লঞ্চ দুর্ঘটনায় দগ্ধদের অর্থ সহায়তা দিলো সাদাকাহ ইউএসএ

লঞ্চ দুর্ঘটনায় দগ্ধদের অর্থ সহায়তা দিলো সাদাকাহ ইউএসএ
 

লঞ্চ দুর্ঘটনায় অগ্নিদগ্ধদের মাঝে অর্থ সহায়তা বিতরণ করেছে সাদাকাহ ইউএসএ’র উপদেষ্টা ছারছীনা দরবার শরীফের বড় হুজুর আলহাজ্ব মাওলানা শাহ মোঃ সাইফুল্লাহ সিদ্দিকী।

রোববার (২ জানুয়ারি) সন্ধ্যায় তিনি বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে গিয়ে আর্থিক অনুদান ও অগ্নিদগ্ধদের জন্য দোয়া মোনাজাত করেন। এসময় তিনি দগ্ধদের স্বাস্থ্যের খোজ খবর নেন এবং চিকিৎসকদের সাথে কথা বলেন।

লঞ্চ দুর্ঘটনায় নিহত ও দগ্ধদের জন্য সরকারসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সহায়তার প্রশংসা করেন আলহাজ্ব মাওলানা শাহ মোঃ সাইফুল্লাহ সিদ্দিকী। তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেয়ায় ভাল চিকিৎসা সুবিধা পাচ্ছেন দগ্ধ ও আহতরা। আর নিহত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানান সাদাকাহ ইউএসএ’র উপদেষ্টা ছারছীনা দরবার শরীফের বড় হুজুর আলহাজ্ব মাওলানা শাহ মোঃ সাইফুল্লাহ সিদ্দিকী।

এসময় উপস্থিত ছিলেন, ছারছীনা দরবার শরীফের ছোট হুজুর শাহ মো. আরিফ বিল্লাহ সিদ্দিকী, সাংবাদিক হযরত আলী হিরু, সাংবাদিক মো. রুহুল আমিন, সাংবাদিক মো. নাসির, মো. নাঈম, মো. যুবায়ের হোসাইন প্রমুখ।

উল্লেখ্য, সাদাকাহ ইউএসএ লঞ্চ দুর্ঘটনার পরপরই নিহতদের জানাযা ও দাফনের জন্য সহায়তা নিয়ে সবার আগে কাজ শুরু করেছে। স্থানীয় স্বেচ্ছাসেবীরা আহত ও দগ্ধদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ণ ইনিস্টিটিউটে ভর্তি হওয়া দগ্ধ অসহায়দের জন্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন। এ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্র ভিত্তিক এ সাহায্য সংস্থার প্রধান নির্বাহী মুহম্মদ শহীদুল্লাহ। এর আগে নারায়নগঞ্জে মসজিদে বিস্ফোরনে নিহতদের দাফন, তাদের স্বজনদের জন্য এককালীন বিভিন্ন সহায়তার পাশাপাশি আহতদের জন্য অর্থসহায়তা ও খাদ্যসামগ্রী বিতরণ করে সরকারি বেসরকারি বিভিন্ন পর্যায়ে বেশ প্রশংসা কুড়িয়েছে। এছাড়া নেত্রকোনার হাওড়ে নৌকাডুবিতে মাদ্রাসা শিক্ষক ও ছাত্রদের মর্মান্তিক মৃত্যুর ঘটনায়ও আহতদের জন্য সহায়তার বাড়িয়েছে সাদাকাহ ইউএসএ। নিহতদের জানাযা, দাফন এমনকি পরবর্তিতে প্রত্যেক পরিবারের জন্য আর্থিক সহায়তা, সন্তানদের শিক্ষার খরচের ব্যবস্থা করেছে সংস্থাটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা