ভোটের প্রচারে ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২০২১-১২-১২ ১৬:১৯:১১

‘কাঁচা বাদাম’ গান গেয়ে রাতারাতি খ্যাতি পেয়েছেন ভুবন বাদ্যকর। তিনি এখন সোশ্যাল মিডিয়া সেনসেশন। রাস্তায় রাস্তায় বাদাম বিক্রি বন্ধ করে এখন ভোটের প্রচার করছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, শনিবার (১১ ডিসেম্বর) সকালে বীরভূম থেকে কলকাতায় আসেন ভুবন বাদ্যকর। এরপর ১৪ নং ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অমল চক্রবর্তীর হয়ে ভোটের প্রচার করেন। দুপুরে প্রচার শেষ করে পশ্চিমবঙ্গের তৃণমূল বিধায়ক মদন মিত্রের সঙ্গে দেখা করেন কাঁচা বাদাম গানের স্রষ্টা। পরে গান গেয়েও শোনান তিনি। তার সঙ্গে গলা মেলান মদন মিত্র। এছাড়া ভুবন বাদ্যকরকে আর্থিক সহযোগিতা করেন প্রবীণ এই রাজনীতিবিদ।

ভারতের ঝাড়খন্ড, বর্ধমান, ভীরভূমে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করতেন ভুবন। কিন্তু ভাইরাল হওয়ার পর তার বাদাম বিক্রি বন্ধ হয়ে গেছে বলে জানান। এক সাক্ষাৎকারে ভুবন বাদ্যকর বলেন, ‘বাদাম আর বিক্রি হবে বলে মনে হচ্ছে না। এবার গানের দিকেই মন দেব। গান লিখবো। বাদাম কী করে বিক্রি করব? ওটাই তো আর হচ্ছে না। ভাইরাল হওয়ার পর থেকে বাদাম বিক্রি বন্ধ হয়ে গেছে। এখন আর বাদাম বিক্রি হবে না। লোকজনকে গান শোনাতে শোনাতে সময় কেটে যায়। সামাজিক যোগাযোগমাধ্যমের বা ইউটিউবাররা আসছে সেখান থেকে কিছু রোজগার হচ্ছে।’

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।