেবাগুলো একজন শিক্ষার্থী একসঙ্গে নিতে পারবে। আবার আগের মতো আলাদাভাবেও সেবা গ্রহণ করতে পারবে। তবে, একসঙ্গে আবেদন করলে অর্থ এবং সময় উভয় দিক থেকেই সাশ্রয় হবে।

পরীক্ষা সংক্রান্ত এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বিন কাশেম, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন, তথ্য প্রযুক্তি (আইসিটি) দপ্তরের পরিচালক মো. মুমিনুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, কলেজ পরিদর্শক ফাহিমা সুলতানা, ভর্তি ও রেজিস্ট্রেশন সেলের সচিব ড. আলী জাফর চৌধুরী।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

রমজান উপলক্ষে স্বপ্ন’র বিশেষ ছাড়

Published

on

স্বপ্ন

পবিত্র রমজান মাসকে সামনে রেখে পরিবারের প্রয়োজনীয় অনেক পণ্যে ছাড় দিচ্ছে দেশের জনপ্রিয় সুপারশপ ‘স্বপ্ন’। স্বপ্ন কর্তৃপক্ষ জানায়, ১ থেকে ২ মার্চ বেশকিছু পণ্য খোলা বাজারের চেয়ে কম দামে স্বপ্ন’র আউটলেট থেকে কেনা যাবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বপ্ন জানিয়েছে, ছোলা (প্রতি কেজি) ৯৯ টাকা; নতুন আলু (প্রতি কেজি) ২৬ টাকা; গরুর মাংস (প্রতি কেজি) ৭৪০ টাকা; ফার্ম এর ডিম (প্রতি পিস) ১০.৯৫ টাকা; ইলিশ (৪০০-৪৯৯ গ্রাম) প্রতি পিস ৩৭৫ টাকা; রুই মাছ (১ -১.৪৯৯ কেজি সাইজ) ২৯৫ টাকা; পুষ্টি সয়াবিন তেল (৫ লিটার) ৭৭৫ টাকা; মিনিকেট প্রিমিয়াম চাল ৬৮ টাকা; নাজিরশাল প্রিমিয়াম চাল ৭৩ টাকা; এসিআই অ্যারোমা/পুষ্টি চিনিগুড়া চাল (প্রতি কেজি) ১৫০ টাকা; ফ্রেশ লবন (প্রতি কেজি) ৩৫.৭০ টাকা; ইনস্ট্যান্ট ফুল ক্রিম মিল্ক পাউডার ৭৪০.২৫ টাকা; এসিআই পিউর চিক বেসন (৫০০ গ্রাম) ১০৫ টাকা; ট্যাং পাউডার ড্রিংক ওরেঞ্জ / ম্যাংগো (জার) ৭১৯.৫০ টাকা; ট্যাং পাউডার ড্রিংক ওরেন্জ/ম্যাংগো (জার-২ কেজি) ১৭৮৫ টাকা; রুহ আফজা (৭৫০ মিলি) ৫৪০.৭৫ টাকা; নিউট্রোলাইফ জুস (১ লিটার) ২৪৬.৭৫ টাকা; ইস্পাহানি মির্জাপুর বেস্টলিফ চা (৪০০ গ্রাম) ২৪০ টাকা; মসুর ডাল (ছোট দানা-১ কেজি) ১২৩ টাকা; এসিআই পিউর হলুদ/মরিচ পাউডার (২০০ গ্রাম) ৮৪ টাকা; তীর হালিম মিক্সড (২০০ গ্রাম) ৪৯.৯৮ টাকা; কোকাকোলা/স্প্রাইট (২.২৫ লিটার) ১৪১.৭৫ টাকা; সানসিল্ক শ্যাম্পু (৩৪০+-১০ মিলি) ৩৩৬ টাকায় পাওয়া যাবে।

লাফার্জ

স্বপ্ন’র বিশেষ ছাড়ের তালিকা

এছাড়া মুড়ি, চিড়া, মসলা, বেবি ডায়পারসহ নানা পণ্যে ছাড় থাকবে। এসিআই/পুষ্টি-এর আটা ময়দার ২ কেজি প্যাকে থাকছে ১৭ টাকা ছাড়। এর বাইরেও খোলা চাল, ডাল, চিনি, আলু, পেয়াঁজ, মাছ, মাংসে কোনো ভ্যাট থাকছে না বলে জানিয়েছে স্বপ্ন।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ব্র্যাক ব্যাংক ও জেপি মরগান চেজ ব্যাংকের মধ্যে চুক্তি

Published

on

লাফার্জ

ইনওয়ার্ড এবং আউটওয়ার্ড রেমিট্যান্স সহজতর করতে মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম ব্যাংক জেপি মরগান চেজের সাথে চুক্তি করেছে ব্র্যাক ব্যাংক পিএলসি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংক এবং জেপি মরগানের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তি অনুযায়ী, জেপি মরগানের ‘এক্সপেডাইট সিলেক্ট রিসিট’ নামক সুবিধার মাধ্যমে এখন থেকে গ্রাহকরা সহজেই ৪০টি ভিন্ন মুদ্রায় রেমিট্যান্স গ্রহণ করতে পারবেন। এই ব্যাংক-টু-ব্যাংক প্রক্রিয়ার ফলে বাংলাদেশে গ্রাহকদের ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে সহজে এবং দ্রুত টাকা চলে আসবে।

এর আগে ব্র্যাক ব্যাংক জেপি মরগান ‘এক্সপেডাইট সিলেক্ট পেমেন্টস’ সেবাটির সাথেও যুক্ত হয়, যেটির মাধ্যমে বিশ্বব্যাপী ১২০টি ভিন্ন মুদ্রায় পেমেন্ট করা যায়। এই নিরাপদ এবং আন্তর্জাতিক পেমেন্ট সুবিধার মাধ্যমে ব্র্যাক ব্যাংক পিএলসি রেমিট্যান্স সুবিধাভোগীদের দোরগোড়ায় দ্রুত ও ঝামেলাহীন রেমিট্যান্স সেবা পৌঁছে দিতে যাচ্ছে। এই ইনওয়ার্ড রেমিট্যান্স সুবিধাটি বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে দেশের বৈদেশিক মুদ্রা প্রবাহ বৃদ্ধিতে উল্লেখযোগ্য অবদান রাখবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের পক্ষে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারপারসন মেহেরিয়ার এম. হাসান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব ট্রেজারি অ্যান্ড এফআই মো. শাহীন ইকবাল এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে জেপি মরগানের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড গ্লোবাল হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস গ্রুপ (এফআইজি) সেলস ফর পেমেন্টস কিয়াট সেং লিম, এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অব এপিএসি প্রোডাক্ট সলিউশনস স্পেশালিস্ট শিবু থমাস এবং এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অব জেপি মরগান চেজ ব্যাংক অ্যাট বাংলাদেশ অফিস সাজ্জাদ আনাম।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের ময়মনসিংহ জোনের এজেন্ট ব্যাংকিং সম্মেলন

Published

on

লাফার্জ

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির ময়মনসিংহ জোনের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন এবং মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি জামালপুরের একটি রিসোর্টে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে বক্তব্য দেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা। আর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবুল ফায়েজ মুহাম্মদ কামালউদ্দিন।

সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাকসুদুর রহমানের সভাপতিত্বে বিভিন্ন সেশনে বক্তব্য দেন ময়মনসিংহ জোনপ্রধান মো. আনিসুল হক, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ কে এম মাহবুব মোরশেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আবদুল জলিল ও অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট কাজী মোহাম্মদ ইসমাঈল।

সম্মেলনে জোনের অধীন শাখাসমূহের প্রধান ও এজেন্ট ব্যাংকিং আউটলেটের স্বত্বাধিকারীগণ অংশগ্রহণ করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত

Published

on

লাফার্জ

ইসলামী ব্যাংক ট্রেইনিং অ্যান্ড রিসার্চ একাডেমির (আইবিটিআরএ) উদ্যোগে ‘ইসলামী ব্যাংকিং লিকুইডিটি ম্যানেজমেন্ট অ্যান্ড ফিনটেক’ শীর্ষক এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ইসলামী ব্যাংক টাওয়ারে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বে করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা।

ইসলামী ব্যাংকিং লিকুইডিটি ম্যানেজমেন্টের উপর আলোচনা করেন মালয়েশিয়ার আইএনসিইআইএফ ইউনিভার্সিটির প্রফেসর ড.ওবাইয়েতুল্লা ইসমাত বাছা ও ইসলামিক ফিনটেকের উপর আলোচনা করেন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. আলী জ্যাং। স্বাগত বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী।

অনুষ্ঠানে ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর জে কিউ এম হাবিবুল্লাহ এফসিএস ও মো. আলতাফ হোসাইন, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ সাব্বির ও কাজী মো. রোজাউল করিমসহ প্রধান কার্যালয়ের উর্ধতন নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া সকল জোন ও শাখা প্রধানগণ জুম প্লাটফর্মের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

প্রফেসর ড.ওবাইয়েতুল্লা ইসমাত বাছা বলেন ইসলামিক ব্যাংকিং সারা বিশ্বে দ্রুত প্রসার হচ্ছে সাথে সাথে বাড়ছে ইসলামিক মানি মার্কেটের প্রসার ও কনভেনশনাল ব্যাংকিং যেভাবে আর্থিক বাজারে যত ব্যাপকভাবে প্রবেশ করতে পারে ইসলামিক ব্যাংকিং সেভাবে প্রবেশ করতে পারে না। তবুও ইসলামি ব্যাংকিংয়ের প্রসারতা ব্যাপক।

ড. আলী জ্যাং বলেন চতুর্থ শিল্পবিপ্লবের এই যুগে আর্থিক অন্তর্ভূত্তিতে ফিনটেক উল্ল্যেখযোগ্য অবদান রাখছে। ব্যাংকের কার্যকলাপকে আরো সহজ ও নির্ভরশীল করতে এআই, ব্লক চেইন ও বিগ ডেটার মত আধুনিক প্রযুক্তি গ্রহণ করা উচিৎ। তিনি ইসলামী ব্যাংকের প্রযুক্তি ভিক্তিক সেবা সমূহের প্রশংসা করেন।

মুহাম্মদ মুনিরুল মওলা সভাপত্বির বক্তব্যে বলেন, বর্তমান প্রেক্ষাপটে ইসলামী ব্যাংক দক্ষতার সাথে লিকুইডিটি ম্যানেজমেন্ট করে যাচ্ছে। তাছাড়া ইসলামী ব্যাংক গ্রাহকদের সুবিধা বিবেচনায় ফিনটেক প্রযুক্তিতে জোর দিয়ে যাচ্ছে। ইসলামী ব্যাংকের ফিনটেক অ্যাপ-সেলফিন বর্তমানে দেশে বহুল ব্যবহৃত ও জনপ্রিয় অ্যাপ। তিনি আরো বলেন ইসলামী মানি মার্কেটের ব্যাপকতা বৃদ্ধি এবং আর্থিক অন্তর্ভুক্তিতে ইসলামী ব্যাংকের প্রযুক্তি ভিক্তিক সেবা গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় বুয়েটে রিসার্চ ল্যাব উদ্বোধন

Published

on

লাফার্জ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ল্যাব উদ্বোধন করলো মাল্টিন্যাশনাল বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকে গবেষণার জন্য ওয়ালটনের তৈরি তাকিওন ১.০০ মডেলের ইলেকট্রিক বাইক উপহার দেওয়া হয়। গবেষণা ও উদ্ভাবনে একসঙ্গে কাজ করার প্রত্যয়ে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবরেশনের অংশ হিসেবে গড়ে তোলা হয়েছে ওই ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ল্যাব। ল্যাবটির পৃষ্ঠপোষকতা ও সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে ওয়ালটন গ্রুপের অন্যতম অঙ্গপ্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

গত রোববার (২৫ ফেব্রুয়ারি) বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই) ভবনে আনুষ্ঠানিকভাবে ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ল্যাবের উদ্বোধন করেন বুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সত্য প্রসাদ মজুমদার এবং ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম।

এ সময় অন্যদের মধ্যে আরও ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) লিয়াকত আলী, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির এএমডি মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ইবনে ফজল শায়েখুজ্জামান, বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (রাইজ) পরিচালক প্রফেসর ড. মুহাম্মদ আনিসুজ্জামান তালুকদার, ফ্যাকাল্টি অব পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের ডিন প্রফেসর ড. আবু রায়হান মো. আলী, ফ্যাকাল্টি অব সায়েন্সের ডিন প্রফেসর ড. জীবন পোদ্দার, ফ্যাকাল্টি অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিন প্রফেসর ড. মো. এহসান, ফ্যাকাল্টি অব ইইই’র ডিন প্রফেসর ড. মো. শফিকুল ইসলাম, ফ্যাকাল্টি অব আর্কিটেকচার অ্যান্ড প্লানিংয়ের ডিন প্রফেসর ড. ইশরাত ইসলাম এবং ফ্যাকাল্টি অব সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ডিন প্রফেসর ড. মো. শফিউল বারি, ওয়ালটন কম্পিউটারের চিফ বিজনেস অফিসার (সিবিও) মো. তৌহিদুর রহমান রাদ এবং ওয়ালটন ডিজিটেকের ডেপুটি হেড অব মার্কেটিং তানজিমুল হক তন্ময় প্রমুখ।

অনুষ্ঠানে ওয়ালটন ডিজি-টেকের বিভিন্ন প্রোডাক্ট লাইন নিয়ে বিস্তারিত প্রেজেন্টেশন প্রদান করেন সিবিও মো. তৌহিদুর রহমান রাদ।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সত্য প্রসাদ মজুমদার বলেন, আমাদের শিক্ষার্থীরা উদ্ভাবনী মেধায় সমৃদ্ধ। কিন্তু গবেষণার পর্যাপ্ত সুযোগ না থাকায় তারা দেশের বাইরে চলে যাচ্ছে। এখন ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবরেশনের মাধ্যমে তারা ওয়ালটনে গবেষণা ও উদ্ভাবন নিয়ে কাজ করতে পারছেন। সেজন্য ওয়ালটনকে ধন্যবাদ জানাচ্ছি। আমাদের সবার অবদানে দেশীয় শিল্প খাত সমৃদ্ধ হবে। বাংলাদেশের পণ্য বিশ্বজয় করবে। ওয়ালটন বাংলাদেশের টেক জায়ান্ট। ওয়ালটন এখন অনেক বড় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এস এম রেজাউল আলম বলেন, আমাদের প্রকৌশলীরা মেধাবী। তাদের মেধা কাজে লাগাতে হবে। আমাদের যে সামর্থ্য আছে, সেটার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে পারলে আমাদের শিল্প খাত অনেক এগিয়ে যাবে। দেশ এগিয়ে যাবে। আমরা সমৃদ্ধশালী হব। দেশের প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলো গবেষণা ও উদ্ভাবনের সঙ্গে জড়িত। কিন্তু তাদের কাজের স্বীকৃতি ও ব্র্যান্ডিং হচ্ছে না।

রিসার্চ ল্যাব উদ্বোধনের পাশাপাশি বুয়েটকে নিজস্ব কারখানায় তৈরি পরিবেশবান্ধব ই-বাইক- ‘তাকিওন ১.০০’ উপহার দিয়েছে ওয়ালটন। বুয়েটের ভাইস চ্যান্সেলরের হাতে আনুষ্ঠানিকভাবে ই-বাইকের চাবি হস্তান্তর করেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এস এম রেজাউল আলম।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
লাফার্জ
বিনোদন2 hours ago

সেদিন কোথায় ‘ফেঁসেছিলেন’, জানালেন তাহসান-ফারিণ

লাফার্জ
আন্তর্জাতিক2 hours ago

সেনেগালে নৌকা ডুবে ২০ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

লাফার্জ
জাতীয়3 hours ago

প্রধানমন্ত্রীর হাতে থাকলো চার মন্ত্রণালয় ও বিভাগ

লাফার্জ
জাতীয়3 hours ago

প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দিতে চান নতুন প্রতিমন্ত্রীরা

লাফার্জ
রাজধানী3 hours ago

ঢাকাস্থ দশমিনা উপজেলা কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন ও মিলনমেলা

লাফার্জ
জাতীয়4 hours ago

ঈদযাত্রায় ট্রেন ও বগির সংখ্যা বাড়বে

লাফার্জ
খেলাধুলা4 hours ago

বরিশাল প্রথমবার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে

লাফার্জ
জাতীয়4 hours ago

গণমাধ্যমকে আরো শক্তিশালী করতে প্রস্তুত সরকার: তথ্য প্রতিমন্ত্রী

লেনদেন
পুঁজিবাজার5 hours ago

লেনদেন বাড়লেও বাজার মূলধন কমেছে শেয়ারবাজারে

লাফার্জ
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে এসিআই মটরস

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১