কেরানীগঞ্জে কর্মহীনদের খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

কেরানীগঞ্জে কর্মহীনদের খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী
ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন এলাকায় করোনাভাইরাসের কারণে লকডাউনে থাকা কর্মহীন অসহায় পরিবারগুলোর মাঝে বাড়ি বাড়ি গিয়ে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার কাজ শুরু করেছেন সেনাবাহিনীর সদস্যরা।

উপজেলার জিনজিরা, আগানগর, শুভাঢ্যা, কালিন্দী, শাক্তা ও তারানগর এলাকায় প্রায় পাঁচ লাখ দিনমজুর ও বিভিন্ন পেশাজীবী মানুষ বসবাস করেন। তারা লকডাউনের কারণে প্রায় এক মাস ধরে ঘরবন্দী হয়ে খাবার সংকটে দিন কাটাচ্ছেন। সেখানে ইতোমধ্যে যে সরকারি ত্রাণসামগ্রী দেয়া হয়েছে তা বেশিরভাগ মানুষ না পাওয়ার অভিযোগ করেছেন।

এমন পরিস্থিতিতে সোমবার থেকে সেনাবাহিনীর সদস্যরা ত্রাণসামগ্রী পৌঁছে দেয়ার কাজ শুরু করেছেন। এলাকাবাসী এমন পদক্ষেপে খুশি হয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ বলেন, ‘সরকারি সিদ্ধান্ত মোতাবেক যত দিন লকডাউন চলবে তত দিন ত্রাণসামগ্রী দেয়া অব্যাহত থাকবে। ত্রাণ কার্যক্রম থেকে কেউ যেন বাদ না পরেন সে জন্য জাতীয় পরিচয়পত্র নম্বর ও মোবাইল নম্বরসহ ত্রাণ কার্ড তৈরি করা হয়েছে। এ কার্ডে অসহায় পরিবারের লোকসংখ্যা উল্লেখ করা হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা কার্ডের মাধ্যমে লোকসংখ্যা দেখে তাদের চাহিদা অনুযায়ী বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া অব্যাহত রাখবেন।’

এদিকে, কেরানীগঞ্জে রবিবার দুপুর পর্যন্ত ৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে। পাঁচজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা