‘মোস্ট ইমপ্যাক্টফুল ডিজিটাল প্ল্যাটফর্ম অ্যাওয়ার্ড’ পেল ব্র্যাক ব্যাংক ও ক্লেফিন

‘মোস্ট ইমপ্যাক্টফুল ডিজিটাল প্ল্যাটফর্ম অ্যাওয়ার্ড’ পেল ব্র্যাক ব্যাংক ও ক্লেফিন
ক্লেফিন এবং ব্র্যাক ব্যাংক আইবিএসআই গ্লোবাল ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২১-এ ‘বেস্ট ডিজিটাল চ্যানেল/প্ল্যাটফর্ম ইমপ্লিমেন্টেশন অ্যাওয়ার্ড - মোস্ট ইমপ্যাক্টফুল প্ল্যাটফর্ম’-এ পুরস্কৃত হয়েছে। ক্লেফিন টেকনোলজিস আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্য অন্যতম একটি ডিজিটাল সেবাদানকারী প্রতিষ্ঠান।

ব্র্যাক ব্যাংক এর নতুন ডিজিটাল প্ল্যাটফর্ম ‘আস্থা’-এর কার্যকর বাস্তবায়নের স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার দেওয়া হয়েছে। মোবাইল অ্যাপ ‘আস্থা’ রিটেইল ব্যাংকিংয়ে বিস্তৃত পরিসরে নানা ডিজিটাল সেবা প্রদান করে। এই অ্যাপটি ডিজিটাল অবকাঠামো ঢেলে সাজানোর একটি অনন্য উদাহরণ, যার মাধ্যমে উৎকৃষ্ট গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করা, নতুন গ্রাহককে যুক্ত করা এবং মার্কেটে প্রভাব সৃষ্টি করা গেছে।

‘আস্থা’ অ্যাপটি চালু হওয়ার এক বছরেরও কম সময়ে ডিজিটাল মাধ্যমে ৩০% গ্রাহক বৃদ্ধি, ডিজিটাল লেনদেনের পরিমাণ ১০০% বৃদ্ধি এবং ম্যানুয়াল ট্রানজেকশন থেকে ডিজিটাল চ্যানেলে লেনদেন ৩৬% রূপান্তর করার মাধ্যমে উল্লেখযোগ্য প্রভাব ফেলা সম্ভব হয়েছে।

এ অর্জন সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মোঃ সাব্বির হোসেন বলেন - “এই আন্তর্জাতিক পুরস্কার পেয়ে আমরা অত্যন্ত সম্মানিত। নতুন ‘আস্থা’ ডিজিটাল প্ল্যাটফর্ম গ্রাহকদের স্বাচ্ছন্দ্যময় ব্যাংকিং অভিজ্ঞতা প্রদানের জন্য ডিজিটাল সিস্টেমকে ঢেলে সাজানোর কৌশলগত পদক্ষেপের অংশ। অল্প সময়ের মধ্যে ‘ব্যাংক স্মার্ট’ ট্যাগলাইনসহ অ্যাপটির বাস্তবায়ন আমাদের গ্রাহক সেবায় একটি উল্লেখযোগ্য প্রভাব ফেলতে সহায়তা করেছে। পুরস্কারটি গ্রাহকদের অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যেতে আরও ডিজিটাল উদ্যোগ চালু করতে আমাদের সাহায্য করবে।”

ক্লেফিন এর প্রধান নির্বাহী কর্মকর্তা রাজেশ বিএলএন বলেন– “ব্র্যাক ব্যাংক এর সাথে এই পুরস্কার পেয়ে আমরা গর্বিত এবং কৃতজ্ঞ। ব্র্যাক ব্যাংক এর ‘আস্থা’ প্ল্যাটফর্ম ব্যবহারের ক্ষেত্রে নানা সুবিধা সমৃদ্ধ, গ্রাহক চাহিদার সাথে সংঙ্গতিপূর্ণ, সহজে ব্যবহারযোগ্য, নিরাপদ এবং সুরক্ষিত। ব্র্যাক ব্যাংকের জন্য যাত্রা শুরু মাত্র। ডিজিটাল উদ্যোগের মাধ্যমে ব্র্যাক ব্যাংক সময়ের চেয়ে এগিয়ে থাকবে এবং আরও বেশি সংখ্যক গ্রাহকদের জীবনে প্রভাব ফেলবে বলে আমি বিশ্বাস করি।”

ব্র্যাক ব্যাংক ও ক্লেফিন-কে স্বীকৃতি দিয়ে আইবিএস ইন্টেলিজেন্সের ব্যবস্থাপনা সম্পাদক রবিন এমলট বলেন, “আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক অ্যাওয়ার্ডস ২০২১-এর তৃতীয় সংস্করণে বেস্ট ডিজিটাল চ্যানেল/প্ল্যাটফর্ম ইমপ্লিমেন্টেশন অ্যাওয়ার্ড- মোস্ট ইমপেক্টফুল প্ল্যাটফর্ম পুরস্কারের বিজয়ী হিসেবে ব্র্যাক ব্যাংক এর সাথে ক্লেফিন টেকনোলজিসকে ঘোষণা করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এই সলিউশনটি অত্যন্ত ইমপ্যাক্টফুল। এর ফলে ডিজিটাল লেনদেন ১০০% বৃদ্ধি পেয়েছে। দুই প্রতিষ্ঠানকেই অভিনন্দন জানাই!”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন