বিএসইসির রোড শোর কার্যকারিতা আছে: অর্থমন্ত্রী

বিএসইসির রোড শোর কার্যকারিতা আছে: অর্থমন্ত্রী
শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিভিন্ন দেশে রোড শো প্রসঙ্গে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, রোড শোর আউটকাম তো আছেই। আমি বিশ্বাস করি এর একটি কার্যকারিতা আছে।

তিনি বলেন, আগে সারাবিশ্বের মানুষের যে ধারণা ছিল, সেটি আর থাকবে না। এখন বিশ্বের মানুষ মনে করে, বাংলাদেশের যে অগ্রগতি ও অর্জন রয়েছে, তা বিস্ময়ের। তবে এটি বিস্ময়ের বিষয় নয়, বাস্তব। আমি মনে করি আমরা ঠিক জায়গায় আছি।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয় সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

জিডিপি প্রবৃদ্ধি বিষয়ে মন্ত্রী বলেন, এ অর্থবছরে আমাদের বাজেটের আকার যেমনটি রয়েছে, সেখানে আমাদের প্রাক্কলিত প্রবৃদ্ধি রয়েছে ৭ দশমিক ২ শতাংশ। আমরা বিশ্বাস করি তা অর্জন করতে পারব।

তিনি আরও বলেন, আপনারা জানেন বিশ্বব্যাংক ও আইএমএফ সবসময় এ বিষয়ে একটু অন্যরকম। তবে ভালো খবর হলো আমরা ৭.২ অর্জন করতে পারব। কাছাকাছি সময়ে আমরা দেখতে পাই, প্রতিটি খাতেই আমাদের প্রবৃদ্ধি আছে। ভালোভাবে প্রবৃদ্ধি অর্জন করছি। আমাদের রফতানিও বেড়েছে। রফতানিতে যা আশা করেছিলাম, তার চেয়ে বেশি হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ