জুনিয়র গ্রেড কর্মকর্তাদের বেতন ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছে ব্র্যাক ব্যাংক

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম প্রকাশ: ২০২২-০১-১৩ ২২:১৬:৫৯

জুনিয়র গ্রেড কর্মকর্তাদের বেতন ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছে ব্র্যাক ব্যাংক

ছবি: অর্থসংবাদ

এসপিও এবং এর নিচের গ্রেডের কর্মকর্তাদের বেতন শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছে ব্র্যাক ব্যাংক। নতুন এ বেতন কাঠামো ১ জানুয়ারি, ২০২২ থেকে কার্যকর হয়েছে।

৭৫০০ জন ফুল টাইম কর্মকর্তা নিয়ে ব্র্যাক ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং খাতের অন্যতম কর্মসংস্থান সৃষ্টিকারী প্রতিষ্ঠান। এ নতুন বেতন কাঠামো ব্যাংকের কর্মকর্তাদের উৎসাহিত করবে এবং নতুন কর্মকর্তা আকর্ষণে সাহায্য করবে বলে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী কয়েক বছর বড় ধরনের প্রবৃদ্ধি অর্জনের পরিকল্পনা গ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক। সারাদেশে ব্যবসায়িক বিস্তৃতি বাড়ানোর লক্ষ্যে ২০২২ সালেই ১৮০০ জন নতুন কর্মকর্তা নিয়োগের পরিকল্পনা আছে।

এ ছাড়া আউটসোর্সড কর্মকর্তাদের ফুল টাইম কর্মকর্তা হিসেবে নিয়োগ করার জন্য উদ্যোগ গ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক। কর্মদক্ষতা ও অবদানের ভিত্তিতে ইতোমধ্যেই ১০০ জন আউটসোর্সড কর্মকর্তাকে ফুল টাইম কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে। এ বছর আরও আউটসোর্সড কর্মকর্তাকে স্থায়ীভাবে নিয়োগ করা হবে।

কর্মকর্তাদের এ সুযোগ-সুবিধা প্রদান সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, গত কয়েক বছরে ব্র্যাক ব্যাংক লক্ষ্যণীয় প্রবৃদ্ধি অর্জন করেছে। বর্তমানে লোকাল ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে অনেক আর্থিক মানদণ্ডে ব্র্যাক ব্যাংক অগ্রগামী অবস্থানে আছে। আমাদের প্রতিভাধর ও নিবেদিত কর্মকর্তাদের অবদানের কারণে এ সাফল্য অর্জন হয়েছে। কর্মকর্তারা আমাদের সাফল্যেই পেছনের মূল চালিকাশক্তি। একটি মূল্যবোধ ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের জন্য সুযোগ-সুবিধা প্রদান ও কল্যাণধর্মী উদ্যোগ গ্রহণে অগ্রাধিকার দেয়। চাকরিদাতা প্রতিষ্ঠান হিসেবে দেশের তরুণ সম্প্রদায়ের নিকট প্রথম পছন্দ হবার কৌশলগত পদক্ষেপ হিসেবে এ নতুন বেতন কাঠামো চালু করা হয়েছে।

এ ছাড়াও নানা সুযোগ-সুবিধা প্রদানের অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের জন্য লাইফ ও মেডিকেল ইন্সুরেন্স, ভর্তুকিসহ স্টাফ লোন, ডে-কেয়ার, মেডিকেল সেন্টার, অফিসে আসা-যাওয়ার জন্য পরিবহন সুবিধা, খেলাধুলা, ব্যায়ামাগার ও ক্যান্টিন সুবিধা দিয়ে থাকে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।