উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে জয়ী বরিশাল

স্পোার্টস ডেস্ক, অর্থসংবাদ.কম প্রকাশ: ২০২২-০১-২১ ১৮:১৭:২১

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে ফরচুন বরিশাল। চট্টগ্রামের ছুঁড়ে দেওয়া ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বরিশাল লক্ষ্যে পৌঁছে যায় ১৮.৪ ওভারে।

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। তবে আট নম্বরে নামা বেনি হাওয়েলের ঝড়ো ইনিংস দলকে এনে দেয় লড়াকু পুঁজি। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ১২৫ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান আসে ইংলিশ অলরাউন্ডার হাওয়েলের ব্যাট থেকে। প্রচণ্ড চাপের মুখে ২০ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৩টি করে চার-ছক্কা। অন্যান্যদের মধ্যে উইল জ্যাকস ২০ বলে ১৬, নাঈম ইসলাম ১৮ বলে ১৫ ও শামীম হোসেন পাটোয়ারি ২৩ বলে ১৪ রান করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারেই নাজমুল হোসেন শান্তকে হারায় বরিশাল। নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজকে দিয়ে বোলিং শুরু করা চট্টগ্রাম স্পিন দিয়ে চেপে ধরে সাকিব আল হাসানের দলকে। দলীয় ২৮ রানে সাকিবও ফেরেন সাজঘরে, তার আগে ১৬ বলে করেছেন ১৩ রান। তখন হাল ধরেন সৈকত আলী।

২৫ বলে ৩৯ রান করে বিদায় নেওয়ার আগে সৈকত হাঁকান ১টি চার ও ২টি ছক্কা। নিয়ন্ত্রিত বোলিংয়ে একসময় বরিশালকে বেশ বেকায়দায় ফেলে দেয় চট্টগ্রাম। ৯২ রানে বরিশাল হারায় চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ উইকেট। এমন পরিস্থিতিতে মিরাজরা যখন জয়ের সুবাস পাচ্ছেন, তখন বাধা হয়ে দাঁড়ান জিয়াউর রহমান।

ক্রিজে এসেই মারমুখো ভঙ্গিতে রান তুলতে থাকেন জিয়া। এতে মোমেন্টাম হারিয়ে ফেলে চট্টগ্রাম। শেষপর্যন্ত ১৮.৪ ওভার ব্যাট করে ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। ২টি চার ও ১টি ছক্কা হাঁকানো জিয়া ১২ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। অপর প্রান্তে ১০ বলে ১২ রান করে অপরাজিত ছিলেন ডোয়াইন ব্রাভো।

দল হেরে গেলেও মিরাজ এদিন নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা ফিগারের দেখা পান। গুরুত্বপূর্ণ ৪টি উইকেট শিকার করেন মাত্র ১৬ রানের খরচায়।

সংক্ষিপ্ত স্কোর
টস : ফরচুন বরিশাল

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১২৫/৮ (২০ ওভার)
হাওয়েল ৪১, জ্যাকস ১৬, নাঈম ইসলাম ১৫, শামীম ১৪
জোসেফ ৩২/৩ নাঈম ২৫/২, সাকিব ৯/১

ফরচুন বরিশাল : ১২৬/৬ (১৮.৪ ওভার)
সৈকত ৩৯, জিয়া ১৯*, শুক্কুর ১৬, হৃদয় ১৬, ব্রাভো ১২*
মিরাজ ১৬/৪, মুগ্ধ ২৫/১

ফল : ফরচুন বরিশাল ৪ উইকেটে জয়ী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।