পল্লীকবির ১১৯তম জন্মদিন পালিত

পল্লীকবির ১১৯তম জন্মদিন পালিত
নানা আয়োজনে পল্লীকবি জসীমউদ্দীনের ১১৯ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শনিবার (১ জানুয়ারি) সকাল নয়টায় ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে বাড়ির আঙিনায় প্রিয় ডালিম গাছের তলে কবির কবরে জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশন, ফরিদপুর প্রেসক্লাব, ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থা, আনছারউদ্দিন উচ্চবিদ্যালয়, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে।

পরে ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিপক কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভার্চ্যুয়ালি অংশগ্রহন করেন, প্রধানমন্ত্রীর জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ও কবির ছোট মেয়ের স্বামী তৌফিক এলাহী চৌধুরী, জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, স্থানীয় বিভাগের উপপরিচালক মো. আসলাম মোল্যা, রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অসীম কুমার সাহা, প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকি প্রমুখ। সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।



১৯০৩ সালের এই দিনে তিনি ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের ডোমরাকান্দি গ্রামের মাতুলালয়ে জন্মগ্রহণ করেন। ১৯৭৬ সালের ১৪ মার্চ ৭৩ বছর বয়সে পল্লীকবি ঢাকায় মারা যায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়