মিরাজ বাংলাদেশের সাফল্যের চাবিকাঠি: সাকিব

মিরাজ বাংলাদেশের সাফল্যের চাবিকাঠি: সাকিব
সাদা পোশাকে রঙিন মেহেদী হাসান মিরাজ। ব্যাট ও বল হাতে দেখাচ্ছেন দারুণ নৈপুণ্য। গেল বছর কেটেছে দুর্দান্ত, এবার নিউ জিল্যান্ডের বিপক্ষে নতুন বছরও শুরু হয়েছে দারুণভাবে। তাই তো এই অলরাউন্ডারের প্রশংসা না করে থাকতে পারলেন না তারই সতীর্থ অলরাউন্ডার সাকিব আল হাসান।

মঙ্গলবার (৪ জানুয়ারি) মাউন্ট মঙ্গানুইয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে যখন মিরাজরা লড়ছেন, তখন যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে থাকা সাকিব একটি টুইট করলেন। ছোট্ট এক বাক্য লিখে বুঝিয়ে দিয়েছেন, মিরাজের ওপর নির্ভর করছে বাংলাদেশের সাফল্য।

সাকিবের টুইট, ‘মিরাজ হলো বাংলাদেশের সাফল্যের চাবিকাঠি।’

নিউ জিল্যান্ডের বিপক্ষে মিরাজ বল হাতে প্রথম ইনিংসে তিন উইকেট নিয়ে তাদের দ্রুত অলআউটে দারুণ অবদান রাখেন। আর ব্যাট হাতেও একই কাজ করেন। তার ৪৭ রানের কল্যাণে ১৩০ রানের লিড দিতে পেরেছিল বাংলাদেশ। এর মাধ্যমে একটি মাইফলকেও নাম লেখান। টেস্টে পেরিয়ে গেলেন এক হাজার রানের ঘর।

বাংলাদেশের ১৬তম টেস্ট ব্যাটসম্যান হিসেবে মিরাজ হাজার রান পূর্ণ করেছেন। পাশাপাশি দারুণ এক অলরাউন্ড রেকর্ড গড়েছেন। সাদা পোশাকে অনেক আগেই ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন মিরাজ। আজ টেস্টে ১ হাজার রান ও ১০০ উইকেটের তালিকায় নাম লিখলেন তিনি মোহাম্মদ রফিক ও সাকিবের পর তৃতীয় বাংলাদেশি অলরাউন্ডার হিসেবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়