দেশে ফিরেছেন সাকিব, খেলবেন ওয়ালটন সেন্ট্রালের জার্সিতে

দেশে ফিরেছেন সাকিব, খেলবেন ওয়ালটন সেন্ট্রালের জার্সিতে
আগেই ঘোষণা এসেছিল, বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণে সাকিব আল হাসান ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলবেন। আর চার দিন পর শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ভোরে বিশ্বসেরা অলরাউন্ডার দেশে ফেরেন। দেশের মাটিতে পাকিস্তান সিরিজ শেষে পরিবারের সঙ্গে থাকতে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। ছুটি নিয়েছিলেন নিউ জিল্যান্ড সফর থেকে।

বিসিএলে এবার বড় দৈর্ঘ্যের ক্রিকেটের পাশাপাশি ওয়ানডেও আয়োজন করা হচ্ছে। নিজ থেকে বিসিএলে খেলার আগ্রহ দেখিয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। তারপরই ওয়ালটন সেন্ট্রালের সঙ্গে তার কথা পাকাপাকি হয়।

সিঙ্গেল লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের ম্যাচগুলো হবে সিলেটে। ৯, ১১ ও ১৩ জানুয়ারি সিলেটের দুটি মাঠে খেলা হবে। ১৫ জানুয়ারির ফাইনালের ভেন্যু এখনো ঠিক হয়নি। প্রতিটি ম্যাচ দিনে শুরু হয়ে দিনেই শেষ হবে।

আজ চার দিনের ফরম্যাটের সমাপ্তি ঘটবে। ২ জানুয়ারি থেকে শুরু হওয়া ফাইনালের শেষ দিনে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলছে ওয়ালটন সেন্ট্রাল ও বিসিবি সাউথ জোনের মধ্যে ট্রফির লড়াই। আগামীকাল শুক্রবার সন্ধ্যায় সিলেটের উদ্দেশে উড়াল দেবে ওয়ালটন টিম।

বিসিএলের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রালের হয়ে কখনো খেলা হয়নি সাকিবের। জোনভিত্তিক এ প্রতিযোগিতায় এর আগে দলটির জার্সিতে নিয়মিত দেখা গেছে মাহমুদউল্লাহ রিয়াদকে।

সাদা বলের ক্রিকেটে সাকিব সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছিলেন। হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপে বাংলাদেশের শেষ দুই ম্যাচ থেকে ছিটকে যান, এরপর তাকে পাওয়া যায়নি পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও প্রথম টেস্টে। দ্বিতীয় টেস্টে খেলেছিলেন সাকিব।

বিসিএলে সাকিব ফেরায় বেশ উত্তেজনা ছড়াবে বলার অপেক্ষা রাখে না। তামিম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমানও এই প্রতিযোগিতায় অংশ নেবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়