অসহায় মানুষের ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

অসহায় মানুষের ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী
চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী। পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখা ও যার যার ঘরে অবস্থান করতে অনুরোধও করেন সেনা কর্মকর্তারা।

চট্টগ্রাম নগরের তালতলা মাঝির ঘোনা, বরিশাল কলোনি, বেতুয়া এলাকায় গিয়ে নিম্ন আয়ের পরিবারকে এসব ত্রাণ দেওয়া হয়। এ সময় ১০ কেজি চাল, ৫ কেজি ডাল, সমপরিমাণ তেল, আলু, পেঁয়াজ ও সাবানসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রীসহ একটি করে প্যাকেট দেওয়া হয়।

এ পর্যন্ত সরকারি বা বেসরকারি কোন সহযোগিতা না পেয়ে অর্ধাহার ও অনাহারে জীবনযাপন করছিলেন বলে জানান ওই এলাকার নিম্ন আয়ের মানুষেরা। সেনাবাহিনীর পক্ষ থেকে প্রথমবারের মতো সহায়তা পেলেন তারা।

জানা গেছে, এ পর্যন্ত কোন কোন এলাকায় ত্রাণ বা খাদ্য সহযোগিতা পৌঁছায়নি সে বিষয়ে খোঁজখবর ও তথ্য সংগ্রহ করছে বাংলাদেশ সেনাবাহিনীর দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টার (ইবিআরসি), ২৪ পদাতিক ডিভিশন।

তারই আলোকে রোববার (১৯ এপ্রিল) থেকে চট্টগ্রামের বিভিন্ন এলাকার নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্য সামগ্রী নিজেরাই পৌঁছে দিয়েছেন। সোমবার (২০ এপ্রিল) সকাল থেকে আবারও ত্রাণ পৌঁছে দিচ্ছেন সেনা সদস্যরা। এতে প্রত্যেক পরিবারের অন্তত ১৫- ২০ দিনের খাবারের চাহিদা পূরণ হবে বলে জানান মেজর আবু সায়েদ।

মেজর আবু সায়েদ বলেন, ‘অভাবগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছে সেনাবাহিনীর আর্মি ট্রেনিং অ্যন্ড ডকট্রিন কমান্ড। পর্যায়ক্রমে জেলার অন্যান্য এলাকাগুলোতেও এই খাদ্য সহায়তা প্রদান করা হবে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা