র্দীঘদিন স্মার্টফোনে একই কাভার?

র্দীঘদিন স্মার্টফোনে একই কাভার?
স্মার্টফোন এখন আমাদের নিত্য দিনের সঙ্গী। আধুনিকতার এই যুগে এর প্রয়োজনীয়তাও সবচেয়ে বেশি। তাই এর যত্ন নেয়ার খুব জরুরি হয়ে পড়েছে। স্মার্টফোনটি সুরক্ষিত রাখতে সবার প্রথমে আমরা কাভার ব্যবহার করে থাকি। কিন্তু এর যে বিপরীত দিকও রয়েছে। স্মার্টফোনে কভার সঠিক ভাবে ব্যবহার না করলে হতে পারে নানান রকম সমস্যা।

সাধারণত একটি কাভার দীর্ঘক্ষণ ব্যবহার করলে স্মার্টফোন গরম হওয়ার সম্ভাবনা থাকে। এভাবে রাখলে দিন দিন গরমের মাত্র আরও বেড়ে যায়। এর ফলে ফোনের পারফরম্যান্সেরও অবনতি হয়। ফলস্বরূপ ডিভাইসটি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এর পাশাপাশি কভারটি বছরের পর বছর ফোনে লাগিয়ে রাখেন অনেকে। এর ফলে ধীরে ধীরে পিছনের প্যানেলে প্রচুর ময়লা জমে যায়। এছাড়াও ফোনে অনেক সময় স্ক্র্যাচও দেখা যায়। এতে ফোনে অনেক ধরনের ক্ষতি হতে হবে। তাই ফোন হালকা গরম হলেই কভার খুলে রাখা এবং মাঝে মাঝে ফোনের ময়লা পরিস্কার করা প্রয়োজন।

প্রতিনিয়তই ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো বিভিন্ন আকর্ষণী সব ডিজাইনের স্মার্টফোন মার্কেটে নিয়ে আসছে। বিশেষ করে প্রিমিয়াম স্মার্টফোনগুলোর ক্ষেত্রে দারুণ সব ডিজাইন পরিলক্ষিত হয়। কিন্তু মোবাইল কভার ব্যবহারে ফলে ফোনের নিজস্ব ডিজাইন ঢাকা পড়ে যায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়