যোগাযোগব্যবস্থা স্বাভাবিকের ইঙ্গিত প্রধানমন্ত্রীর

যোগাযোগব্যবস্থা স্বাভাবিকের ইঙ্গিত প্রধানমন্ত্রীর
করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় সারা দেশে বন্ধ থাকা যোগাযোগ ব্যবস্থা ধীরে ধীরে স্বাভাবিক করার ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ধীরে ধীরে আমরা সব কিছু স্বাভাবিক করার চেষ্টা করব। আপনারা যদি নিজেদের সুরক্ষিত রেখে এই সংক্রমণের হার কমাতে পারেন, মৃত্যুর হার কমাতে পারেন, তা হলে ধীরে ধীরে যোগাযোগ-যাতায়াত এবং পণ্য পরিবহন আরও বাড়ানোর সুযোগ সৃষ্টি করব।

সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা প্রতিরোধে সরকারের কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে রাজশাহী বিভাগের জেলাসমূহের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, পণ্য পরিবহনের ব্যাপারে বাধা নেই। আরও কীভাবে সুযোগ সৃষ্টি করতে পারি, সেটি নিয়ে চিন্তাভাবনা করছি। পণ্য পরিবহনের জন্য তো ট্রাক-ভ্যান লাগে। এসব কীভাবে বাড়ানো যায় সেই পরিকল্পনা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, যেহেতু এখন ধান কাটার মৌসুম। কিছু কিছু ফসল উঠছে। জীবনযাপন ধীরে ধীরে উন্মুক্ত করতে হবে। সবাই নিজেকে সুরক্ষিত রেখেই কাজ করবেন। আমরা পর্যায়ক্রমিকভাবে সুযোগ সৃষ্টি করে দেব। পণ্য পরিবহন যেন স্বাভাবিক হয়। পণ্য পরিবহন স্বাভাবিক হলে জিনিসের দাম নিয়ন্ত্রণে থাকবে, মানুষের জীবনযাত্রা অব্যাহত থাকবে।

পরিস্থিতি দ্রুতই স্বাভাবিক হবে এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আশা করি এ অবস্থা থাকবে না। এই দুঃসময় আমরা কাটিয়ে উঠব এবং আমাদের আবার শিল্পকারখানা সবই চালু হবে। আমাদের দেশের অর্থনীতি আবার সচল হবে। সেটির জন্য বিশেষভাবে কাজ করে যাব। দুর্যোগ আসে, মোকাবেলা করতে হয় এবং এই দুর্যোগটা তো বিশ্বব্যাপী। বিশ্বব্যাপী এই দুর্যোগ মোকাবেলায় দেশের সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

মসজিদে সীমিত আকারে নামাজ আদায় করার সিদ্ধান্তে ইমাম-মুয়াজ্জিনদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ঘরে বসে সবাই নামাজ পড়তে পারেন। ঘরে বসে বেশি বেশি দোয়া করেন। এখন রমজান মাস, সবাই আল্লাহ রাব্বুল আল আমিনের কাছে দোয়া করেন, করোনার হাত থেকে যেন বাংলাদেশ মুক্তি পায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু