নর্থ সাউথে ‘ফলো ইওর প্যাশন ৪.০’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নর্থ সাউথে ‘ফলো ইওর প্যাশন ৪.০’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল ‘ফলো ইওর প্যাশন ৪.০’ শীর্ষক সেমিনার।

করোনা মহামারির দীর্ঘ বিরতির পর, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলো খুলতে শুরু করেছ। ফিরতে শুরু করেছে চিরচেনা আঙ্গিকে। দীর্ঘ বিরতি এবং ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা শিক্ষার্থীদের উপর যে মানসিক চাপ সৃষ্টি করেছে, তা দূর করে নতুন উদ্দীপনা যোগাতে এই আয়োজন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. এম. ইসমাইল হোসেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন প্রফেসর ড. আব্দুল হান্নান চৌধুরী; এমবিএ ও ইএমবিএ প্রোগ্রামের পরিচালক ড. তামজিদ আহমেদ চৌধুরী; এমবিএ ক্লাবের ফ্যাকাল্টি এডভাইজর ড. এফ জে মোহাইমেন। তাদের উপস্থিতি এবং অনুপ্রেরণামূলক কথা দিয়ে তারা শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য শিক্ষার্থীদের সবসময় সৎ থাকার পরামর্শ দেন এবং পাঠ্যক্রমিক কার্যক্রমের পাশাপাশি অন্যান্য নেতৃত্ব দেয়ার গুনাবলি চর্চা ও সামাজিক কাজের সাথে যুক্ত হওয়ার পরামর্শ দেন।

এসময় অতিথি বক্তা হিসাবে উপস্থিত ছিলেন – সুমন পাটোয়ারী (অভিনেতা ও কমেডিয়ান), আজরা মাহমুদ (মিডিয়া ব্যক্তিত্ব), জান্নাতুল ফেরদৌস ঐশী (অভিনেত্রী ও মিস ওয়ার্ল্ড ২০১৮, বাংলাদেশ)।

আজরা মাহমুদ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, অন্য আরেকজন মানুষ তার জীবনের সিদ্ধান্ত নিতে পারে না, নিজের জীবনের সিদ্ধান্ত নিজেকেই নেয়ার উপর তিনি আলোকপাত করেন। যা নেই তা নিয়ে অভিযোগ করার পরিবর্তে যার যা আছে তার ওপর মনোযোগ দেওয়া উচিত এবং সেগুলোকে সঠিকভাবে ব্যবহার করা শিখতে হবে। তবেই সফলতা আসবে।

মিস ওয়ার্ল্ড ২০১৮, বাংলাদেশ, জান্নাতুল ফেরদৌস ঐশী বলেন,স্বপ্ন পূরণে তার মানসিক শান্তির অন্যতম চাবিকাঠি হলো সততা।

অনুষ্টানের সমাপনী বক্তব্যে- এমবিএ ক্লাব এর প্রেসিডেন্ট মো. আসাদুজ্জামান বলেন, - এমবিএ ইজ নট জাস্ট এবাউট স্টাডি, ইটস অল এবাউট ইওর নেটওয়ার্কিং। প্রকৃতপক্ষে মাস্টার্স লেভেল এ পড়াশুনার পাশাপাশি নেটওয়ার্কিং অনেক গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি এমবিএ ক্লাব নেটওয়ার্কিং ও কমিনিকেশন স্কিলস ডেভেলপের জন্য একটি অন্যতম সহায়ক প্লাটফর্ম, যা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স প্রোগ্রামের সকল শিক্ষাথীদের জন্য উন্মুক্ত।

অনুষ্টানে সকল অতিথিরা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এমবিএ ক্লাবকে এমন অনুপ্রেরণামূলকঅনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এমন সেমিনার আয়োজনের উপর গুরত্ব আরোপ করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি