৬৮ নমুনা পরীক্ষায় রাবির ৩৯ জনের করোনা শনাক্ত

৬৮ নমুনা পরীক্ষায় রাবির ৩৯ জনের করোনা শনাক্ত
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনেরই করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে এ তথ্য জানান। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানও জানান তিনি।

অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে বলেন, কিছুক্ষণ আগেই আমরা রিপোর্ট পেলাম। ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনেরই করোনা পজিটিভ এসেছে। এটা নিয়ে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি ও ডিনদের নিয়ে প্রশাসনের একটি সভা হবে। সেখান থেকে হয়তো কোনো সিদ্ধান্ত আসতে পারে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রায় ৫০ হাজারের বেশি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী রয়েছে। এদের মধ্যে যারা করোনা আক্রান্ত হয়েছে সেই সংখ্যা খুব বেশি না। এটা নিয়ে আতঙ্কের কিছু নেই। আশা করি, স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করলে করোনা সংক্রমণের হাত থেকে আমরা বাঁচতে পারবো। আবাসিক হলগুলোতে আইসোলেশন কক্ষ রয়েছে। যাদের করোনার লক্ষণ দেখা দিবে তারা যেন আইসোলেশনে চলে যান।

বিশ্ববিদ্যালয় মেডিকেলের প্রধান চিকিৎসক তবিবুর রহমান প্রধান বলেন, গত দুদিন ধরে নমুনা সংগ্রহ বাড়ছে। পাশাপাশি আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এর আগে তেমন আক্রান্ত ছিল না। গত দুদিনে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীসহ সব মিলিয়ে নমুনা সংগ্রহ করা হয় ৬৮ জনের। এর মধ্যে ৩৯ জনের করোনা পজিটিভ। আমরা তাদের হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছি। আমরা চাই, যারা তরুণ শিক্ষার্থী আছেন তাদের কাছ থেকে যেন অন্যদের মধ্যে করোনা না ছড়ায়। এজন্য হলে হলে আইসোলেশনের ব্যবস্থা রয়েছে। কারো অবস্থার অবনতি ঘটলে আমরা সে অনুযায়ী পদক্ষেপ নিবো।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়