পুঁজিবাজারের উন্নয়নে এফবিসিসিআই'র সহযোগিতা চায় বিএমবিএ

পুঁজিবাজারের উন্নয়নে এফবিসিসিআই'র সহযোগিতা চায় বিএমবিএ
শেয়ার বাজারে দেশী-বিদেশী বিনিয়োগকারীরর সংখ্যা কমে গিয়েছে । এ কারণে ব্যাংকিং খাতে যেসকল নেতিবাচক প্রভাব আসছে তা থেকে বের হওয়ার কোন শক্তি এখনও তৈরী হয়নি।সেজন্য পুঁজিবাজারের উন্নয়নে এফবিসিসিআই এর সহযোগিতা চেয়েছেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ)।

শনিবার (২৮ ডিসেম্বর) এফবিসিসিআই কার্যালয়ে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সাথে বিএমবিএ-এর নব-নির্বাচিত সভাপতি সায়েদুর রহমান-এর নেতৃত্বে একটি প্রতিনিধিদলের এক সৌজন্য সাক্ষাতে এই আগ্রহ প্রকাশ করেন।

ব্যাংকিং কোম্পানী আইন (সংশোধিত)-২০১৮ এর ফলে ফাইন্যান্সিং পাওয়ার, দেশী ও বিদেশী বিনিয়োগ, আমানতকারীর সংখ্যা, শেয়ার বাজারে দেশী-বিদেশী বিনিয়োগকারীরর সংখ্যা কমে গিয়েছে। ফলে ব্যাংকিং খাতের যে ক্ষতি হচ্ছে তাতে সাধারণ জনগণ যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারও। তাই বিএমবিএ সভাপতি ব্যাংকিং খাতে সুদৃষ্টি দিয়ে যে জায়গাগুলোতে ঘাটতি আছে এই ঘাটকিগুলো দুর করে ব্যাংকিং খাতকে আরও গতিশীল করতে সরকারের প্রতি আহ্বান জানান। আর এক্ষেত্রে দেশের বেসরকারি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই-এর সহযোগীতা আশা করেন বিএমবিএ প্রতিনিধিদল।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, সহ-সভাপতিবৃন্দ হাসিনা নেওয়াজ, সিদ্দিকুর রহমান, রেজাউল করিম রেজনু, মীর নিজামুদ্দিন, নিজামুদ্দিন রাজেশ, বিএমবিএ প্রথম সহ-সভাপতি সোহেল রহমান, বিএমবিএ মহাসচিব রিয়াদ মতিন এবং বিএমবিএ সদস্যবৃন্দ মাহবুব এইচ. মজুমদার, ওবায়দুর রহমান ও মোহাম্মদ নজরুল ইসলাম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত