এবার বিপিএলে করোনার হানা

এবার বিপিএলে করোনার হানা
শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের অষ্টম আসর। শুক্রবার (২১ জানুয়ারি) থেকে এই আসর শুরু হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে শুরু হয়ে গেছে দলগুলোর অনুশীলন, আসতে শুরু করেছেন বিদেশি ক্রিকেটার ও কোচরা। তবে এর মাঝেই জানা গেলো চিন্তার খবর।

জানা গেছে, সোমবার (১৭ জানুয়ারি) করা বিপিএলের প্রথমবারের করোনাভাইরাস পরীক্ষায় অন্তত ৩ থেকে ৪ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। মঙ্গলবার (১৮ জানুয়ারি) ও বুধবার করা পরীক্ষায় এ সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছে বিসিবির মেডিকেল বিভাগ।

করোনা পজিটিভ শনাক্ত হওয়া ব্যক্তিরা আপাতত দলের সঙ্গে টিম হোটেলে উঠতে পারবেন না। কোনো উপসর্গ না থাকলে নতুন পরীক্ষা ছাড়াই দশ দিন পর দলের সঙ্গে যোগ দিতে পারবেন তারা। তবে ফ্র্যাঞ্চাইজি চাইলে নিজ উদ্যোগে করোনা পরীক্ষা করাতে পারবে।

আসর শুরুর আগেই করোনার হানা দেখা দিলেও এ বিষয়ে তেমন চিন্তিত নয় বিসিবির মেডিকেল বিভাগ। বর্তমান করোনা পরিস্থিতির কারণে ছয় দলের পূর্ণাঙ্গ পরীক্ষায় আরও করোনা পজিটিভ পাওয়া যেতে পারে বলে ধরে রাখছেন তারা।

সোমবার হয়ে প্রথম দফায় করোনা পরীক্ষা। আজ সকালে আরও তিন দলের সদস্যদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। বুধবার বাকিদের করোনা পরীক্ষা করিয়ে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করাবে বিসিবি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়