শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর বাড়ছে না: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর বাড়ছে না: শিক্ষামন্ত্রী
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি জানান, পরিস্থিতি অনুযায়ী পরামর্শ কমিটির সাথে বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে বিইউপি ইন্টারন্যাশনাল মডেল কনফারেন্সে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রসঙ্গে মন্ত্রী বলেন, শাবিপ্রবির বিষয়ে সৌহার্দপূর্ণ পরিবেশে সকল পক্ষের সাথে কথা হয়েছে। নির্দিষ্ট কোনো বিষয়ের ওপর কোনো শিক্ষা প্রতিষ্ঠান নির্ভর করে না বলেও উল্লেখ করেন তিনি। শিক্ষার্থীদের দাবি রাষ্ট্রপতির কাছে পৌঁছে দেয়া হবে। এ বিষয়ে রাষ্ট্রপতিই সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি। তবে দ্রুতই বিশ্ববিদ্যালয় স্বাভাবিক পরিবেশে ফিরে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান গত ২১ জানুয়ারি থেকে বন্ধ আছে। এই ছুটি চলবে ২১ ফেব্রুয়ারি ২০২২ তারিখ পর্যন্ত। এর আগে একই কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠান ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১১ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ ছিল। এরপর ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুললে সীমিত আকারে শ্রেণি শিক্ষা কার্যক্রম চালু হয়। এই সময়ের মধ্যে ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা বিষয় ও সময় কমিয়ে অনুষ্ঠিত হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি