ব্যাটিং পরামর্শক হিসেবে আসছেন সিডন্স

ব্যাটিং পরামর্শক হিসেবে আসছেন সিডন্স
বাংলাদেশে ব্যাটিং পরামর্শক হিসেবে আসছেন জেমি সিডন্স। তিনি এর আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০০৭ সাল থেকে ২০১১ আইসিসি ওয়ার্ল্ড কাপ পর্যন্ত তিনি সাকিব-তামিমদের কোচ ছিলেন।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দ্বিতীয় বোর্ড সভা শেষে এ ঘোষণা দিয়েছেন সংস্থাটির সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘আপনারা হয়ত অনেকেই জানেন, সিডন্স আমাদের ব্যাটিং পরামর্শক হিসেবে আসছেন। 'জেমি সিডন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে বিসিবি নিয়োগ দিচ্ছে। কোথায় করবে, কি করবে তা এখনও নির্ধারণ করা হয়নি। এবং আমরা আশা করছি এই ফেব্রুয়ারীতেই হয়তোবা সবকিছু ঠিক থাকলে সে আমাদের এখানে ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দেবে।'

বর্তমানে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করছেন অ্যাশওয়েল প্রিন্স। তিনি গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফর থেকে বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হিসেবে আছেন। জেমি সিডন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়ে আসলেও তাকে কোন দলের সঙ্গে কাজে লাগানো হবে তা চূড়ান্ত করা হয়নি।

সিডন্সের দায়িত্ব নিয়ে পাপন বলেন, 'এটা আমরা ঠিক করবো। আমরা যদি বলি এইচপি, আমরা যদি বলি অনূর্ধ্ব-১৯, আমরা যদি বলি বাংলাদেশ টাইগার্স কিংবা ১৫ টা ছেলেকে নিয়ে তাকে দেই এসব।'

'সমস্যাতো অনেকগুলো। এই যে দল সিরিজে আছে, এই সময় কিন্তু কোচিং করা যায়না। যারা নিউজিল্যান্ডে গেছে তারা ছাড়া যারা দেশে আছে তাদের কোচিং হচ্ছে না। এই যে একটা গ্যাপ, এটা দেশি হোক বিদেশি কোচ হোক, আমরা ব্যাটিং, বোলিং উন্নতি করাতে চাই'-আরও যোগ করেন বিসিবি সভাপতি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়