রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু
গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (০৪ মার্চ) সকাল ৯টা থেকে শনিবার (০৫ মার্চ) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

মৃতদের মধ্যে একজন করোনা সংক্রমণে মারা গেছেন। তিনি পাবনা জেলার বাসিন্দা। অন্যজন রাজশাহী জেলার বাসিন্দা। করোনা নেগেটিভ সত্ত্বেও নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। মারা যাওয়া দুজনই পুরুষ। তাদের বয়স ৬১ বছরের ওপরে।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় আরও একজন মারা গেছেন।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১৬ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৮ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো রোগী ভর্তি হননি। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েও যাননি কেউ।

বর্তমানে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ৪ জন, নাটোরের ৩ জন, পাবনার ২ জন এবং কুষ্টিয়ার ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে গত শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষায় একটিতে করোনা ধরা পড়েছে। রাজশাহী জেলার ৩৫টি নমুনা পরীক্ষায় একটিতে করোনা ধরা পড়েছে। তবে নাটোরের ২৪টি নমুনা এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার ২৬টি নমুনা পরীক্ষায় একটিতেও করোনা ধরা পড়েনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা