১১১ রানেই ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ

১১১ রানেই ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ
আফগানিস্তানের দেয়া ২১৬ রানের টার্গেটে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ওয়ানডে এমন টার্গেট বাংলাদেশের জন্য আহামরি নয়। তবে আফগানিস্তানের বিরুদ্ধে এমন লক্ষ্যে ব্যাট করতে নেমে মারাত্মক চাপে পড়ে গেছে স্বাগতিক বাংলাদেশ। তরুণ পেসার ফারুকির আগুন ঝড়ানো বোলিংয়ে মাত্র ১১১ রানেই ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

তৃতীয় ওভারে ফারুকির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার লিটন দাস। ৮ বলে তিনি করতে পারেন মাত্র এক রান। একই ওভারের পঞ্চম বলে বিদায় নেন অধিনায়ক তামিম ইকবাল। ৮ বলে দুই চারে ৮ রান করে তিনি ফারুকির এলবিডব্লিউর শিকার। শুরুর বিপর্যয় রোধ করতে পারেননি অভিজ্ঞ মুশফিকুর রহীম। ফারুকির পঞ্চম ওভারের প্রথম বলে তিনি এলবির শিকার। ৫ বলে তিনি করতে পারেন মাত্র তিন রান।
একই ওভারের শেষ বলে আবার ফারুকি ঝলক। এবার তিনি বোল্ড করেন দেন অভিষিক্ত ইয়াসির আলী রাব্বিকে। ৫ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি রাব্বি। অভিষেকটা তাই বিষাদের হলো তরুণ এই ব্যাটারের।

সাকিব ও মাহমুদউল্লাহ চেষ্টা করেন প্রতিরোধ গড়তে। কিন্তু সেটাও বেশিক্ষণ টেকেনি। স্পিনার মুজিব উর রহমানের বলে বিদায় নেন সাকিব। এরপর ১৭ বলে ৮ রান করে বিদায় নেয় মাহমুদুল্লাহ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে