ছন্দ ফিরে পেতে সময় লাগবে না: মাশরাফি

ছন্দ ফিরে পেতে সময় লাগবে না: মাশরাফি
হঠাৎ করে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি মিডিয়া সেন্টারের সামনে গণমাধ্যমকর্মীদের ভিড়। অথচ মাঠে চলছিল বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল। প্রশ্ন জাগতে পারে, ট্রফির জন্য লড়াইয়ে থাকা দুই দলের খেলা বাদ দিয়ে এখানেই কেন হইচই? কারণ একাডেমি মাঠে বল হাতে অনুশীলনে এসেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে আধঘণ্টা সময় ধরে মাশরাফি বল হাতে নিজেকে ঝালিয়ে নেন। ব্যাটিং প্রান্তে ছিলেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে মাশরাফি এখনো পুরোদমে ফিরতে পারেননি। বোলিং করার সময় মাঝে মাঝে কোমরে হাত দিয়ে কসরত করতে দেখা গেছে। আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে।

তবে মাশরাফি মনে করেন ছন্দ ফিরে পেতে সময় লাগবে না তার, ‘বোলিং তো ওরকমভাবে করিনি। একটু ছোট রানআপে দেখছিলাম কী অবস্থা। এখনো তো ফুল রানআপ করিনি। তাই এখনই মন্তব্য করা ঠিক হবে না। একটা পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছি। হয়তো আগামী সপ্তাহে ফুল রানআপে বল করতে পারলে বুঝতে পারব। ছন্দ ফিরে পেতে বেশি দিন লাগবে না। যেহেতু ফিটনেস ঠিক আছে। যত তাড়াতাড়ি ফুল রানআপে বল করতে পারব তত ভালো। সেটাও ব্যাকপেইনের ওপর নির্ভর করছে।’

প্রায় চার মাস পর বল হাতে দেখা গেছে মাশরাফিকে। এর আগে সবশেষ তিনি বোলিং করেছেন গত সেপ্টেম্বরে। টেস্ট ও টি-টোয়েন্টি থেকে বেশ আগেই অবসর নিয়েছেন। ওয়ানডেতে অবসর না নিলেও জাতীয় দলের ভাবনায় তিনি নেই। আপাতত মাশরাফির সময় কাটে রাজনীতির মাঠে। আসন্ন বিপিএল দিয়ে দেখা যেতে পারে প্রতিযোগিতামূলক ক্রিকেটে। তবে ৯ জানুয়ারি থেকে শুরু হওয়া বিসিএলের প্রস্তাব পেয়েছিলেন, কিন্তু পুনর্বাসনের মধ্যে থাকায় নিশ্চিত না বলে জানিয়েছেন সাবেক অধিনায়ক।

তিনি বলেন, ‘বিসিএল খেলব কি না নিশ্চিত নই। আমার ব্যাকপেইন আছে একটু। আজকে অনেকদিন পর এসেছি। একটু সময় লাগবে হয়তো। সামনে বিপিএল আছে। আস্তে আস্তে শুরু করছি। ব্যাকপেইনের অবস্থার ওপর নির্ভর করে। বিসিএলে খেলার কথা ছিল, আমাকে বলেছে। প্রস্তুতি পুরোপুরি শুরু না হওয়া পর্যন্ত নিশ্চিত করতে পারছি না।’

এবারের বিপিএলে মাশরাফি খেলবেন ঢাকার হয়ে। একই দলে খেলবেন জাতীয় ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়