যুক্তরাষ্ট্রে আটকে পড়াদের ফেরত আনা হচ্ছে চার্টার্ড ফ্লাইটে

যুক্তরাষ্ট্রে আটকে পড়াদের ফেরত আনা হচ্ছে চার্টার্ড ফ্লাইটে
করোনায় যখন গোটা বিশ্ব প্রায় লকডাউন, তখন যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনার কথা ভাবছে সরকার। একটি চার্টার্ড ফ্লাইটে তাদের ফিরিয়ে আনার উদ্যোগও নেওয়া হচ্ছে। ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামীম আহমেদ এ কথা জানিয়েছেন।

তিনি বৃহস্পতিবার টেলিফোনে গণমাধ্যমকে বলেন, আমরা দূতাবাসের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানতে চেয়েছিলাম যুক্তরাষ্ট্র ভ্রমণে এসে আটকা পড়া লোকজন দেশে ফিরতে চান কিনা। এখন পর্যন্ত দুইশ’র মতো বাংলাদেশি দেশে ফিরতে আগ্রহ প্রকাশ করেছেন।

আটকে পড়াদের চার্টার্ড ফ্লাইটে দেশে আনা হবে জানিয়ে এই শামীম আহমেদ জানান, তাদেরকে ফেরানোর জন্য একটি চার্টার্ড ফ্লাইট পরিচালনার করতে কাতার এয়ারওয়েজের সঙ্গে আলোচনা চলছে, তবে এখনও সবকিছু চূড়ান্ত হয়নি।

চার্টার্ড ফ্লাইটটি চূড়ান্ত হলে, যেসব বাংলাদেশি দেশে ফিরবেন,তাদেরকে নিজেদের খরচে দেশে ফিরতে হবে বলেও জানান দূতাবাসের এ কর্মকর্তা।

করোনায় যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত কতোজন বাংলাদেশী মারা গেছেন এমন প্রশ্নের জবাবে শামীম আহমেদ বলেন, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছেন যুক্তরাষ্ট্র সরকার তাদের পরিচয় প্রকাশ করে না। ফলে করোনায় আক্রান্ত হয়ে কতজন বাংলাদেশি মারা গেছেন কিংবা আক্রান্ত হয়েছেন তার সঠিক চিত্র দূতাবাসের কাছে নেই।

তবে বাংলাদেশ কমিউনিটির বরাত দিয়ে এ কর্মকর্তা বলেন, এ পর্যন্ত ১৬০-১৮০ জন বাংলাদেশি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানা গেছে। এছাড়া দেশটিতে প্রায় এক হাজারের বেশি বাংলাদেশী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু