পুঁজিবাজারের উন্নয়নে এফবিসিসিআই’র সহযোগিতা চায় বিএমবিএ

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০১৯-১২-২৮ ১৭:৫০:২৮

শেয়ার বাজারে দেশী-বিদেশী বিনিয়োগকারীরর সংখ্যা কমে গিয়েছে । এ কারণে ব্যাংকিং খাতে যেসকল নেতিবাচক প্রভাব আসছে তা থেকে বের হওয়ার কোন শক্তি এখনও তৈরী হয়নি।সেজন্য পুঁজিবাজারের উন্নয়নে এফবিসিসিআই এর সহযোগিতা চেয়েছেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ)।

শনিবার (২৮ ডিসেম্বর) এফবিসিসিআই কার্যালয়ে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সাথে বিএমবিএ-এর নব-নির্বাচিত সভাপতি সায়েদুর রহমান-এর নেতৃত্বে একটি প্রতিনিধিদলের এক সৌজন্য সাক্ষাতে এই আগ্রহ প্রকাশ করেন।

ব্যাংকিং কোম্পানী আইন (সংশোধিত)-২০১৮ এর ফলে ফাইন্যান্সিং পাওয়ার, দেশী ও বিদেশী বিনিয়োগ, আমানতকারীর সংখ্যা, শেয়ার বাজারে দেশী-বিদেশী বিনিয়োগকারীরর সংখ্যা কমে গিয়েছে। ফলে ব্যাংকিং খাতের যে ক্ষতি হচ্ছে তাতে সাধারণ জনগণ যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারও। তাই বিএমবিএ সভাপতি ব্যাংকিং খাতে সুদৃষ্টি দিয়ে যে জায়গাগুলোতে ঘাটতি আছে এই ঘাটকিগুলো দুর করে ব্যাংকিং খাতকে আরও গতিশীল করতে সরকারের প্রতি আহ্বান জানান। আর এক্ষেত্রে দেশের বেসরকারি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই-এর সহযোগীতা আশা করেন বিএমবিএ প্রতিনিধিদল।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, সহ-সভাপতিবৃন্দ হাসিনা নেওয়াজ, সিদ্দিকুর রহমান, রেজাউল করিম রেজনু, মীর নিজামুদ্দিন, নিজামুদ্দিন রাজেশ, বিএমবিএ প্রথম সহ-সভাপতি সোহেল রহমান, বিএমবিএ মহাসচিব রিয়াদ মতিন এবং বিএমবিএ সদস্যবৃন্দ মাহবুব এইচ. মজুমদার, ওবায়দুর রহমান ও মোহাম্মদ নজরুল ইসলাম।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।