বিমান বাংলাদেশের ই-টিকেটিং সেবা চালু

বিমান বাংলাদেশের ই-টিকেটিং সেবা চালু
প্রায় সাড়ে পাঁচ মাস বন্ধ থাকার পর পুণরায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অনলাইন টিকেটিং সেবা চালু করা হচ্ছে। একই সঙ্গে অনলাইন চেকিং, বুকিং, ওয়েব সার্ভিসের মতো অন্যান্য সেবাও চালু করছে রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্সটি।

বিমান বাংলাদেশের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com থেকে টিকেট ক্রয় করা যাচ্ছে। বিমানের ওয়েবসাইট ছাড়াও সকল অনুমোদিত এজেন্ট এবং কলসেন্টারের মাধ্যমে রিজার্ভেশন ও টিকেট কেনা যাবে।

এর আগে, গত বছরের ১০ আগস্ট থেকে এয়ারলাইন্সটির ওয়েবসাইটে টিকিট কাটার সুযোগ বন্ধ হয়ে যায়। এরপর গত ২৪ ফেব্রুয়ারি পাঠানো বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন প্যাসেঞ্জার সলিউশন সার্ভিস ‘স্যাবর’ এর মাধ্যমে বন্ধ থাকা সেবাগুলো দেবে বিমান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, প্যাসেঞ্জার সলিউশন সার্ভিস ‘সিটা’ থেকে তথ্য ভাণ্ডার স্থানান্তরের জন্য শনিবার বেলা পৌনে চারটা থেকে ভোররাত ৩টা পর্যন্ত বিমানের সব চ্যানেল থেকে টিকেট বুকিং/রিজার্ভেশন ও টিকেট ইস্যুর সব কার্যক্রম বন্ধ থাকবে।

তবে বিশেষ ব্যবস্থায় এই সময়েও সিডিউল অনুযায়ী এয়ারপোর্টের চেক-ইনসহ বিমান পরিবহন বিষয়ক সব কার্যক্রম চালু থাকবে এবং সব ফ্লাইট সময় অনুযায়ী ছেড়ে যাবে ও নামবে বলে জানানো হয়েছিল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন