ব্যাংকের বার্ষিক প্রতিবেদন দাখিলের সময় বাড়ল

ব্যাংকের বার্ষিক প্রতিবেদন দাখিলের সময় বাড়ল
দেশের তফসিলি ব্যাংকগুলোর বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন দাখিলের সময়সীমা বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। ২০১৯ সালের আর্থিক প্রতিবেদন জমা দিতে ৩০ জুন পর্যন্ত সময় পাবে ব্যাংকগুলো।

সংশ্লিষ্টরা জানান, ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী প্রত্যেকটা ব্যাংকের অর্থবছর শেষ হওয়ার দুই মাসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে হয়। ব্যাংকগুলো চাইলে আরও দুই মাস বাড়ানোর সুযোগ থাকে। সেই হিসেবে ৩০ এপ্রিলের মধ্যে ব্যাংকগুলোর বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন দাখিলের বাধ্যবাধকতা রয়েছে।

কিন্তু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে ব্যাংকগুলোর আর্থিক প্রতিবেদন তৈরি ও দাখিল করা সম্ভব হচ্ছে না। বিষয়টি বিবেচনায় আগামী জুন পর্যন্ত বার্ষিক প্রতিবেদন দাখিলের সময়সীমা বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের সঙ্গে পরামর্শক্রমে বার্ষিক প্রতিবেদন জমা দেয়ার বাধ্যবাধকতা থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী গত বছরের (২০১৯) বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন জমা দেয়ার জন্য চলতি বছরের (২০২০) ৩০ জুন পর্যন্ত সময় পাবে প্রতিটি ব্যাংক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা