বাজারে আসছে সবচেয়ে কম মূল্যের আইফোন

বাজারে আসছে সবচেয়ে কম মূল্যের আইফোন
বাজারে আসছে সবচেয়ে কম মূল্যের আইফোন। অ্যাপেলের এই নতুন ফোনের নাম আইফোন এসই ৩ বা আইফোন এসই। সবকিছু ঠিকঠাক থাকলে মার্চ মাসেই ফোনটি বের হতে পারে। এরমধ্যেই ফোনটির দাম নিয়ে শুরু হয়ে জল্পনা কল্পনা।

শোনা যাচ্ছে, আইফোন এসই ৩ পাওয়া যাবে আইফোন ১২ মিনি ফোনের অর্ধেক দামে। এর পর থেকেই আইফোন প্রেমীদের উত্তেজনা আরও বেড়ে গেছে।

জানা গেছে, আইফোন এসই ৩ ফোনের দাম শুরু হতে পারে ৩০০ ডলার থেকে, যা ভারতীয় মুদ্রায় আনুমানিক ২৩ হাজার টাকা। এর আগে এত কম দামে কখনো অ্যাপেলের কোনও ফোন লঞ্চ হয়নি।

টেক এক্সপার্টরা বলছেন, সত্যিই যদি আইফোন এসই ৩ এই দামে লঞ্চ হয়, তাহলে এটিই হবে সবচেয়ে কম মূল্যের আইফোন। কারণ এই দাম আইফোন ১২-র দামেরও অর্ধেক। এতদিন অ্যাপেলের সবচেয়ে কম মূল্যের ফোন ছিল আইফোন ১২।

আইফোন এসই এর আগে লঞ্চ হয়েছে দু’বছর আগে, অর্থাৎ ২০২০ সালে। সেই ফোনে ছিল ৪জি সাপোর্ট। ফোনের দাম শুরু হয়েছিল ৩৯৯ ডলার থেকে। সেখানে আইফোন ১২ মিনির বেসিক মডেলের দাম ছিল ৫৯৯ ডলার।

তবে এবার শোনা যাচ্ছে ৫জি সাপোর্ট যুক্ত আইফোন এসই ৩ নাকি পাওয়া যাবে আইফোন ১২ ফোনের অর্ধেক দামে।

এসই৩ ফোনে ৫জি সাপোর্ট ও ১৫ বায়োনিক চিপ থাকবে। ডিজাইনের দিক থেকে আইফোন এসই ২০২০-র মতোই হতে পারে আইফোন এসই ৩ ফোন। তবে সামনে থাকবে গ্লাস ফ্রন্ট এবং পিছনে থাকবে অ্যালুমিনিয়াম চেসিস।

এছাড়াও একটি ১২ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেন্সর থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। সঙ্গে একটি ৪.৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে এবং তার চারদিকে থাকতে পারে ফ্যাট বেজেল। সম্ভবত আগের মতো হোম বাটনেই দেওয়া হবে টাচ আইডি সেন্সর। ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেন্সর থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়