ডিএসইর নতুন পরিচালক শাজাহান ও শাকিল রিজভী

ডিএসইর নতুন পরিচালক শাজাহান ও শাকিল রিজভী
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের দুইজন পরিচালক নির্বাচিত হয়েছেন জাহান সিকিউরিটিজের এমডি মো. শাহজাহান খান ও শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো.শাকিল রিজভী । রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের নির্বাচনে তাঁরা পরিচালক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে মোট ভোটার থেকে ১৭৮ জনের ১১৭ কোটি ২৪ লাখ ৫৪ হাজার ৬২৩টি ভোট পড়েছে। তবে এর মধ্যে ৮ জনের ভোট বাতিল করা হয়েছে। এবং ১৭০ জনের ভোট গণনা করা হয়েছে। যার মধ্যে মোহাম্মদ শাজাহান পেয়েছেন ৮৬ কোটি ৪২ লাখ ৮০ হাজার ৮৩১ ভোট। আর শাকিল রিজভী ৮২ কোটি ৯ লাখ ৬৮ হাজার ৯৬০ পেয়ে দ্বিতীয় হয়েছেন। এছাড়া বাকী ১৫ কোটি ৮৭ লাখ ৫৩ হাজার ৫৫১ ভোট পেয়েছেন দেশা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।

এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ২৫৯ জন। ভোট দিয়েছে ১৭৮ জন।মোট ভোট ১১৭ কোটি ২৪ লাখ ৫৪ হজার ৬২৬টি। এর মধ্যে চীনের ভোট ৪৫ কোটি ০৯ লাখ ৪৪ হাজার ১২৫টি। শেয়ারহোল্ডারদের ভোট ৭২ কোটি ১৫ লাখ ১০ হাজার ৫০০টি। প্রতি হাউজের ভোট ২৮ লাখ ৮৬ হাজার ৪২টি।নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন অবসরপ্রাপ্ত বিচারপতি মোঃ আব্দুস সামাদ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত