দ্বিতীয় টি-টোয়েন্টিতে কারা থাকছে দলে?

দ্বিতীয় টি-টোয়েন্টিতে কারা থাকছে দলে?
আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচটা টাইগাররা নিজেদের করে নিয়েছে। দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আফগানদের হারিয়েছে ৬১ রানে।

যদিও এই ম্যাচটাতে একাদশে ছিলেন না দলের অন্যতম ব্যাটার মুশফিকুর রহিম। আঙুলে চোট পেয়ে প্রথম ম্যাচের আগে ছিটকে পড়েন, তবে সুখবর হলো সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের আগে পুরোপুরি ফিট হয়েছেন মুশফিক। খেললে এটা হবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুশফিকের শততম ম্যাচ।

তার আগে চলুন একাদশ নিয়ে একটু বিশ্লেষণ করা যাক। প্রথমত উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। আর মুশফিক যদি শতভাগ ফিট হন, তাহলে তিনি যে খেলছেন তা একপ্রকার নিশ্চিত। সেক্ষেত্রে কার জায়গায় খেলবেন, এটাই বড় প্রশ্ন।

মুশফিক মিডল অর্ডার ব্যাটার। এই পজিশনে প্রথম ম্যাচে ব্যাট করেছেন সাকিব আল হাসান, আফিফ হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ ও ইয়াসির আলি রাব্বি। এদের মধ্যে সাকিব, আফিফ ও রিয়াদ পরীক্ষিত পারফর্মার। বাকি থাকলো ইয়াসির রাব্বি। যার গত ম্যাচেই অভিষেক হয়েছে। নিজের নামের প্রতি তেমন সুবিচারও করতে পারেননি। মুশফিক একাদশে আসলে, তার জায়গা হারানোর সম্ভাবনাই বেশি।

প্রথম ম্যাচে ওপেনিংয়ে ব্যর্থ হয়েছেন নাঈম শেখ। তাকেও বসানো হতে পারে। সেক্ষেত্রে মুনিম শাহরিয়ারের সঙ্গে ওপেন করবেন লিটন দাস। আর তিনে সাকিব। তখন ইয়াসির রাব্বি হয়তো টিকে যাবেন। এমনটা হলে চারে মুশফিকুর রহিম, পাঁচে আফিফ হোসেন, ছয়ে মাহমুদুল্লাহ রিয়াদ ও সাতে ইয়াসির রাব্বি। বাকি পজিশনগুলো যথাক্রমে শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

মুনিম শাহরিয়ার, নাঈম শেখ, লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে