ষষ্ঠবার সিআইপি হলেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০১৯-১২-২৯ ০০:৩৯:৩১

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ টানা ষষ্ঠবারের মতো সিআইপি নির্বাচিত হলেন এনআরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান। তিনি আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক।এছাড়াও তিনি আল আরাফা ইসলামী ব্যাংকের উদ্যোক্তা পরিচালক, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস এর পরিচালক ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর ট্রাস্টি।

গত ৩ নভেম্বর সরকার এ বিষয়ে একটি গেজেট প্রকাশ করেছে। ২০১৭ সালে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী ক্যাটাগরিতে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন তিনি । ২০১৭ সালে বৈধ চ্যানেলে বৈদেশিক মুদ্রা প্রেরণকারীদের মধ্যে তিনি সর্বোচ্চ অবস্থানে রয়েছেন।

মোহাম্মদ মাহতাবুর রহমান গত ২০১২, ২০১৩, ২০১৪, ২০১৫ এবং ২০১৬ সালেও সিআইপি নির্বাচিত হয়েছিলেন। এ নিয়ে টানা ষষ্ঠবারের মতো সিআইপি নির্বাচিত হলেন তিনি। এছাড়াও সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী হিসেবে ২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত পরপর ৫ বার বাংলাদেশ ব্যাংকের সর্বোচ্চ পদক বেস্ট রেমিট্যান্স অ্যাওয়ার্ড লাভ করেন তিনি । দেশে-বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধার মাহতাবুর রহমান সম্প্রতি প্রথম প্রবাসী বাংলাদেশী হিসেবে সংযুক্ত আরব আমিরাত সরকারের গোল্ডকার্ড ভিসাও অর্জন করেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।