বাংলাদেশ আফগানিস্তান প্রথম টি-২০ আজ

বাংলাদেশ আফগানিস্তান প্রথম টি-২০ আজ
আজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার বিকাল ৩টায় রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

ওয়ানডে সিরিজের তিন ম্যাচের একটিতে হারলেও টি-টোয়েন্টিতে দুই ম্যাচই জিততে চায় টাইগাররা। প্রস্তুতির কোনও ঘাটতি রাখেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। তবে ২০ ওভারের ম্যাচে বেশ শক্তিশালী আফগানিস্তান। র‌্যাঙ্কিংয়েও বাংলাদেশের চেয়ে একধাপ এগিয়ে রশিদ খানরা। তবে ঘরের মাঠে টাইগাররা শক্তিশালী, এ বিষয়টি মাথায় রেখেই মাঠে নামবে আফগানরা।

আফগানদের বোলিং আক্রমণ আর ব্যাটিংয়ের ধাচ এই ফরম্যাটের জন্য মানানসই। বিপরীতে টাইগাররা এখনও শিখছে টি-টোয়েন্টির মন্ত্র।

সিরিজে বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ হবেন তিন আফগান স্পিনার। রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিব উর রহমানের ১২ ওভার ম্যাচের গতিপথ ঠিক করে দেবে। ব্যাটিংয়ে তাই তাদেরকে সামলে লড়াকু পুঁজি গড়াই মাহমুদউল্লাহদের মূল টার্গেট হবে।

গতকাল সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক বলেছেন, ‘আশা তো অবশ্যই জেতার। আমি সবসময় বলি, টি-২০ ফরম্যাট এমন একটা ফরম্যাট যে কোনো দিন যে কোনো দল জিততে পারে। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।’

মাহমুদউল্লাহও গুরুত্ব দিচ্ছেন ব্যাটিংয়ে বড় জুটিকে। তিনি বলেন, ‘টি-২০ এমন একটা ফরম্যাট, আপনি এক নম্বর দলের বিপক্ষে খেলুন আর ১০-১২ নম্বর দলের সঙ্গে খেলুন, একটি পার্টনারশিপ ম্যাচ ঘুরিয়ে দিতে পারে।’ পাওয়ার প্লের সঠিক ব্যবহার নিশ্চিত করতে বিপিএলে আক্রমণাত্মক ব্যাটিং করা মুনিম শাহরিয়ারের অভিষেক হতে পারে আজ। তবে বাংলাদেশকে লড়াকু পুঁজি এনে দিতে লিটন-সাকিবদেরই ব্যাটিংয়ে জ্বলে উঠতে হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে