কর্পোরেট গভর্নেন্সে সেরা ব্র্যাক ব্যাংক

কর্পোরেট গভর্নেন্সে সেরা ব্র্যাক ব্যাংক
কর্পোরেট গভর্নেন্সে দেশের সেরা ব্যাংকের স্বীকৃতি পেয়েছে ব্র্যাক ব্যাংক। ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) আয়োজিত ‘৮ম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ফর কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ডে’ জেনারেল ব্যাংকিং ক্যাটেগরিতে ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করেছে ব্র্যাক ব্যাংক।

রোববার (১২ ডিসেম্বর) ঢাকার একটি হোটেলে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন ব্র্যাংক ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও এম মাসুদ রানা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং আইসিএসবি এর প্রেসিডেন্ট মোজাফ্ফর আহমেদ।

কর্পোরেট গভর্নেন্সে উৎকর্ষতার জন্য দেশ সেরা প্রতিষ্ঠানসমূহকে প্রতি বছর আইসিএসবি অ্যাওয়ার্ড দেওয়া হয়। সর্বোচ্চ মার্কেট ক্যাপিটালাইজেশন, সর্বোচ্চ আন্তর্জাতিক বিনিয়োগকারীদের শেয়ারহোল্ডিং এবং দেশ সেরা ক্রেডিট রেটিং ব্র্যাক ব্যাংক এর উচ্চমানের ব্যবস্থাপনা ও কর্মদক্ষতার প্রতিফলন বহন করে। গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজের (জিএবিভি) এর সদস্য হিসেবে টেকসই ও মূল্যবোধ ভিত্তিক ব্যাংকিংয়ে জোর দেয় ব্র্যাংক ব্যাংক।

এ পুরস্কার অর্জন সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “সুশাসন, নিয়মানুবর্তিতা, নৈতিকতা ও স্বচ্ছতা ব্র্যাক ব্যাংকের বিজনেস মডেলের মূলমন্ত্র। ধারাবাহিক আর্থিক সাফল্য ও সুশাসনের জন্য বাংলাদেশের আর্থিক খাতে অগ্রগামী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। প্রায় সব আর্থিক সূচক ও মানদন্ডে ব্র্যাক ব্যাংক লোকাল ব্যাংকিং ইন্ডস্ট্রিতে অগ্রগামী অবস্থানে আছে। সুশাসন ও মূল্যবোধ ভিত্তিক ব্যাংকিংয়ে স্থাপন করেছে অনন্য দৃষ্টান্ত।”

তিনি আরও বলেন, “আইসিএসবির এই স্বীকৃতিটি দেশের সেরা ব্যাংক হওয়ার পথচলায় আমাদের অনুপ্রাণিত করবে। আমাদের প্রতি বিশ্বাস এবং আস্থা রাখার জন্য ব্যাংকের সম্মানিত গ্রাহক এবং স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তাদের অবিচল আস্থার জন্যই আমরা এ অবস্থানে আসতে পেরেছি।’’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন