পাহাড়ে কর্মহীনদের বাড়িতে ইফতার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

পাহাড়ে কর্মহীনদের বাড়িতে ইফতার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী সাধারণ ছুটি আর লকডাউন চলছে। আর এ পরিস্থিতিতে কর্মহীন হয়ে চরম বিপাকে পড়েছেন পাহাড়ের খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠী।

কঠিন এ সময়ে খাগড়াছড়ির কর্মহীন মানুষের মুখে খাদ্য তুলে দিতে কাঁধে অস্ত্র নিয়েই খাদ্য সহায়তা নিয়ে বাড়ি বাড়ি ছুটছে সেনা সদস্যরা।

খাদ্য সহায়তার অংশ হিসেবে পবিত্র রমজান মাসকে সামনে রেখে খাগড়াছড়ির রামগড় ও আশেপাশের এলাকায় সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন চট্টগ্রাম অঞ্চলের জিওসি’র পক্ষ থেকে খাদ্য সহায়তার পাসাপাশি ইফতার সামগ্রী বিতরণ করেছে সিন্দুকছড়ি জোনের গুইমারা সাব জোন।

রোববার (২৬ এপ্রিল) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত রামগড়ের নাকাপা, নাবাঙ্গা ও মহাবুব নগরসহ রামগড়ের প্রত্যন্ত অঞ্চলে শতাধিক গৃহবন্দি, কর্মহীন ও দুস্থ-অসহায় মানুষের বাড়ি বাড়ি ইফতার সামগ্রী বিতরণ করে গুইমারা সাব জোন কমান্ডার মেজর জুনায়েদ বিন কবির জি এর নেতৃত্বে সেনা সদস্যরা।

গুইমারা সাব জোন কমান্ডার মেজর জুনায়েদ বিন কবির জি বলেন, করোনা দুর্যোগে সাধারণ মানুষ যেন ঠিকমতো ইফতার করতে পারেন সেজন্য সেনা সদস্যরা প্রত্যন্ত অঞ্চলে কর্মহীন, নিম্নআয়ের দুস্থ ও অসহায় মানুষ খুঁজে বের করেন এবং ইফতার ও খাদ্য সামগ্রী তাদের বাসা পর্যন্ত পৌঁছানো নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চললে নিজে সুস্থ থাকার পাশাপাশি পরিবার ও সমাজকে নিরাপদ রাখা সম্ভব। সবাইকে সরকারের দেয়া স্বাস্থ্য সর্তকতা মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, যে কোনো পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রামের দুর্গম অঞ্চলের গরিব ও দুস্থ মানুষদের সেনাবাহিনী অতীতের মতো আগামীতেও পাশে থাকবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা