সাকিব আল হাসান সহ ১৬ দাতাকে সম্মাননা দিলো ঢাকা বিশ্ববিদ্যালয়

সাকিব আল হাসান সহ ১৬ দাতাকে সম্মাননা দিলো ঢাকা বিশ্ববিদ্যালয়
ক্রিকেটার সাকিব আল হাসান ও সমবায় অধিদফতরের ডেপুটি রেজিস্ট্রার আবুল খায়ের হিরুসহ ১৬ দাতাকে সম্মাননা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ। সাকিবের মালিকানাধীন ব্রোকার হাউজ মোনার্ক হোল্ডিস এবং বিভাগের সাবেক শিক্ষার্থী আবুল খায়ের হিরুর অর্থায়নে দুটি ক্লাসরুম ও শিক্ষকদের জন্য বসার অত্যাধুনিক রুমের ব্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিভাগের সেমিনার কক্ষে একটি অফিস ও দু’টি ক্লাসরুমের উদ্বোধন অনুষ্ঠানে দাতাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সাকিব আল হাসানের পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন আবুল খায়ের হিরু।

সম্মাননা প্রাপ্ত অন্যরা হলেন— মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মীজানুর রহমান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ তালুকদার, টিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব, পিএন কম্পোজিট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার সাহা, তারা স্পিনিং মিলসের ব্যবস্থাপনা পরিচালক সাদেকুর রহমান মনির, ন্যাশনাল অ্যাসেট লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুমায়ুন বখতিয়ার ও চেয়ারম্যান দেওয়ান নুরুল ইসলাম, বোরাক সি ফুড ট্রেড ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট মোহাম্মদ শাহজাহান, ফারডেকোরের সিও ফারজানা আক্তার, সাবেক শিক্ষার্থী বিকাশ চন্দ্র সাহা, মো. আলতাফ হোসাইন, ওবায়দুল্লাহ হিল মোমেন ও মনজুরুল হাই।



সম্মাননা ক্রেস্ট প্রদান শেষে বিভাগের একটি অফিস এবং দুইটি ক্লাস রুম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। এসময় উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল মঈন, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মীজানুর রহমান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ তালুকদারসহ বিভাগের অন্যান্য শিক্ষক ও সম্মাননা প্রাপ্তরা।



এসময় বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ‘আমাদের শুভানুধ্যায়ীরা সহযোগিতা করছে বলেই আমরা কাজগুলো করতে পেরেছি। ভবিষ্যতে সকল কার্যক্রমে বিভাগের অ্যালামনাইসহ বিভিন্ন দাতাগোষ্ঠীর সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করছি।’

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. মাকসুদ কামাল বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করার জন্য শিক্ষার্থী ও অ্যালামনাইদের ভূমিকা গুরুত্বপূর্ণ। আমাদের দেশে এসব কালচার বেশি দিনের নয়। সমাজের যারা প্রতিষ্ঠিত, তাদের দৃষ্টিভঙ্গি এসব সহযোগিতার মাধ্যমে প্রতিফলিত হয়। পারস্পরিক সহযোগিতার মাধ্যমেই বিশ্ববিদ্যালয় অগ্রসর হবে। সর্বোপরি এ দেশ এবং জাতি অগ্রসর হবে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি