দুই বছর পর চালু হচ্ছে সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট

দুই বছর পর চালু হচ্ছে সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট
মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ হওয়ার প্রায় ২ বছর পর ফের চালু হচ্ছে সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট। ২৫ ডিসেম্বর থেকে আবার সপ্তাহে দুই দিন এই রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেটের জেলা ব্যবস্থাপক মোহাম্মদ ফারুক আলম বিষয়টি জানিয়েছেন।

প্রবাসীদের দাবির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিমান এয়ারলাইনস সিলেট-ম্যানচেস্টার ফ্লাইট চালু করেছিল। সিলেট থেকে ম্যানচেস্টারের উদ্দেশে বিমানের সর্বশেষ ফ্লাইট ছেড়ে যায় গত বছরের ২৯ মার্চ। এরপর উভয় দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় বন্ধ হয়ে যায় ফ্লাইট।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেটের স্টেশন ম্যানেজার আব্দুস সত্তার জানান, ২৫ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় বিমানের বিজি ২০৭ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে দুপুর ১টা ১০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। এরপর সিলেটের যাত্রীদের নিয়ে বেলা সোয়া ২টায় রওনা হবে ম্যানচেস্টারের উদ্দেশ্যে।

তিনি আরও বলেন, ফ্লাইটি ম্যানচেস্টার পৌঁছানোর কথা রয়েছে স্থানীয় সময় রাত ৮টায়। পরদিন ফিরতি ফ্লাইট বিজি ২০৮ ম্যানচেস্টার থেকে স্থানীয় সময় রাত ৮টায় ছেড়ে সিলেট পৌঁছাবে ২৭ ডিসেম্বর দুপুর ১২টায়। সিলেট থেকে দুপুর ১টায় যাত্রা করে ফ্লাইটটি ঢাকায় পৌঁছাবে দুপুর পৌনে ২টায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেটের জেলা ব্যবস্থাপক মোহাম্মদ ফারুক আলম বলেন, বিমানের অত্যাধুনিক ড্রিমলাইনারের মাধ্যমে ম্যানচেস্টার ফ্লাইটটি পরিচালিত হবে। আগামী ২৫ মার্চ পর্যন্ত সপ্তাহে এ রুটে আসা যাওয়ায় দুটি করে চারটি ফ্লাইট পরিচালনা করা হবে। সপ্তাহে প্রতি বৃহস্পতিবার ও রোববার দুটি করে ফ্লাইট চলবে। আর সোম ও শুক্রবার ফিরতি ফ্লাইট আসবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন