শমরিতা হাসপাতাল’র লভ্যাংশ অনুমোদন

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০১৯-১২-৩০ ০৯:৪৬:৫৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি শমরিতা হাসপাতাল লিমিটেড ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস।

রোববার রাজধানীর তেজগাঁওয়ে এমএইচ শমরিতা হসপিটাল অ্যান্ড মেডিকেল কলেজে কোম্পানিটির ৩৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) এ শেয়ারহোল্ডাররা এ লভ্যাংশ অনুমোদন করেন। গত বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগর লভ্যাংশ ঘোষণা করেছিল।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৯ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫২ টাকা ৫৫ পয়সা। যেখানে গত বছর কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৩১ পয়সা। আর শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৫১ টাকা ৯৫ পয়সা।

কোম্পানির চেয়ারম্যান মকবুল হোসেনের সভাপতিত্বে সভয় আরও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান প্রফেসর রিয়াজ আহম্মেদ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ড. এ.বি.এম হারুন, পরিচালক ফরিদা বানু, সামস চৌধুরী, এ.এম শওকত আলী, গোলাম ফাতেমা তাহেরা খানম, মুজিবুল ইসলাম এবং কোম্পানি সেক্রেটারি সারিফুল ইসলামসহ শেয়ারহোল্ডারবৃন্দ।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।