সারাদেশে করোনা সংক্রমণ রোধ ও ত্রাণ কার্যক্রম চালাচ্ছে সেনাবাহিনী

সারাদেশে করোনা সংক্রমণ রোধ ও ত্রাণ কার্যক্রম চালাচ্ছে সেনাবাহিনী
করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকারি ছুটি দীর্ঘ হচ্ছে। এমন বাস্তবতায় অদৃশ্য জীবাণুর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানবতার জন্য লড়াইয়ে নেমেছে সশস্ত্র বাহিনী। ‘সামাজিক দূরত্ব’ -সৃষ্টি, সড়ক ও বিভিন্ন স্থাপনায় জীবাণুনাশক দেয়ার কার্যক্রমসহ নানান সেবা মূলক কার্যক্রম পরিচালনা করছে সেনাবাহিনী।

২৬শে মার্চ থেকে বাংলাদেশ সেনাবাহিনী ৬২টি জেলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনের সাথে একযোগে কাজ করছে। জেলা ম্যাজিস্ট্রেট এর সমন্বয়ে বিভাগীয় ও জেলা শহর গুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য মানুষকে উৎসাহিত করছে তারা। পাশাপাশি তারা বিদেশ ফেরত ব্যক্তিদের বাধ্যতামূলক কোয়ারান্টিন এ রাখার বিষয়টিও পর্যবেক্ষণ করছে।



শুধু তাই নয়, কর্মহীন গরিব ও দুস্থদের সহযোগিতায় ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে বাড়ি বাড়ি। আর্মি এভিয়েশন গ্রুপের মাধ্যমে দুর্গম পাহাড়ি এলাকায় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যেও ত্রাণ পৌঁছে দিয়েছে। বিভিন্ন এলাকায় ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন করছে বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল কোরের সদস্যরা।

বাংলাদেশ সেনাবাহিনীর নিজস্ব উদ্যোগে, নিজেদের জন্য বরাদ্দকৃত রেশনের টাকাতেই এই আয়োজন। আর এই পুরো প্রক্রিয়াটিই পরিচালিত হচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের তত্বাবধানে।



সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই কাজ করছি। ভবিষ্যতেও কাজ করে যাবো। এই মহামারিকে প্রধানমন্ত্রী একটি যুদ্ধের সঙ্গে তুলনা করেছেন। আমরা সবসময়ই যুদ্ধ করতে প্রস্তুত। সেই প্রস্তুতি নিয়ে সবাইকে সহযোগিতা করতে আমরা তৈরি আছি।



 





 

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা