মতলবে সেনাপ্রধানের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ

মতলবে সেনাপ্রধানের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ
যে কোনো দুর্যোগে এ দেশের সশস্ত্র বাহিনীকে বলা হয়ে থাকে জনগণের প্রত্যাশা পূরণের শেষ আশ্রয়। জনগণের এমন আস্থার প্রতিদানও দিয়ে আসছেন তারা। কেবল দায়িত্বের গণ্ডিতে সীমাবদ্ধ না থেকে ভালোবাসায় জয় করে নিয়েছে সবার মন। এবারের করোনা মহামারীতেও তার ব্যতিক্রম হয়নি।

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছে দেশের লাখ লাখ মানুষ। চাপে পড়েছে মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও গরিব অসহায় মানুষ। আর তাদের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন সেনা সদস্যরা।

সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ-এর পক্ষে চাঁদপুরের মতলব পৌরসভায় বিভিন্ন ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ করেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু।

এ সময় জেনারেল আজিজ আহমেদ এর প্রতিনিধিরা জানান, মতলব উত্তর ও দক্ষিণের প্রত্যেকটি গ্রামে দুস্থ অসহায়, নিম্নমধ্যবিত্ত ও গরিবদের মাঝে সব সময়ই সহযোগিতা অব্যাহত থাকবে।

২৭ এপ্রিল বেলা ১১টায় পৌর এলাকার বাইশপুর চৌধুরী বাড়ি ঈদগাহ মাঠে এই সামগ্রী বিতরণ করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা স্বপন চৌধুরী, মতলব প্রেসক্লাবের সভাপতি রোকনুজ্জামান রোকন, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিন, সাংগঠনিক সম্পাদক মলি­ক, ওয়ার্ড কাউন্সিলর আবুল বাশার পারভেজ, সাংবাদিক মাসুম সরকার, সমীর ভট্টাচার্যসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা গেছে, করোনা প্রতিরোধে রাস্তায় রাস্তায় টহলে রয়েছে সেনাবাহিনী। সেনাবাহিনীর সদস্যরা হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাসায় গিয়ে সর্বশেষ তথ্য সংগ্রহ করছেন। বিশেষ করে গত কয়েকদিনের মধ্যে যারা বিভিন্ন বিদেশ থেকে দেশে ফিরেছেন তাদের ব্যাপারে বাড়তি সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বিদেশ থেকে দেশে ফিরে কেউ বাইরে ঘোরাফেরা করছেন কি না কিংবা কোথাও জনসমাগম হচ্ছে কি না তা মাঠপর্যায়ে তদারকি করছে সেনাবাহিনী।

আইএসপিআর সূত্রে জানা গেছে, দেশের ৬২টি জেলায় সেনাবাহিনীর ৩৭১টি দল করোনা ভাইরাস প্রতিরোধে মাঠ প্রশাসনের সঙ্গে করোনা প্রতিরোধ ও বিস্তার কার্যক্রমে কার্যক্রমে অংশগ্রহণ করছে। প্রায় পাঁচ হাজার সেনাসদস্য কার্যক্রমে অংশগ্রহণ করছে। আর প্রয়োজনে এ সংখ্যা বাড়ানো হতে পারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা