ইউপি নির্বাচনে সহিংসতায় নারীসহ নিহত ৯ জন

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০১-০৬ ১১:৩৫:৩৭

ইউপি নির্বাচনে সহিংসতায় নারীসহ নিহত ৯ জন

ছবি: অর্থসংবাদ

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বুধবার (৫ জানুয়ারি) দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় নারীসহ ৯ জন নিহত হয়েছেন। ৭০৮ ইউনিয়নে ভোট চলার মধ্যে বগুড়ায় ৫ জন, চাঁদপুরে ২ জন এবং চট্টগ্রাম ও মানিকগঞ্জে একজন করে মোট ৯ জনের প্রাণহানির তথ্য দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। একই দিন সহিংতায় আহত হয়েছে অন্তত অর্ধশত।

বগুড়ায় নিহত ৫

বগুড়ার গাবতলী উপজেলায় ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংর্ঘষে গুলিতে নারীসহ ৫ জন নিহত হয়েছে। ৫ জানুয়ারি সন্ধ্যায় উপজেলার বালিয়াদিঘী ইউনিয়নের কালাইহাটা উচ্চবিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। বগুড়া গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক জাহান বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হলেও নৌকার প্রার্থী ইউনুছ আলী ফকিরের সমর্থকরা গণনায় বাধা দেন। এক পর্যায়ে তারা কেন্দ্রে হামলা চালান। পুলিশ, বিজিবির চারটি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ চারজন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী গুলি ছোড়ে।

চাঁদপুরে নিহত ২

জেলার হাইমচর ও কচুয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় ২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের হাতিরবন্ধ গ্রামের শহীদ উল্লাহর ছেলে শরীফ হোসেন। আরেকজনের পরিচয় জানা যায়নি।

জেলা পুলিশ সুপার (এসপি) মিলন মাহমুদ গণমাধ্যমকে বলেন, কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের একটি ভোটকেন্দ্রের বাইরে দুই সদস্য পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় শরীফকে ছুরিকাঘাত করা হয়। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

হাইমচর থানার ওসি মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, উপজেলার নীলকমল ইউনিয়নে বাহেরচর এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় অজ্ঞাত এক যুবককে ছুরিকাঘাত করা হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

মানিকগঞ্জে নারী নিহত

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাচামারা ইউনিয়নে নির্বাচনি সহিংসতায় ছলেমন খাতুন (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। বুধবার (৫ জানুয়ারি) দুপুরে উপজেলার বাচামারা ইউনিয়নের বাচামারা ভোটকেন্দ্রে এই ঘটনা ঘটে। শিবালয় সার্কেলের সহকারী পুলিশ সুপার তানিয়া সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন।

তানিয়া সুলতানা জানান, দুপুরে ইউনিয়নের বাচামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুই মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ওই নারী নিহত হন।

চট্টগ্রামে নিহত ১

আনোয়ারা উপজেলায় চাতরী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই প্রার্থীর কর্মীদের সংঘাতের মধ্যে অংকুর দত্ত (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি ইউনিয়নের সিংহরা দত্ত বাড়ি এলাকার নেপাল দত্তের ছেলে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।