তুরস্কে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে

তুরস্কে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে
গত ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথমবার করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটে। এরপর থেকেই তা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ২১০টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস এখন অন্যান্য দেশে দাপট দেখিয়ে বেড়ালেও গত কয়েক মাসের প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে চীন।

এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃতের সংখ্যায় দেশটির ধারে কাছে নেই কোনো দেশ। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এদিকে তুরস্কে প্রথমদিকে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ছিল একেবারেই কম। কিন্তু সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। আক্রান্তের সংখ্যায় বর্তমানে ৭ম অবস্থানে রয়েছে তুরস্ক।

দেশটিতে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যেই চীনকে ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত তুরস্কে করোনায় আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৩০৬। অপরদিকে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ১৭ জন।

তবে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১১ হাজার ৯৭৬ জন। তবে ১ হাজার ৯২২ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক। তারা চিকিৎসা নিচ্ছে।

দেশটিতে রোববার নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৯৭৭ জন এবং মারা গেছে ১২৭ জন। তার আগের দিন নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৭৮৩ এবং মারা গেছে ১২১ জন। গত কয়েকদিনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই।

এদিকে, চীনে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৭৪৭ এবং মারা গেছে ৪ হাজার ৬৩২ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৭৭ হাজার ৮৪ জন। এছাড়া ৮১ জনের অবস্থা আশঙ্কাজনক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া