নতুন কি কি ফিচার এলো মেসেঞ্জারে?

নতুন কি কি ফিচার এলো মেসেঞ্জারে?
১.৩ বিলিয়ন মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এসেছে মেটা। এখন মেসেঞ্জার ব্যবহারকারীরা স্প্লিট পেমেন্ট এবং ভ্যানিশ মোডের মতো ফিচারগুলো ব্যবহার করতে পারবেন। সেই সঙ্গে অডিও মেসেজের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন নিয়ে আসছে মেটা। আপাতত এই ফিচারগুলো যুক্তরাষ্ট্রের আইওএস বা অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীরা পাবেন।

স্প্লিট পেমেন্টের মাধ্যমে ব্যবহারকারীদের অর্থ আদান-প্রদানকে ভাগ বা স্প্লিট করার মতো সুবিধা পাবে। আর ভ্যানিশ মোডে ব্যবহারকারীরা পাবেন ভয়েস নোট অটোমেটিক্যালি ডিলিট হয়ে যাওয়ার সুবিধা। এতে নির্দিষ্ট সময় পর মেসেজ ডিলিট হয়ে যাবে। ভয়েস মেসেজের সময়কাল এক মিনিট থেকে বাড়িয়ে ৩০ মিনিট করেছে।

এছাড়া মেসেঞ্জার চ্যাট ও কলের নিরাপত্তায় এন্ড-টু-এন্ড এনক্রিপশন সিস্টেম চালু করেছে মেটা। যার কারনে দু’জনের মধ্যে কথোপকথন অন্য কেউ দেখতে পাবেন না। আর এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা মেসেঞ্জার চ্যাটে ডিজাপিয়ারিং মেসেজের কেউ স্ক্রিনশট নিলে নোটিফিকেশন পাবেন ব্যবহারকারী।

পাশাপাশি মেসেজ রিয়াকশন ফিচারও রিলিজ করা হচ্ছে। মেসেঞ্জারের এই অপশনটির সাহায্যে ইমোজিসহ মেসেজের প্রতিক্রিয়া জানানো যাবে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকেরবার্গ জানিয়েছিলেন মূলত গোপনীয়তা নিশ্চিত করতেই নতুন ফিচার আনা হল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়